শনিবার ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুনীরা রাসেলকে বাঁচতে দেয়নি ॥ তোফায়েল

খুনীরা রাসেলকে বাঁচতে দেয়নি ॥ তোফায়েল

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৮ অক্টোবর ॥ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, রাসেল বাঁচতে চেয়েছিল, কিন্তু খুনীরা তাকে বাঁচতে দেয়নি। শেখ রাসেল জাতির পিতা বঙ্গবন্ধুর অনেক আদরের ছিলেন। নিষ্পাপ রাসেলকে হত্যা করেছে চিন্তা করা যায় না। আজ তাকে স্মরণ করি, দোয়া করি। রবিবার দুপুরে ভোলার গাজীপুর রোডের তোফায়েল আহমেদের বাসভবনে ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের অভিষেক ও বিশেষ বর্ধিত সভায় টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে শেখ রাসেলসহ আমি একবার জাপান সফরে গিয়েছিলাম। বঙ্গবন্ধু যখন বক্তৃতা করছিলেন, তখন ছোট রাসেল আমার কাছে ছিলেন। আমি যখন বঙ্গবন্ধুর বাসভবনে যেতাম, রাসেল আমাকে দেখে বলতেন তোফায়েল ভাই এসেছে। দেশের উন্নয়নের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে চলেছেন। বাংলাদেশকে পৃথিবীর মধ্যে একটি মর্যাদাশালী দেশে রূপান্তরিত করেছেন। ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে আওয়ামী লীগের পতাকা তুলে দিয়েছিলাম, তিনি সেই পতাকা হাতে নিয়ে নিষ্ঠার সঙ্গে, সততার সঙ্গে, দক্ষতার সঙ্গে আজ কাজ করে চলেছেন। করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত পদক্ষেপ শুধু বাংলাদেশ না আন্তর্জাতিক পর্যায়েও প্রসংশিত হয়েছে। অনেক অর্থনৈতিক পদক্ষেপ গ্রহণ করেছেন যার জন্য আমাদের ব্যবসা বাণিজ্য সচল আছে। ভারতের থেকে আমাদের মাথাপিছু আয় বেশি। তিনি আরও বলেন, ভোলা বরিশাল ব্রিজের কাজ আমরা শুরু করতে যাচ্ছি। পিপিপির মাধ্যমে এই ব্রিজটি করতে সক্ষম হব। এই ব্রিজটি হলে এখানে ইকনোমি জোন হবে। এবং ভোলায় যে গ্যাস আছে তা দিয়ে আমরা অনেক বড় বড় শিল্প-কল করাখানা গড়ে তুলতে পারব। পরে শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪২৫৪৯৩৮৩
আক্রান্ত
৩৯৭৫০৭
সুস্থ
৩১৪৫৬২৭৯
সুস্থ
৩১৩৫৬৩
শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘের দৃঢ় ভূমিকা চান প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪         বনানীতে স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত রফিক-উল হক         দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় ব্যারিস্টার রফিক-উল হকের অবদান অনস্বীকার্য় ॥ রাষ্ট্রপতি         ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         করোনায় পুলিশের কার্যক্রম প্রশংসনীয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         অভয়ারণ্যে ডলফিন বেড়েছে ৫৫ শতাংশ         নিরাপদ সড়ক নিশ্চিত করতে চালু করা হয়েছে রোড সেফটি অডিট ॥ সেতুমন্ত্রী         দুর্বল হয়ে লঘুচাপে পরিণত নিম্নচাপ, নামল সতর্ক সংকেত         সেবাই জনপ্রতিনিধিদের মূল উদ্দেশ্য হওয়া উচিত ॥ শিক্ষামন্ত্রী         ডিএসসিসি ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের উন্নয়ন অংশীদার ছিল, আছে ও থাকবে : মেয়র তাপস         আবিষ্কারের সঙ্গে সঙ্গে দেশের সকল মানুষকে করোনার টিকা দেয়া হবে ॥ অর্থমন্ত্রী         ফাঁড়িতে রায়হানের মৃত্যু ॥ আরেক পুলিশ সদস্য গ্রেফতার         আগামীকাল থেকে ফিরতে পারেন সেন্টমার্টিনের পর্যটকরা         গাজীপুরে ফায়ার সার্ভিসের দুটি মডার্ন স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন         শীতকালে করোনায় আমেরিকায় ভয়াবহ অবস্থা হবে ॥ গবেষণা         আগুনমুখায় স্পিডবোট ডুবিতে নিখোঁজ ৫ জনেরই লাশ উদ্ধার         ভারত-চীন সীমান্ত পরিস্থিতি নিয়ে আলোচনা হবে: যুক্তরাষ্ট্র         রেমডেসিভিয়ারকে সম্পূর্ণ ছাড়পত্র দিল ট্রাম্প প্রশাসন         নির্বাচিত হলে বিনামূল্যে ভ্যাকসিন দেবেন বাইডেন