বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে লংমার্চ ॥ না’গঞ্জে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সারাদেশে অব্যাহত ধর্ষণের প্রতিবাদে বামপন্থী বিভিন্ন ছাত্র সংগঠনের ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশে লংমার্চ নারায়ণগঞ্জে ঘণ্টাব্যাপী কর্মসূচী পালন করেছে। ‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে আট দশটি গাড়ির এই লংমার্চ শুক্রবার দুপুর বারোটায় নগরীর চাষাঢ়ায় এসে পৌঁছে। এরপর ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে চাষাঢ়ার বিজয়স্তম্ভ ঘুরে বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন। প্রায় ঘণ্টাব্যাপী কর্মসূচী শেষে দুপুর দেড়টায় লংমার্চ নোয়াখালীর বেগমগঞ্জের উদ্দেশে চাষাঢ়া থেকে যাত্রা করে। পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগড়াপাড়া চৌরাস্তায় সংক্ষিপ্ত পথসভা করে কুমিল্লায় গিয়ে রাত্রিযাপন করবে। শনিবার সকালে লংমার্চ নোয়াখালীর উদ্দেশে ফের যাত্রা করবে।

চাষাঢ়া শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবন্দ বলেন, গত বিশ বছরে দেশে যতগুলো ধর্ষণের ঘটনা ঘটেছে তার মধ্যে মাত্র তিন শতাংশ ধর্ষণ মামলার বিচার হয়েছে। সাজা হয়েছে মাত্র শূন্য দশমিক তিন শতাংশ অপরাধীর। নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে গৃহবধূকে নির্যাতন ও ভিডিও ভাইরালের ঘটনা পুরো দেশ ও জাতিকে লজ্জিত করেছে বলে তারা দাবি করেন। তারা বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশে কেউ এমন আশা করেনি। সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দন প্রিন্স, বাংলাদেশ ছাত্র ইডিনয়নের সাধারণ সম্পাদক অনিক রায়, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন, সমাজতান্ত্রিক ছাত্র ফন্টের নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি সুলতানা আক্তারসহ অন্য নেতৃবৃন্দ।

শীর্ষ সংবাদ:
ইরান-রাশিয়ার কাছে যুক্তরাষ্ট্রের ভোটারদের তথ্য আছে ॥ এফবিআই         প্রথম সমাবেশে ওবামা বললেন, এবারের ভোট জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ!         এবার মেঘালয়ের সব বাঙালীকে বাংলাদেশি দাবি!         অক্সফোর্ডের করোনা ভাইরাসের টিকায় প্রাণ গেল স্বেচ্ছাসেবকের         ইস্তফার জন্য থাই প্রধানমন্ত্রীকে ৩ দিন সময় দিলেন বিক্ষোভকারীরা         আজারবাইজানকে নিয়ন্ত্রণে রাখতে ইরানের সমর্থন চায় আর্মেনিয়া         নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না         স্কুলে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অটো প্রমোশন         বগুড়া থেকে ঢাকায় পৌঁছা যাবে সাড়ে ৩ ঘণ্টায়         দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু         করোনার বাংলাদেশী ভ্যাকসিনের ট্রায়ালের দিনক্ষণ অনিশ্চিত         এসআই আকবর এখনও লাপাত্তা, হাসান সাসপেন্ড         সৌর সেচে ঝুঁকছে কৃষক, হাসছে ফসলের মাঠ         মীরসরাই-কক্সবাজার ২৩০ কিমি মেরিন ড্রাইভ সড়ক হচ্ছে         সাতক্ষীরা ও গাইবান্ধায় দুই স্কুলছাত্রী ধর্ষণের শিকার         সম্প্রীতির বন্ধন অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর