বৃহস্পতিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিদ্ধিরগঞ্জে ফের ১ হাজার ১শ’ লিটার চোরাই জ্বালানী তেল উদ্ধার, গ্রেফতার ১

সিদ্ধিরগঞ্জে ফের ১ হাজার ১শ’ লিটার চোরাই জ্বালানী তেল উদ্ধার, গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইলের এসওরোডের মেঘনা ওয়েল ডিপো এলাকায় আবারো অভিযান চালিয়ে ৭ ড্রাম ভর্তি ১ হাজার ১শ’ ৫০ লিটার চোরাই জ্বালানী তেল উদ্ধার করেছে র‌্যাব-১১’র সদস্যরা। এ সময় মোঃ মাহবুবুর রহমান ওরফে মামুন (৪৫) নামে এক চোরাই চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। সোমবার দুপুরে অভিযান চালিয়ে চোরাই জ্বালানী তেলগুলো উদ্ধার করা হয়। এ বিষয়ে র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, গোদনাইল এলাকায় মেঘনা ও পদ্মা ডিপোকে কেন্দ্র করে বেশ কয়েকটি চোরাই জ্বালানী তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এই ডিপো দু’টি হতে প্রতিদিন কয়েকশ ট্যাঙ্কলরি জ্বালানী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যাচ্ছে। চোরাই তেল সিন্ডিকেটের কাছে কিছু অসাধু ট্যাঙ্কলরির চালক ও হেলপার নাম মাত্র মূল্যে ট্যাঙ্কলরি থেকে তেল চুরি করে বিক্রি করে আসছে। চোরাই চক্রটি এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে থাকে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে।

গ্রেফতারকৃত মোঃ মাহবুবুর রহমানকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে ও পলাতক আসামী মোঃ আরিফ (৩৫) দীর্ঘদিন ধরে তেল চুরির অবৈধ সিন্ডিকেট গড়ে তুলেছে। তারা অভিনব কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং ঝুঁকিপূর্ণভাবে মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে।

উল্লেখ্য, গত রবিবার বিকেলে একই এলাকায় অভিযান চালিয়ে ৩৭ ড্রাম ভর্তি ৭ হাজার ৬শ’ ৬০ লিটার চোরাই জ্বালানী তেলসহ মোঃ শাহাজাহান (৩৫) নামে এক চোরাই চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-১১’র সদস্যরা।

শীর্ষ সংবাদ:
হোয়াইট বোর্ড’–এর দ্বিতীয় সংখ্যা প্রকাশিত         একাত্তরের নৃশংসতা ভোলার নয় : প্রধানমন্ত্রী         এবার ভাস্কর্য-মূর্তি দুটোকেই হারাম বলে ফতোয়া!         চার মাসেই লক্ষ্যমাত্রার ৭৮ শতাংশ সঞ্চয়পত্র বিক্রি         ৪ মাসে ৪ বিলিয়ন ডলার উদ্বৃত্ত         ফের ৯ দিনের রিমান্ডে গোল্ডেন মনির         দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের         প্রাথমিকের বই ২৭ ডিসেম্বরের মধ্যে বিদ্যালয়ে পৌঁছে দেয়ার সুপারিশ         খাগড়াছড়িতে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৫ জনের মৃত্যুদণ্ড         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩১৬         ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যেকোনো চেষ্টা কঠোরভাবে দমন করা হবে ॥ সেতুমন্ত্রী         জলবায়ু পরিবর্তন মোকাবিলায় কর্ম-পরিকল্পনা প্রণয়নের আহ্বান সায়মার         খুলনায় হ্যাচারী কর্মী হত্যায় তিন জনের মৃত্যুদণ্ড         ২০১৯ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন যারা         এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ ॥ ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট         সভা-সমাবেশে নিষেধাজ্ঞা পুনর্বিবেচনার আহ্বান জাফরুল্লাহর         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে         বাস পোড়ানোর মামলায় অর্ধশতাধিক বিএনপি নেতার জামিন আপিলে বহাল         করোনায় ফ্রান্সের সাবেক প্রেসিডেন্টের মৃত্যু         ইরানের বিজ্ঞানী হত্যাকাণ্ডের পেছনে রয়েছে ইসরাইল: মার্কিন কর্মকর্তা