সোমবার ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৩ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে করোনায় শনাক্তের হার বেড়েছে

দেশে করোনায় শনাক্তের হার বেড়েছে

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় দৈনিক রোগী শনাক্তের হার ও শনাক্তকৃত নতুন রোগীর সংখ্যা বেড়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৪ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন নতুন ১৬৯৬ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৫৭৪৭ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৯৪ হাজার ৮২৭ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১৬৮৭ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৫৩২ জন। ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৯৫৮টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ লাখ ২১ হাজার ৯৬৯টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৯৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৬৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

বুধবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ১৮ জন পুরুষ এবং ৬ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহীতে ২, খুলনায় ১ জন এবং রংপুর বিভাগে ১ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৭১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৫০ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ১৮৫ জন এবং এখন পর্যন্ত ৭২ হাজার ৬৬০ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৪ হাজার ৮১০ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৭০৭ জন। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ৭১৬ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ৮ হাজার ৬৪৯ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৪৮ হাজার ৫২০ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৯ হাজার ৮৭১ জন।

শীর্ষ সংবাদ:
‘হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে’         আগামী ৪ বছরের মধ্যে রাজধানীর বৈদ্যুতিক তার ভূগর্ভস্থ করা হবে         বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবে জনগণ : ত্রাণ প্রতিমন্ত্রী         ফ্রিল্যান্সাররা ‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন বুধবার থেকে         বৈদেশিক সাহায্যের প্যাটার্নে আমুল পরিবর্তন         ১২৩ সেনা সদস্য শান্তিকালীন পদক পেলেন         প্রাথমিক শিক্ষার্থীদের নিজ বিদ্যালয়ে মূল্যায়ন         সৌদিতে নেতানিয়াহুর সঙ্গে যুবরাজের গোপনে বৈঠক         কানাডায় সরকারি কর্মকর্তাদের বাড়ির তালিকা চেয়েছে দুদক         মাস্ক না পরলে বাড়ছে জরিমানা, কঠোর হচ্ছে সরকার : মন্ত্রিপরিষদ সচিব         রানা প্লাজার রানার জামিন স্থগিত         বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য ক্ষমার অযোগ্য॥ ওয়ার্কার্স পার্টি         বিভাগীয় শহরে ঢাবি ভর্তি পরীক্ষা, এমসিকিউ ৪০ লিখিত ৪০         ক্ষমতায় যেতে ওঁৎ পেতে থাকা বিএনপির জন্মগত অভ্যাস ॥ ওবায়দুল কাদের         করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯         দিল্লির তাপমাত্রা আরও নামলো         শহীদ বুদ্ধিজীবীদের তালিকা করতে কমিটি গঠন         শিক্ষার্থী সাওদা হত্যা ॥ রাসেলের মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন         শেখ হাসিনার বহরে হামলা মামলার আদেশ কাল