বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পণ্যবাহী নৌযান ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশে পণ্যবাহী নৌযান ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মালিক ও শ্রমিকপক্ষের আলোচনার পর নৌ-ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন শ্রমিকরা। ১১ দফা দাবিতে দেশব্যাপী পণ্যবাহী নৌযান ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন ও নৌ-শ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদ। এর আগে দেশব্যাপী চলা পণ্যবাহী নৌযান শ্রমিকদের এ ধর্মঘট বৃহস্পতিবারের মধ্যে সমাধান হবে বলে আশা প্রকাশ করেছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এরপর মালিক ও শ্রমিকপক্ষের আলোচনার পর এই ঘোষণা দেয়া হয়। নৌযান শ্রমিক নেতা শাহাদাৎ হোসেন রাতে বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি জনকণ্ঠকে নিশ্চিত করেন। তিনি রাত ৭টা ৪০ মিনিটে বলেন, আমরা এখনও মিটিং করছি। তবে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ মালিক শ্রমিকের মধ্যে সমঝোতা বৈঠকের আয়োজন করে। পণ্য, তেল এবং বালুবাহী নৌযান শ্রমিকরা সোমবার রাত ১২টা থেকে অনির্দিষ্ট কালের কর্মবিরতি পালন শুরু করে। মাসিক খাদ্যভাতা এবং নিয়োগপত্রের দাবিতে কর্মবিরতির ডাক দেয় নৌ-শ্রমিকদের সংগঠন। এর আগে অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) একটি সমঝোতার উদ্যোগ চালিয়ে ব্যর্থ হয়। তবে টানা পণ্যবাহী নৌযান চলাচল বন্ধ থাকায় বন্দরের পণ্য ওঠানামা বন্ধ ছিল। আবার জ¦ালানি তেল এবং বালু পরিবহনও বন্ধ ছিল। এতে দেশের পণ্য পরিবহন ব্যবস্থা ভেঙ্গে পড়েছিল। তবে ধর্মঘটের বাইরে ছিল যাত্রীবাহী নৌযান।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন