মঙ্গলবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইপিএলে কলকাতাকে হারিয়ে লিগ তালিকার দুই নম্বরে উঠে এল ব্যাঙ্গালুর

আইপিএলে কলকাতাকে হারিয়ে লিগ তালিকার দুই নম্বরে উঠে এল ব্যাঙ্গালুর

অনলাইন ডেস্ক ॥ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর ৮ উইকেটে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়েছে। যার ফলে প্লে-অফের আরও কাছে চলে গেল দলটি । কলকাতাকে হারিয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় দুই নম্বরে উঠে এল আরসিবি। অন্যদিকে সমান ম্যাচে ১৪ পয়েন্ট হলেও রানরেটের কারণে এক নম্বরে রয়েছে দিল্লি ক্যাপিটালস।

প্রথম লেগে কলকাতা নাইট রাইডার্সকে ৮২ রানে হারিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স। আর গতকাল বুধবার (২১ অক্টোবর) ৮ উইকেটে সহজ জয় তুলে নেয় বিরাট বাহিনী। নাইটদের দেওয়ার ৮৫ রানের টার্গেট মাত্র ২ উইকেট হারিয়ে ১৩.৩ ওভারে ম্যাচ জিতে নেয় আরসিবি। অ্যারন ফিঞ্চ ১৬ এবং দেবদূত পারিক্কাল ২৫ রান করে আউট হন। তারপর গুরকীরত সিং এবং বিরাট কোহলি দলকে জেতান। কোহলি ১৮ এবং গুরকীরত ২১ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে প্রথম ব্যাটিং নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের বিরুদ্ধে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান তোলে কলকাতা। আইপিএলের ইতিহাসে অলআউট না হওয়া কোনও দলের এটাই সর্বনিন্ম স্কোর। এর আগে ২০০৯ আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাব করেছিল ৮ উইকেটে ৯২ রান। কিন্তু আরসিবির বিরুদ্ধে পাঞ্জাবকেও ছাপিয়ে গেলে কেকেআর।

তিন বছর আগে আরসিবিকে ৪৯ রানে অলআউট করে রেকর্ড গড়েছিল কলকাতা নাইট রাইডার্স। ২০১৭ আইপিএলে ইডেন গার্ডেনের বিরাটের আরসিবিকে ৪৯ রানে শেষ করে দিয়েছিল কলকাতা। এটাই আইপিএলের ইতিহাসে সর্বনিন্ম স্কোর। আর কেকেআরের সর্বনিন্ম স্কোর হল ৬৭ রান। ২০০৮ অর্থাৎ প্রথম আইপিএলে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এই রান করেছিল কেকেআর।

এদিন নাইটদের হয়ে ইনিংস শুরু করেন শুভমন গিল ও রাহুল ত্রিপাঠি। আর বল হাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের হয়ে ইনিংস শুরু করেন ক্রিস মরিস। প্রথম ওভারে মরিসের বিরুদ্ধে মাত্র ৩ রান নেয় কেকেআর। প্রথম ওভারে তিন রান তোলা নাইটদের ইনিংসের পতন শুরু হয় পরের ওভার থেকেই।

নিজের প্রথম ওভারে ডাবল উইকেট মেডেন দিয়ে আরসিবিকে স্বপ্নের শুরু দেন সিরাজ। পরপর দু’ বলে দু’উইকেট তুলে নেন তিনি। ওভারের তৃতীয় ও চতুর্থ ডেলিভারিতে যথাক্রমে রাহুল ত্রিপাঠি (১) এবং নীতিশ রানাকে (০) ডাগআউটে ফেরত পাঠান তিনি। নিজের প্রথম ওভারে ডাবল উইকেট মেডেন পান সিরাজ। পরের ওভারে শুভমন গিলকে ফেরান নভদীপ সাইনি। মাত্র ১৪ রানে চার উইকেট হারায় কেকেআর।

এরপর আবুধাবিতে একটা সময় মনে হয়েছিল কেকেআর তাদের সর্বনিন্ম স্কোর করবে। কারণ ২ রানে পাঁচ উইকেট হারিয়েছিল কেকেআর। শেষ পর্যন্ত ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানের লড়াকু ৩০ এবং লকি ফার্গুসনরে ১৯ রানের দৌলতে সর্বনিম্ন স্কোরের লজ্জা থেকে রক্ষা পায় কলকাতা।

শীর্ষ সংবাদ:
সালমান-নেতানিয়াহু বৈঠকের কথা অস্বীকার সৌদির         জনসংখ্যা বাড়াতে আর্থিক সহায়তা দেবে চীন         যুক্তরাষ্ট্রের সঙ্গে রাশিয়ার সম্পর্ক নষ্ট হয়ে গেছে ॥ পুতিন         বাইডেনকে ক্ষমতা হস্তান্তর করতে রাজি ট্রাম্প         অপকর্ম থামছে না ॥ সহস্রাধিক অবৈধ বিদেশীর         আমরা আর দানের ওপর নির্ভরশীল নই         শঙ্কায় গার্মেন্টস খাত, রফতানি অর্ডার কমেছে ৩০ শতাংশ         কানাডার ‘বেগমপাড়ায়’ ২৮ বাড়ির বিষয়ে খোঁজ নিচ্ছে দুদক         স্বপ্নের বঙ্গবন্ধু টানেল নির্মাণ কাজ ৬০ ভাগ সম্পন্ন         পরাজয় মেনে নিতে ট্রাম্পকে মিত্রদের অনুরোধ         করোনায় দেশে আরও ২৮ জনের মৃত্যু         ‘ভ্যাকসিন না পেলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা কঠিন’         মনির ২৫ এ্যাকাউন্টে ৯৩০ কোটি টাকা লেনদেন করেছে         রাস্তার মোড়ে মোড়ে বসানো ট্যাঙ্কে আর পানি দেয় না ওয়াসা         প্রাইমারীতেও অটো প্রমোশন, থাকছে একই রোল নম্বর         সাগরে নিম্নচাপ সৃষ্টি, ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে আজ         শপিংমল থেকে ফুটপাথে শীতের কাপড়ের পসরা         জাতীয় নদী রক্ষা কমিশন কার্যকর করতে আইন কমিশনের সুপারিশ         ‘হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে’         আগামী ৪ বছরের মধ্যে রাজধানীর বৈদ্যুতিক তার ভূগর্ভস্থ করা হবে