বুধবার ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শহীদ ক্যাডেট একাডেমিতে শিক্ষার্থীদের সকল তথ্য

শহীদ ক্যাডেট একাডেমিতে শিক্ষার্থীদের সকল তথ্য

আইটি ডট কম প্রতিবেদক ॥ শিক্ষায় উন্নত ডিজিটাল শিক্ষাব্যবস্থার মাধ্যমে ভবিষ্যত যোগ্য নেতৃত্ব তৈরিতে নিরলস কাজ করে যাচ্ছে দেশের নামকরা শিক্ষাপ্রতিষ্ঠান শহীদ ক্যাডেট একাডেমি। এই প্রসঙ্গে জনকণ্ঠের প্রতিনিধিকে ওই প্রতিষ্ঠানের পরিচালক শেখ শামীম আহমেদ জানান- তার এই প্রতিষ্ঠান বর্তমান সময়ে সব থেকে আধুনিক শিক্ষাব্যবস্থা দ্বারা পরিচালিত হয়। যার প্রত্যেক স্তরে ডিজিটাল মনিটরিং ব্যবস্থা, ডিজিটালাইজড শিক্ষাব্যবস্থা। ছাত্র-ছাত্রীদের মেধা মূল্যায়নে একই ব্যবস্থা সংযোজন করায় প্রত্যেকটি শিক্ষার্থী তাদের মেধার মূল্যায়ন ধারাবাহিকভাবে পর্যালোচনা করতে পারে।

দেশসেরা এই প্রতিষ্ঠানটি দেশের শিক্ষার্থীদের ক্যাডেট কলেজ ভর্তি সহায়ক আধুনিক শিক্ষাপ্রতিষ্ঠান। বিগত কয়েক বছর ধরে এই প্রতিষ্ঠানটি ঈর্ষণীয় সাফল্য ধরে রেখেছে। তাদের এই সাফল্যের কারণ জানতে চাইলে শামীম আহমেদ আরও বলেন, তাদের প্রতিষ্ঠানটি শুরু থেকেই শিক্ষার্থীদের বিশেষ সমকালীন শিক্ষা সিলেবাস প্রণয়ন ও শিক্ষার্থীদের মেধাকে বিকশিত করতে অগ্রণী ভূমিকা পালন করে এসেছে। শুরু থেকেই যাচাই-বাছাই করা হয়। তারপর শিক্ষার্থীদের ওপর বিশেষ জরিপ পরিচালনার মাধ্যমে যোগ্য মেধাবীকে তুলে এনে বিশেষায়িত শিক্ষা কার্যক্রম পরিচালনা করে। যার ফলে যে পিছিয়ে রয়েছে ডিজিটাল মেধা মূল্যায়ন পদ্ধতির মাধ্যমে ফ্যাক্ট ফাইন্ডিং করে তাকে যোগ্য করে তোলা হয়। ফলে সকল শিক্ষার্থী মেধাবী হয়ে ওঠে এবং অংশগ্রহণ করে বিশেষ শিক্ষা কার্যক্রমে।

মেধা বিকাশে ওই প্রতিষ্ঠানটির রয়েছে ডে কেয়ার, আবাসিক ও অনাবাসিক শিক্ষাকার্যক্রম। নতুন সেশনে চলছে ভর্তি। ওই প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে রয়েছে সকল কার্যকরী তথ্য। এছাড়াও শিক্ষার্থীদের মেধার দিকে বিশেষ নজর রাখার ফলে প্রতিষ্ঠানটি এরই মধ্যে শুরু করেছে একাডেমিক কোচিং, বেস্ট স্কুল কোচিং। প্রতিষ্ঠানটি নিজস্ব ওয়েবসাইট http://www.shahidcadet-academy.com থাকছে অভিভাকদের জন্য সকল তথ্য। বাড়ি : ৩৩ এবং ৪২, রোড-০১, সেক্টর-০৯, উত্তরা, ঢাকা। অভিভাবকদের যোগাযোগের জন্য সরাসরি ফোন নম্বর- ০১৭১৪৩৫৯৬৯২।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৬৩৬৪৯২৯২
আক্রান্ত
৪৬৭২২৫
সুস্থ
৪৪০৩৭৩৬৮
সুস্থ
৩৮৩২২৪
শীর্ষ সংবাদ:
উন্নয়ন প্রকল্পে খেয়াল খুশিমতো রেট সিডিউল বদলানো যাবে না         বিজয় দিবসে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা ঠেকাতে ভারতে নতুন নির্দেশিকা         ধর্মের অপব্যাখ্যা দিয়ে ঐতিহ্য নষ্টের চেষ্টা সহ্য করা হবে না ॥ শিক্ষামন্ত্রী         হেফাজতের বাবুনগরী মামুনুলদের গ্রেফতার দাবি         যাবজ্জীবন দণ্ড ৩০ বছরের কারাবাস         দেশে করোনায় আরও ৩১ জনের মৃত্যু         খারাপ ভোটযন্ত্র দিয়ে ভোট হয়েছে এ বছর ॥ ট্রাম্প         আইসিডিডিআরবির সঙ্গে গ্লোবের ভ্যাকসিন ট্রায়াল চুক্তি বাতিল         ‘পার্বত্য চট্টগ্রামসহ দেশে শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর’         পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে : রাষ্ট্রপতি         আগামী ১ জানুয়ারি ২০২০ চালু হচ্ছে ‘নগর অ্যাপ’: মেয়র আতিকুল         বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান         এ বছর বিজয় দিবসের ঘরোয়া অনুষ্ঠান করা যাবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         সড়ক আইন আংশিক কার্যকর করা হয়েছে ॥ ওবায়দুল কাদের         প্যানেল থেকে নিয়োগের সুযোগ কোন নেই স্পষ্ট জানিয়ে দিলো প্রাথমিক শিক্ষা অধিদফতর         মানবপাচারে জড়িত দুই বিদেশি এয়ারলাইন্স         এই মুহূর্তে ওমরায় যাওয়ার সুযোগ নেই : ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী         সরকার পানি ব্যবস্থা নিয়ে কাজ করছে ॥ ডেপুটি স্পীকার         মাস্ক ব্যবহারে অভিযান