মঙ্গলবার ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ

তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ

সংসদ রিপোর্টার ॥ গ্রাহক পর্যায়ে তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকারও বেশি। সার কারখানা, ক্যাপটিভ শিল্পখাত, বিদ্যুতখাত, বাণিজ্যিক, আবাসিক ও মৌসুমী গ্রাহকদের কাছে এই বিশাল অঙ্কের টাকা পাওনা তিতাসের। এতো বিপুল পরিমাণ অর্থ বকেয়া নিয়ে অসন্তোষ প্রকাশ করে দ্রুত এসব বকেয়া বিল আদায়ে তৎপর হওয়ার জন্য কর্তৃপক্ষকে সুপারিশ করেছে বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে।

বৈঠকে আবাসিকে গ্যাস সংযোগ বন্ধ থাকার পরও কিভাবে গ্রাহকরা এখনও সংযোগ পাচ্ছেন এ নিয়ে কমিটির সদস্যরা উদ্বেগ প্রকাশ করে বলেন, বন্ধ থাকার পরও সংযোগ পাওয়ার নেপথ্যে তিতাসের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী জড়িত। এসব অসাধু ব্যক্তিদের আইনের আওতায় এনে শাস্তির সুপারিশ করা হয়েছে কমিটির পক্ষ থেকে।

কমিটির সভাপতি সাবেক হুইপ মোঃ শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে সভায় বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ ছাড়াও কমিটির সদস্য মোঃ আবু জাহির, মোঃ আলী আজগর, মোঃ নুরুল ইসলাম তালুকদার, মোঃ আছলাম হোসেন সওদাগর ও বেগম নার্গিস রহমান উপস্থিত ছিলেন। এছাড়াও মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে কমিটির সদস্য ছাড়াও অংশ নেন বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তারা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪০০০৬২৩৯
আক্রান্ত
৩৮৮৫৬৯
সুস্থ
২৯৯২২৯১১
সুস্থ
৩০৩৯৭২
শীর্ষ সংবাদ:
স্বস্তি ফিরবে নিত্যপণ্যে ॥ সমন্বিত পরিকল্পনা পাঁচ মন্ত্রণালয়ের         ঘরের বাইরে গেলেই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক         ‘৯৯৯’ ॥ আস্থা, বিশ্বাস ও ভরসার প্রতীক         নর্থ ক্যারোলাইনা, নেভাদায় ট্রাম্প ও বাইডেনের জোর প্রচার         আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর কমিটি অনুমোদন         সাত কর্মদিবসে শিশু ধর্ষণ মামলার প্রথম রায় বাগেরহাটে         বাজারে আলুর কৃত্রিম সঙ্কট         প্রত্যক্ষদর্শী তিন কনস্টেবলের জবানবন্দী         সীমান্তে তদারকি জোরদারে ৭৩ আধুনিক বিওপি হচ্ছে         গ্যাস বিতরণ কোম্পানির ঘাটতি চিহ্নিত করার নির্দেশ         পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মদক্ষতা যাচাই করে বাজেট বরাদ্দ         ছেঁড়া কাগজে লেখা মোবাইল নম্বরের সূত্র ধরে শনাক্ত মেহেদীর খুনীরা         কক্সবাজার চট্টগ্রাম ও তিন পার্বত্য জেলায় অভিযান চলছে না         পরিসংখ্যানের প্রয়োগ অর্থনৈতিক উন্নয়নের গতিকে ত্বরান্বিত করবে : রাষ্ট্রপতি         স্কুলের বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত হতে পারে বুধবার         ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করে পরিপত্র         প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি         মাস্ক ব্যবহার নিশ্চিত করার নির্দেশ মন্ত্রিসভার         দুর্যোগ-দুর্বিপাকে জনগণের পাশে দাঁড়ানোর মহান ব্রতকে আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিন : রেডক্রিসেন্টকে মেয়র তাপস         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৯০ হাজার ছাড়াল