বুধবার ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নার্সদের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৭ অক্টোবর ॥ সদর হাসপাতালে নার্সদের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী। আধুনিক যন্ত্রপাতি না থাকার পাশাপাশি নবজাতকের ওজন ৭শ’ গ্রাম হওয়ায় তাকে বাঁচানো যায়নি বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। তবে, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণের আশ^াস দিয়েছে সিভিল সার্জনের প্রতিনিধি।

স্বজনরা জানায়, অসুস্থ অবস্থায় সন্তানসম্ভবা সদর উপজেলার মহিষেরচর এলাকার মামুন খানের স্ত্রী আমেনা বেগম গত বুধবার সকালে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি হন। শুক্রবার রাত ৩টার দিকে প্রসব ব্যথ্যা উঠলে এখানে চিকিৎসা সম্ভব না উল্লেখ করে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। হাসপাতাল থেকে বের হবার সঙ্গে সঙ্গে সড়কেই পুত্র সন্তানের জন্ম হয়। পুনরায় নবজাতক ও মাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। এক পর্যায়ে চিকিৎসক মনিরুল ইসলাম পাভেলের পরামর্শে নবজাতকের জন্য প্রয়োজনীয় সব ওষুধ এনে দিলে তা প্রয়োগ করতে দেরি করেন কর্তব্যরত নার্স সুমা হালদার। শনিবার সকাল ৮টার দিকে নবজাতক মারা গেছে বলে স্বজনদের জানানো হয়। এ ঘটনায় চিকিৎসায় অবহেলার অভিযোগ করে সুষ্ঠু বিচার দাবি করেন স্বজনরা।

নবজাতকের বাবা মামুন খান বলেন, নার্সের অবহেলা আমার শিশু মারা গেছে। আমি তার বিচার চাই।

এ ব্যাপারে অভিযুক্ত চিকিৎসক ও নার্স সদর হাসপাতালে না থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

হাসপাতালের নার্সদের সুপারভাইজার সাহিদা সুলতানা বলেন, নবজাতকের ওজন কম হওয়া ও প্রয়োজনীয় আধুনিক যন্ত্রপাতি না থাকার কারণেই নবজাতকের মৃত্যু হয়েছে।

মাদারীপুর সিভিল সার্জনের মুখপাত্র মেডিক্যাল অফিসার ডাঃ খলিলুজ্জামান জানান, স্বজনদের কাছ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে নেয়া হবে ব্যবস্থা।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে