বুধবার ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইপিএল॥ রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয় পেল আরসিবি

আইপিএল॥ রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয় পেল আরসিবি

অনলাইন ডেস্ক ॥ অসম্ভবকে সম্ভব করে ১৯ তম ওভারে ২৫ রান নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরকে ৭ উইকেটে জয় এনে দিলেন এবি ডি ভিলিয়ার্স । এই জয়ের ফলে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর তিন নম্বরেই রইল । ২২ বলে হাফ ডজন ছক্কা হাঁকিয়ে ৫৫ রানের অপরাজিত ইনিংসে রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয় এনে দিলেন এই 'সুপারহিউম্যান'৷

শেষ দুই ওভারে জয়ের জন্য ৩৫ রান দরকার ছিল রয়্যাল চ্যালেঞ্জার্সের। ১৯তম ওভারে উনাদকটকে তিন ছক্কাসহ ২৫ রান নিয়ে আরসিবিকে ম্যা্চে ফেরান এবি ডি ভিলিয়ার্স। শেষ ওভারে জোফরা আর্চারের প্রথম চারটি বলেই ম্যাচ জিতে নেয় আরসিবি। ম্যাচের সেরা এবি ডি ভিলিয়ার্স।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স। দেবদূত পারিক্কাল ও অ্যারন ফিঞ্চ আক্রমণাত্মক শুরু করলেও ব্যক্তিগত ১৪ রানে শ্রেয়স গোপাল ফেরান অ্যারন ফিঞ্চকে। এরপর পারিক্কাল ও কোহলি ৭৯ রান যোগ করে রয়্যাল চ্যালেঞ্জার্সকে ম্যাচে ফেরান। ৩৭ বলে ৩৫ রান করে রাহুল তেওটিয়ার বলে আউট হন পারিক্কাল।

এরপর ক্রিজে বিরাট ও এবডি জুটির দাপট শুরু হওয়ার আগেই তেওটিয়ার এক দুরন্ত ক্যাচে ডাগ-আউটে ফেরেন রয়্যাল অধিনায়ক। ৩২ বলে ৪৩ রান করেন কোহলি। ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারির ধারে তেওটিয়ার হাতে ধরা পড়েন বিরাট। এরপর শুরু হয় এবি ডি'র ব্যাটিং তাণ্ডব। ২২ বলে ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জেতান এবি। স্ট্রাইক রেট ২৫০। এছড়া ১৭ বলে ১৯ রানে অপরাজিত থাকেন গুরকীরত সিং৷ ৪ ওভারে ৪৬ রান দিয়ে একাই রাজস্থান রয়্যালকে হারান উনাদকাট। আর্চারও এদিন ৩.৪ ওভারে ৩৮ রান দেন।

এর আগে শনিবার (১৭ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেন রাজস্থানের রবিন উথাপ্পা ও বেন স্টোকস। দুইজনের ওপেনিং জুটিতে আসে ৫০ রান। স্টোকসকে (১৫) সাজঘরে ফিরিয়ে এই জুটি ভাঙেন ক্রিস মরিস। এরপর দলীয় ৬৯ রানে উথাপ্পা (৪২) ও সাঞ্জু স্যামসনকে (৯) হারিয়ে বিপদে পড়ে রাজস্থান।

কঠিন মুহুর্তে দলের হাল ধরেন অধিনায়ক স্মিথ। অস্ট্রেলিয়ান ব্যাটাসম্যান ৩৬ বলে করেন ৫৭ রান। তার ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ১ ছক্কায়। এছাড়া জস বাটলারের ২৪, জোফরা আর্চারের ২ এবং অপরাজিত থাকা ব্যাটসম্যান রাহুল

তেওয়াতিয়ার ১৯ রানের ওপর ভর করে ৬ উইকেটে ১৭৭ রান করে রাজস্থান। ব্যাঙ্গালুরুর হয়ে ৪ ওভারে ২৬ রান দিয়ে মরিস একাই নেন ৪ উইকেট। বাকি উইকেট ২টি নিয়েছেন যুজুবেন্দ্র চাহাল।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে