সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

কাফনের কাপড় পরে প্রাথমিকে প্যানেলে নিয়োগ প্রত্যাশীদের অনশন শুরু

স্টাফ রিপোর্টার ॥ ২০১৮ সালে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৫৫ হাজার প্রার্থীকে প্যানেল করে নিয়োগের দাবিতে আমরণ অনশন শুরু করেছেন নিয়োগ প্রত্যাশীরা। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে কাফনের কাপড় পরে এ কর্মসূচী পালন করছে তারা।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল প্রত্যাশীদের ব্যানারে এ কর্মসূচী পালন করা হচ্ছে। কয়েকদিন ধরেই অবস্থান কর্মসূচী পালন করছেন প্যানেল প্রত্যাশীরা। মঙ্গলবার সকাল থেকেই তারা অনশন কর্মসূচী শুরু করেন। প্যানেলের মাধ্যমে নিয়োগের দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে বলেও জানিয়েছেন তারা।

তারা বলেছেন, ২০১৮ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগে প্রথম সারাদেশ থেকে ২৪ লাখ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের মধ্য হতে ৫৫ হাজার ২৯৫ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন, যা মোট প্রার্থীর মাত্র ২ দশমিক ৩ শতাংশ। যা থেকে বোঝা যায়, যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা সবাই মেধাবী। তাই মুজিববর্ষে প্যানেল করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী প্রার্থীদের নিয়োগের দাবি জানাচ্ছি।

নিয়োগ প্রত্যাশীরা বলেন, বঙ্গবন্ধুর শততম জন্মদিনে তার আদর্শ কন্যা জননেত্রী শেখ হাসিনার কাছে আমাদের জোরালো দাবি, তার পিতার মতো যোগ্য উত্তরসূরি হিসেবে মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী বেকার ও তাদের পরিবারের সবার মুখে হাসি ফোটাবেন। প্যানেল করে শূন্য শিক্ষক পদে নিয়োগের জোর দাবি জানাচ্ছি।

শীর্ষ সংবাদ: