রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উদ্দেশ্যমূলক সংবাদ সম্মেলনের প্রতিবাদ

উদ্দেশ্যমূলক সংবাদ সম্মেলনের প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গাইবান্ধার জেলার দায়িত্বপ্রাপ্ত ট্রাস্টি বিশ্বনাথ সরকার বিটুর বিরুদ্ধে ভিত্তিহীন ও বানোয়াট তথ্য সম্বলিত উদ্দেশ্যমূলক সংবাদ সম্মেলনের প্রতিবাদে শনিবার গাইবান্ধা প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সাদুল্লাপুর উপজেলা শাখা এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে পূজা উদযাপন পরিষদ সাদুল্যাপুর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী রমনী কান্ত সরকার লিখিত বক্তব্যে উল্লেখ করেন, বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গাইবান্ধার জেলার দায়িত্বপ্রাপ্ত ট্রাস্টি শ্রী বিশ্বনাথ সরকার বিটু একজন নির্লোভ ব্যক্তি এবং বিশিষ্ট ধর্মীয় ও রাজনৈতিক নেতা। তার বিরুদ্ধে গত ২৭ অক্টোবর যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় তা ষড়যন্ত্রমূলক মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক। তাই ওই সংবাদ সম্মেলনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় পূজা উদযাপন পরিষদ সাদুল্যাপুর উপজেলা শাখা।

সংবাদ সম্মেলনে আরও উল্লেখ করা হয়, শারদীয় দুর্গা পূজা উপলক্ষে গত ২২ অক্টোবর হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, গাইবান্ধার সহকারী পরিচালক তার অফিস কক্ষে বিধিমোতাবেক চেক বিতরণ করেন। এসময় জেলা উপজেলা ও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কিন্তু সাঘাটা ও সুন্দরগঞ্জ উপজেলার নেতৃবৃন্দ চেকগুলো গ্রহণ না করে সহকারি পরিচালককে উদ্দেশ্য করে গালিগালাজ করে ট্রাস্টিকে দেখে নেবেন বলে অফিস থেকে বেরিয়ে যান। এরপর গত ২৭ অক্টোবর আকস্মিকভাবে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুপস্থিতিতে জেলা কমিটির সহ-সভাপতি দীপক কুমার রায়ের নেতৃত্বে শ্রী বিশ্বনাথ সরকার বিটু’র বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত ও ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করেন। ওই সংবাদ সম্মেলনের ভিত্তিতে সংবাদপত্রে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাতে খোদ্দরুহিয়া পূর্বপাড়া সর্বজনীন গড় মন্দির সম্পর্কে যে তথ্য উপস্থাপন করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। এই মন্দিরটি ১০ শতাংশ জমি দেবোত্তর জায়গায় অবস্থিত। অথচ পত্রিকায় ৩ শতাংশের কথা উল্লেখ করা হয়েছে। এই মন্দিরের জন্য আত্মীয়ের কথা বলে প্রথম ধাপে ৩ লাখ পুনরায় ১০ লাখ টাকার বরাদ্দে যে মিথ্যা তথ্য প্রকাশ করা হয়েছে তাও সম্পুর্ণরূপে মিথ্যা ভিত্তিহীন এবং ট্রাস্টির বিরুদ্ধে ও মর্যাদা হানিকর। বর্তমান ট্রাস্টি এই মন্দিরের জন্য কোন অর্থ বরাদ্দ দেননি।

সংবাদ সম্মেলনে সাদুল্যাপুরের পুজা উদযাপন পরিষদ ও বিভিন্ন মন্দির কমিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মোহন লাল মন্টু, রণজিৎ কুমার অধিকারী, পলাশ চন্দ্র সরকার, অনুময় চন্দ্র সরকার, শ্যামল কুমার সরকার, লিটন কুমার সরকার, নিরঞ্জন সরকার, বিদ্যুৎ কুমার আলো, কৈলাশ চন্দ্র, বিজয় কৃষ্ণ সরকার, বিধু বর্মন, রমেন্দ্র নাথ মন্ডল, অবিনাশ চন্দ্র দাস প্রমুখ।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         ভিডিও মিউট চালু হল গুগল মিটে