বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইন্টারনেট ও ক্যাবল টিভি সেবা বন্ধের কর্মসূচী স্থগিত

স্টাফ রিপোর্টার ॥ ইন্টারনেট ও ক্যাবল টিভি সেবা বন্ধের কর্মসূচী স্থগিত করা হয়েছে। জুম মিটিংয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের অনুরোধে এই ধর্মঘট স্থগিত করা হয়। তারা আইএসপি ও কোয়াব নেতৃবৃন্দকে আশ্বস্ত করেছেন, তারা ঢাকা দক্ষিণ সিটি মেয়রের সঙ্গে বৈঠক আয়োজনের পর ইন্টারনেট ও ডিশ ধর্মঘট স্থগিত করা হয়েছে। ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এবং ক্যাবল অপারেটর অব বাংলাদেশ (কোয়াব) আয়োজিত শনিবার সন্ধ্যায় এক জুম মিটিংয়ে এই ঘোষণা দেয়া হয়েছে। আইএসপিএবি সভাপতি আমিনুল হাকিম এবং মহাসচিব ইমদাদুল হক, কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম আনোয়ার পারভেজ এই ঘোষণা দেন।

দুই সংগঠনের নেতৃবৃন্দ বলেন, রবিবার থেকে আমাদের প্রতীকী ধর্মঘট স্থগিত করছি। বিকল্প ব্যবস্থা না করে সড়কের পাশের ঝুলন্ত তার কাটার প্রতিবাদে আমরা রবিবার থেকে প্রতিদিন সকাল ১০টা-১টা প্রতীকী ধর্মঘটের ডাক দিয়েছিলাম। আইএসপিএবি সভাপতির দাবি, এতে প্রায় ২০ কোটি টাকার তার কাটা হয়েছে। গত আগস্ট থেকে দুই সিটি কর্পোরেশন এলাকায় তার কাটা শুরু হয়। ইতোমধ্যে উত্তর সিটি কর্পোরেশন তার কাটা বন্ধ করলেও দক্ষিণ সিটি কর্পোরেশনে তার কাটা অব্যাহত রেখেছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক ও টেলিযোগাযোগ সচিব মোঃ আফজাল হোসেন ছাড়াও কোয়াব এবং আইএসপিএবি নেতৃবৃন্দ জুম মিটিংয়ে যুক্ত ছিলেন। মোস্তফা জব্বার বলেন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে জানানো হয়েছে। তিনি বিষয়টি প্রধানমন্ত্রীকে সার্বিক বিষয় তুলে ধরবেন। আশা করি আমরা প্রধানমন্ত্রীর কাছ থেকে দ্রুত পদক্ষেপ পাব। আপনারা ধর্মঘট প্রত্যাহার করে নেন। এমন আশ্বাস পেয়ে আইএসপি ও কোয়াব নেতৃবৃন্দ ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন জুম মিটিংয়ে।

মিটিংয়ে পলক বলেন, আশা করি আমরা আগামী সাত দিনের মধ্যে একটা যৌক্তিক সমাধানে আসব। ধর্মঘট প্রত্যাহারের অনুরোধ করেন তিনি। আইএসপিদের এই সমস্যা দীর্ঘদিনের। বিষয়টি এবার একটি চূড়ান্ত পার্যায়ে আসবে বলে মনে করা হচ্ছে। টেলিযোগাযোগ সচিব বলেন, সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত আর ক্যাবল কাটা হবে না। এ নিয়ে রবিবার দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রের সঙ্গে কোয়াব ও আইএসপিএবি নেতৃবৃন্দের বৈঠক রয়েছে বলে জানানো হয়।

এদিকে আইএসপিবির সভাপতি আমিনুল হাকিম জনকণ্ঠকে বলেন, শনিবারের বৈঠকে রবিবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত হয়েছে। ওই বৈঠকে কি ধরনের সিদ্ধান্ত হয় তা পরবর্তীতে জানানো হবে।

শীর্ষ সংবাদ:
ইরান-রাশিয়ার কাছে যুক্তরাষ্ট্রের ভোটারদের তথ্য আছে ॥ এফবিআই         প্রথম সমাবেশে ওবামা বললেন, এবারের ভোট জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ!         এবার মেঘালয়ের সব বাঙালীকে বাংলাদেশি দাবি!         অক্সফোর্ডের করোনা ভাইরাসের টিকায় প্রাণ গেল স্বেচ্ছাসেবকের         ইস্তফার জন্য থাই প্রধানমন্ত্রীকে ৩ দিন সময় দিলেন বিক্ষোভকারীরা         আজারবাইজানকে নিয়ন্ত্রণে রাখতে ইরানের সমর্থন চায় আর্মেনিয়া         নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না         স্কুলে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অটো প্রমোশন         বগুড়া থেকে ঢাকায় পৌঁছা যাবে সাড়ে ৩ ঘণ্টায়         দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু         করোনার বাংলাদেশী ভ্যাকসিনের ট্রায়ালের দিনক্ষণ অনিশ্চিত         এসআই আকবর এখনও লাপাত্তা, হাসান সাসপেন্ড         সৌর সেচে ঝুঁকছে কৃষক, হাসছে ফসলের মাঠ         মীরসরাই-কক্সবাজার ২৩০ কিমি মেরিন ড্রাইভ সড়ক হচ্ছে         সাতক্ষীরা ও গাইবান্ধায় দুই স্কুলছাত্রী ধর্ষণের শিকার         সম্প্রীতির বন্ধন অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর