শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বস্তির বাথরুম থেকে চার বছরের শিশুর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কড়াইল বস্তির বাথরুম থেকে চার বছরের এক শিশুর লাশ উদ্ধার হয়েছে। এছাড়া অনুমোদনহীন মেডিক্যাল সামগ্রী বিক্রির দায়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের ১৫ লাখ টাকা জরিমানা, তিন মানবপাচারকারী ও এক জঙ্গী গ্রেফতার এবং বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর সোয়া এক কোটি টাকা মূল্যের প্রায় পাঁচ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলার ঘটনা ঘটেছে।

জানা গেছে, বুধবার বেলা ১১টার দিকে রাজধানীর কড়াইল বস্তির একটি বাথরুম থেকে মিম আক্তার (৪) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশ ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে রাখা হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন আছে। তার বাড়ি নরসিংদীর রায়পুরা উপজেলার রাতুলী গ্রামে। তার পিতা লিটন পেয়ারা বিক্রেতা। তারা বনানী কড়াইল জামাই বাজার বস্তিতে হিমেলা বেগমের ঘরে ভাড়ায় বসবাস করত। শিশুটির মা রুখসানা আক্তার বাসাবাড়িতে কাজ করেন।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ॥ বুধবার ঢাকার তোপখানা রোডের গফুর টাওয়ারের ১৪টি প্রতিষ্ঠানকে অনুমোদনহীন ও মানহীন মেডিক্যাল সামগ্রী বিক্রির দায়ে ১৫ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। অভিযানকালে ওষুধ প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিন মানবপাচারকারী গ্রেফতার ॥ বুধবার কাফরুল থেকে ব্রুনাইয়ে মানবপাচারে জড়িত তিনজনকে আটক করেছে র‌্যাব। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু আটকের বিষয়টি নিশ্চিত করেন। র‌্যাব জানায়, আটককৃতদের মধ্যে ব্রুনাইয়ে মানবপাচারের হোতা মেহেদী হাসান বিজনের অন্যতম সহযোগী শেখ আমিনুর রহমান হিমু রয়েছে।

এক জঙ্গী গ্রেফতার ॥ গত ২২ সেপ্টেম্বর ঢাকা থেকে পাবনা গিয়ে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সদস্যকে উগ্রবাদী বইসহ গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃত মোঃ আতিক হোসেন ওরফে রতন বীর মুজাহিদ (২৪) জঙ্গী সংগঠনটির সক্রিয় সদস্য। তার কাছে জঙ্গীবাদের আলামত সমৃদ্ধ একটি মোবাইল ফোনও পাওয়া গেছে।

আতিক গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন ধরে অনলাইনে প্রচারণা চালাচ্ছিল। রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে দেশে ইসলামী শাসন ব্যবস্থা কায়েম করতে নানা কার্যক্রম পরিচালনা করে আসছিল। তার বিরুদ্ধে পাবনার সাঁথিয়া থানায় একটি মামলা হয়েছে।

কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ ॥ বুধবার নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার আনন্দবাজার এলাকা থেকে প্রায় সোয়া এক কোটি টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী।

কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া উইংয়ের কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদিক জানান, কোস্টগার্ডের ঢাকা জোন ও পাগলা স্টেশনের সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে পাঁচ লাখ মিটার অবৈধ কারেন্ট জব্দ করেন।

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার আনন্দ বাজার এলাকায় লেফটেন্যান্ট কমান্ডার এম সাজ্জাদ হোসেন এবং পাগলার স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট আসিফের নেতৃত্বে দুটি দোকান এবং একটি বাড়িতে এ অভিযান চালানো হয়। জব্দ করা কারেন্ট জালের আনুমানিক মূল্য এক কোটি ২৫ লাখ টাকা।

লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদিক আরও জানান, অভিযান চলাকালীন সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সোনারগাঁও উপজেলার সিনিয়ার মৎস্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। পরবর্তীতে স্থানীয় গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে জব্দ করা জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

শীর্ষ সংবাদ:
শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড