সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উদ্দেশ্যমূলক সংবাদ সম্মেলনের প্রতিবাদ

উদ্দেশ্যমূলক সংবাদ সম্মেলনের প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গাইবান্ধার জেলার দায়িত্বপ্রাপ্ত ট্রাস্টি বিশ্বনাথ সরকার বিটুর বিরুদ্ধে ভিত্তিহীন ও বানোয়াট তথ্য সম্বলিত উদ্দেশ্যমূলক সংবাদ সম্মেলনের প্রতিবাদে শনিবার গাইবান্ধা প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সাদুল্লাপুর উপজেলা শাখা এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে পূজা উদযাপন পরিষদ সাদুল্যাপুর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী রমনী কান্ত সরকার লিখিত বক্তব্যে উল্লেখ করেন, বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গাইবান্ধার জেলার দায়িত্বপ্রাপ্ত ট্রাস্টি শ্রী বিশ্বনাথ সরকার বিটু একজন নির্লোভ ব্যক্তি এবং বিশিষ্ট ধর্মীয় ও রাজনৈতিক নেতা। তার বিরুদ্ধে গত ২৭ অক্টোবর যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় তা ষড়যন্ত্রমূলক মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক। তাই ওই সংবাদ সম্মেলনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় পূজা উদযাপন পরিষদ সাদুল্যাপুর উপজেলা শাখা।

সংবাদ সম্মেলনে আরও উল্লেখ করা হয়, শারদীয় দুর্গা পূজা উপলক্ষে গত ২২ অক্টোবর হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, গাইবান্ধার সহকারী পরিচালক তার অফিস কক্ষে বিধিমোতাবেক চেক বিতরণ করেন। এসময় জেলা উপজেলা ও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কিন্তু সাঘাটা ও সুন্দরগঞ্জ উপজেলার নেতৃবৃন্দ চেকগুলো গ্রহণ না করে সহকারি পরিচালককে উদ্দেশ্য করে গালিগালাজ করে ট্রাস্টিকে দেখে নেবেন বলে অফিস থেকে বেরিয়ে যান। এরপর গত ২৭ অক্টোবর আকস্মিকভাবে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুপস্থিতিতে জেলা কমিটির সহ-সভাপতি দীপক কুমার রায়ের নেতৃত্বে শ্রী বিশ্বনাথ সরকার বিটু’র বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত ও ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করেন। ওই সংবাদ সম্মেলনের ভিত্তিতে সংবাদপত্রে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাতে খোদ্দরুহিয়া পূর্বপাড়া সর্বজনীন গড় মন্দির সম্পর্কে যে তথ্য উপস্থাপন করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। এই মন্দিরটি ১০ শতাংশ জমি দেবোত্তর জায়গায় অবস্থিত। অথচ পত্রিকায় ৩ শতাংশের কথা উল্লেখ করা হয়েছে। এই মন্দিরের জন্য আত্মীয়ের কথা বলে প্রথম ধাপে ৩ লাখ পুনরায় ১০ লাখ টাকার বরাদ্দে যে মিথ্যা তথ্য প্রকাশ করা হয়েছে তাও সম্পুর্ণরূপে মিথ্যা ভিত্তিহীন এবং ট্রাস্টির বিরুদ্ধে ও মর্যাদা হানিকর। বর্তমান ট্রাস্টি এই মন্দিরের জন্য কোন অর্থ বরাদ্দ দেননি।

সংবাদ সম্মেলনে সাদুল্যাপুরের পুজা উদযাপন পরিষদ ও বিভিন্ন মন্দির কমিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মোহন লাল মন্টু, রণজিৎ কুমার অধিকারী, পলাশ চন্দ্র সরকার, অনুময় চন্দ্র সরকার, শ্যামল কুমার সরকার, লিটন কুমার সরকার, নিরঞ্জন সরকার, বিদ্যুৎ কুমার আলো, কৈলাশ চন্দ্র, বিজয় কৃষ্ণ সরকার, বিধু বর্মন, রমেন্দ্র নাথ মন্ডল, অবিনাশ চন্দ্র দাস প্রমুখ।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর