সোমবার ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারী সাংবাদিক-চিকিৎসকসহ বিভিন্ন নারীকে ব্ল্যাকমেইলকারী সবুজ গ্রেফতার

নারী সাংবাদিক-চিকিৎসকসহ বিভিন্ন নারীকে ব্ল্যাকমেইলকারী সবুজ গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ নারী সাংবাদিক-চিকিৎসকসহ বিভিন্ন নারীকে সাইবার পর্নোগ্রাফির মাধ্যমে ব্ল্যাকমেইলকারী মোঃ সবুজ প্রামাণিক (২৭) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার রাতে ডিএমপির কাউন্টার টেররিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসির) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ তেজগাঁওয়ের একটি হোটেল থেকে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে নারীদের উত্ত্যক্ত করায় ব্যবহৃত হোয়াটসঅ্যাপ আইডিসহ মোবাইল ফোন জব্দ করা হয়। এদিকে শনিবার দুপুরে গ্রেফতারকৃত সুবজকে ৬ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার মোঃ নাজমুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে সবুজ কুড়িগ্রাম ও টাঙ্গাইল থেকে সাংবাদিক ও চিকিৎসকসহ অনেক নারীকে ব্ল্যাকমেইল এবং উত্ত্যক্ত করে আসছিলেন। সবুজ নারীদের ফোন করে বলতেন তার কাছে সেসব নারীর ব্যক্তিগত ও গোপন ভিডিও রয়েছে। এভাবে তাদের হয়রানি ও তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা দাবি করতেন। তার কুপ্রস্তাবে তারা রাজি না হলে তাদের কথিত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়া হতো।

পরে একাধিক নারী সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ করলে প্রযুক্তির সহায়তায় সাইবার পুলিশেরর একটি দল তেজগাঁও একটি হোটেল থেকে সবুজকে গ্রেফতার করে। এডিসি নাজমুল ইসলাম জান, প্রাথমিক তদন্তে তদন্তে জানা যায় সবুজের কাছে কোনো নারীরই কোনো ধরনের ভিডিও নেই। তিনি ভিডিও থাকার কথা বলে ব্ল্যাকমেইল করে অনৈতিক সুবিধা নেয়ার চেষ্টা করতেন। সবুজের বিরুদ্ধে ডিএমপি’র মোহাম্মদপুর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। শনিবার তাকে আদালতে পাঠিয়ে ৬ দিনের রিমান্ড আবেদন করা হবে বলেও জানান এডিসি নাজমুল।

শীর্ষ সংবাদ:
ঘরের মাঠেও জয় পেল না জুভেন্টাস         করোনাভাইরাসে আক্রান্ত রোনালদিনহো         নৌবাহিনীর লেফটেন্যান্টকে মারধর ॥ হাজী সেলিমের ছেলের বিরুদ্ধে মামলা         বগুড়ায় মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা         ম্যাকরনের ইসলামবিদ্বেষী বক্তব্যের জবাব দিল ইরান         জাপার এমপি মাসুদ সস্ত্রীক করোনা ভাইরাসে আক্রান্ত         ফ্রান্সের জার্সিতে আর খেলবেন না পগবা!         টিকার জাতীয়করণের বিরুদ্ধে ডব্লিউএইচও প্রধানের সতর্কতা         করোনা ভাইরাস ॥ স্পেনে জরুরি অবস্থা জারি, কারফিউ         চিলির ভোটে নতুন সংবিধান তৈরির পক্ষে গণরায়         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১১ লাখ ছাড়াল         ম্যাক্রনকে কঠোর সমালোচনা করলেন ইমরান খান         আরব দেশগুলোকে ‘ফরাসি পণ্য বর্জন’ রোধ করার অনুরোধ ফ্রান্সের         আর্মেনিয়া-আজারবাইজান যুদ্ধ ॥ সীমান্তে সেনা মোতায়েন করল ইরান         নির্বাচনে বাইডেনকে আর্থিক সহায়তা দেয়ার প্রসঙ্গ এড়িয়ে গেলেন পুতিন         কারাবাখ নিয়ে আবারো যুদ্ধবিরতিতে সম্মত আজারবাইজান এবং আর্মেনিয়া         মার্কিন নির্বাচন ॥ মহাকাশ থেকে ভোট দিলেন নারী নভোচারি         বিজয়ী যে-ই হোক ফল মেনে নেবেন মার্কিনিরা ॥ জরিপ         থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে ফের বিক্ষোভ         ৫০ বছরে ইউরোপে ইহুদি কমেছে ৬০ শতাংশ