সোমবার ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৩ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৫ নবেম্বরের মধ্যে আকবর গ্রেফতার না হলে কঠোর কর্মসূচী

  • রায়হানের পরিবারকে নতুন কমিশনারের আশ্বাস

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান নিহত হওয়ার ঘটনা তদন্তে ধীর গতি ও ঘটনার সঙ্গে জড়িত এস আই আকবরসহ অন্য অভিযুক্তদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা নিয়ে জনমনে অসন্তেুাষ তৈরি হচ্ছে। এই ঘটনায় লাগাতার আন্দোলন কর্মসূচী চলছে। সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ আগামী ৫ নবেম্বরের মধ্যে রায়হান হত্যাকারীর মূল আসামি এস আই আকবরকে গ্রেফতার করা না হলে সিলেটবাসীসহ সারাদেশের মানুষকে নিয়ে কঠোর কর্মসূচী দেয়া হবে বলে জানিয়েছে। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ বলেন, আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব যাদের তারাই আইন লঙ্ঘন করে চলছে। নেতৃবৃন্দরা বলেন, আমরা জনগণের টাকায় বেতন দিয়ে কোন খুনী পুলিশ পুষতে চাই না। দুর্নীতিবাজ খুনী এস আই আকবর ও অন্য পুলিশ সদস্যদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। নেতৃবৃন্দরা বলেন, কিছু পুলিশ একের পর এক অপকর্ম করে চলছে। বিনা বিচারে হত্যা, সাধারণ মানুষকে হয়রানি, মাদক ও অস্ত্র দিয়ে নিরীহ মানুষকে ফাঁসানো, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে। রায়হান হত্যাকারীর মূল আসামি এস আই আকবরকে দ্রুত গ্রেফতার না করা হলে লাগাতার কর্মসূচী দিতে বাধ্য হবে ব্যবসায়ী নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ জানান, আগামী ৫ নবেম্বরের মধ্যে রায়হান হত্যাকারীর মূল আসামি এস আই আকবরকে গ্রেফতার করা না হলে সিলেটবাসীসহ সারাদেশের মানুষকে নিয়ে কঠোর কর্মসূচী দেয়া হবে।

সিলেট বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনের ফলে আখালিয়ার যুবক রায়হান আহমদের মৃত্যুর ১৭তম দিন আজ। এই দুই সপ্তাহের বেশি সময়ে দুই পুলিশ সদস্যসহ আটক হয়েছেন তিনজন। হোতা এস আই আকবর হোসেন ভূঁইয়াকে এখনও আটক করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ নিয়ে ক্ষোভ ও হতাশা বাড়ছে রায়হানের পরিবারের সদস্য এবং স্বজনদের মাঝে।

এদিকে, রায়হান হত্যাকা-ের বিচারের দাবিতে বিক্ষোভ আন্দোলনে উত্তপ্ত সিলেটে মঙ্গলবার নতুন কমিশনারের দায়িত্ব নিয়ে এসেছেন নিশারুল আরিফ। মঙ্গলবার রাতে সিলেট পৌঁছে তিনি প্রথমেই ফাঁড়িতে নির্যাতিত রায়হানের বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে সাক্ষাত করেন। এ সময় তিনি রায়হান হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও শাস্তির আশ্বাস দেন। নতুন কমিশনার নিশারুল আরিফের এমন আশ্বাসের পর রায়হান হত্যার ঘটনার সঙ্গে জড়িতদের আটকের ব্যাপারে দ্রুত অগ্রগতি আসবে এমনটাই আশা করা যাচ্ছে। পালিয়ে থাকা এস আই আকবরকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

পুলিশী হেফাজতে রায়হান হত্যাকা-ের ঘটনায় সিলেট এখনও উত্তাল। এর মধ্যে প্রধান অভিযুক্ত সাময়িক বরখাস্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই আকবর হোসেন ভুইয়ার পলায়ন নানাভাবে বেকায়দায় ফেলেছে পুলিশ বিভাগকে। পুলিশী হেফাজতে থাকা বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে কর্মরত সাময়িক বরখাস্ত ও তদন্তে সংশ্লিষ্টতা থাকা পুলিশ সদস্যদের মধ্যে দুজনকে আটক দেখানো হয়েছে। অভিযুক্ত সকল পুলিশ সদস্যসহ অন্যদের গ্রেফতারে বিলম্বের ঘটনায়ও নানা প্রশ্নের সৃষ্টি হচ্ছে।

রায়হান আহমদকে (৩৪) নির্যাতন করে হত্যার ঘটনায় বরখাস্ত পুলিশ কনস্টেবল টিটু চন্দ্র দাসকে দ্বিতীয় দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

শীর্ষ সংবাদ:
‘হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে’         আগামী ৪ বছরের মধ্যে রাজধানীর বৈদ্যুতিক তার ভূগর্ভস্থ করা হবে         বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবে জনগণ : ত্রাণ প্রতিমন্ত্রী         ফ্রিল্যান্সাররা ‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন বুধবার থেকে         বৈদেশিক সাহায্যের প্যাটার্নে আমুল পরিবর্তন         ১২৩ সেনা সদস্য শান্তিকালীন পদক পেলেন         প্রাথমিক শিক্ষার্থীদের নিজ বিদ্যালয়ে মূল্যায়ন         সৌদিতে নেতানিয়াহুর সঙ্গে যুবরাজের গোপনে বৈঠক         কানাডায় সরকারি কর্মকর্তাদের বাড়ির তালিকা চেয়েছে দুদক         মাস্ক না পরলে বাড়ছে জরিমানা, কঠোর হচ্ছে সরকার : মন্ত্রিপরিষদ সচিব         রানা প্লাজার রানার জামিন স্থগিত         বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য ক্ষমার অযোগ্য॥ ওয়ার্কার্স পার্টি         বিভাগীয় শহরে ঢাবি ভর্তি পরীক্ষা, এমসিকিউ ৪০ লিখিত ৪০         ক্ষমতায় যেতে ওঁৎ পেতে থাকা বিএনপির জন্মগত অভ্যাস ॥ ওবায়দুল কাদের         করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯         দিল্লির তাপমাত্রা আরও নামলো         শহীদ বুদ্ধিজীবীদের তালিকা করতে কমিটি গঠন         শিক্ষার্থী সাওদা হত্যা ॥ রাসেলের মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন         শেখ হাসিনার বহরে হামলা মামলার আদেশ কাল