মঙ্গলবার ১২ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অক্সিজেন কনসেন্ট্রেটর ও ভেন্টিলেটর দিলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস ফোরাম

অক্সিজেন কনসেন্ট্রেটর ও ভেন্টিলেটর দিলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস ফোরাম

স্টাফ রিপোর্টার ॥ করোনা রোগীদের চিকিৎসার জন্য ২ টি আধুনিক অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন ও একটি পোর্টেবল ভেন্টিলেটর প্রদান করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরাম। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের জন্য এসব যন্ত্রপাতি প্রদান করা হয়। শুক্রবার বিকেল ৪ টায় একটি অনাড়ম্বর আয়োজনের মাধ্যমে ফোরামের কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে ও মেডিকেল সেন্টার ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উপস্থিতিতে মেডিকেল সেন্টার প্রাঙ্গণে এই মেশিন সমূহ হস্তান্তর করা হয়। নাভানা গ্রুপের সৌজন্যে এসব মেশিন প্রদান করা হয়।

হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফোরামের সহ সভাপতি শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তাহিয়াত হোসেন, ফোরামের সাধারণ সম্পাদক ডিএমপির ডিসি (ডিবি) মো. আ: আহাদ, যুগ্ম সাধারণ সম্পাদক অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপ সচিব ফাতেমা তুল জান্নাত ও ফোরামের অন্যান্য নেতৃবন্দ উপস্থিত ছিলেন।এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বশির আহমেদ, ডিন, আইন অনুষদ, জনাব আ, স, ম, ফিরোজ-উল-হাসান, সহযোগী অধ্যাপক ও প্রক্টর, প্রধান মেডিকেল কর্মকর্তা ডা. মো. শামছুর রহমান এবং নাভানা গ্রুপের এজিএম জনাব আফজাল নাজিম ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক ঢাকা মেট্রাপলিটন কমিশনের উপ পুলিশ কমিশনার (ডিসি) (ডিবি) মো. আ: আহাদ বলেন, বিশ্বব্যপি ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসের কারণে আজ বাংলাদেশ সহ সারা পৃথিবীতেই লক্ষ লক্ষ মানুষ প্রান হারাচ্ছেন। বাংলাদেশেও প্রতিদিন গড়ে ৩০-৩৫ জনের মতো মানুষ মৃত্যু হচ্ছে। এ থেকে আমাদের সবাইকে বাচঁতে প্রত্যেকেই অধিক পরিমানে নিজ নিজ ক্ষেত্রে সচেতন হতে হবে। সকল কাজের পাশাপাশি নিজেকেই করোনার প্রভাবমুক্ত রাখতে মুখে মাস্ক পরিধান ও হাত জীবানুমুক্ত করতে হবে। প্রতিদিনই হাজার হাজার মানুষকে আক্রান্ত হতে দেখা যাচ্ছে। করোনার এ মহামারির কঠিন সময়ে আক্রান্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, ছাত্রছাত্রী সহ কর্মরত সকল কর্মকর্তা কর্মচারীদের জন্য এ জীবন রক্ষাকার যন্ত্রপাতিগুলো বেশ উপকারে আসবে বলেই বিশ্বাস করি। একইসাথে এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করায় ছাত্র ছাত্রী হিসেবে আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে এমন উদ্যোগ গ্রহণ করেছি। আশা করি এ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকারী অন্য সবাই এ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতিকল্পে কাজ করবেন। জনাব আহাদ নাভানা গ্রুপকে ভবিষ্যতেও সংগঠনকে এমন সহায়তা অব্যহত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলাম এর পক্ষে ফোরামের নিকট হতে মেশিন সমূহ অধ্যাপক বশির আহমেদ, ডিন, আইন অনুষদ, জনাব আ, স, ম, ফিরোজ-উল-হাসান, সহযোগী অধ্যাপক ও প্রক্টর,প্রধান মেডিকেল কর্মকর্তা ডা. মো. শামছুর রহমান গ্রহণ করেন। অনুষ্ঠানে উপস্থিত নাভানা গ্রুপ কর্মকর্তাবৃন্দ সংগঠনের সাধারণ সম্পাদকের আহ্বানে সাড়া দিয়ে আগামীতেও বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের জন্য সর্বাত্মক সহোযোগিতার প্রতিশ্রুতি দেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪৩৮৪৭৬১৬
আক্রান্ত
৪০১৫৮৬
সুস্থ
৩২২১৫৭৩৩
সুস্থ
৩১৮১২৩
শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে কৃষক ॥ আমন থেকে আসবে দেড় কোটি টন চাল         বদলির কারণে উন্নয়ন প্রকল্প যেন বাধাগ্রস্ত না হয় ॥ প্রধানমন্ত্রী         হাজী সেলিমের ছেলের ব্যক্তিগত কর্মকর্তা গ্রেফতার         ১১ অপ্রাপ্ত বয়স্ক আসামির সাজা, ৩ জন খালাস         নির্বাচন পর্যন্ত ফ্লোরিডায় থাকবেন ট্রাম্প, ঝটিকা সফরে বাইডেন         অন্য দেশের তুলনায় করোনায় এদেশে মৃত্যুহার কম         করোনায় দেশে রোগী শনাক্ত ও মৃত্যু প্রতিদিন ওঠানামা করছে         ভারত-বাংলাদেশ তেল পাইপলাইন নির্মাণ শুরু করা যাচ্ছে না         ৫ নবেম্বরের মধ্যে আকবর গ্রেফতার না হলে কঠোর কর্মসূচী         মাশরুমের সম্ভাবনা কাজে লাগাতে সব ধরনের উদ্যোগ নেয়া হবে         শাশুড়ির শত কোটি টাকা আত্মসাত কাহিনী         ১০ হাজার রোহিঙ্গার হাতে জাতীয় সনদ         বিশ্বকে কতটা বদলে দিয়েছেন ট্রাম্প?         শীঘ্রই দুই অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল নিয়োগ দেয়া হচ্ছে         শেখ হাসিনা প্রতিটি গ্রামকে শহরে রুপান্তর করছেন : প্রতিমন্ত্রী পলক         ডিএনসিসির সড়ক নিরাপত্তায় ৩২০ কোটি টাকার প্রকল্প         কাউন্সিলর ইরফান সেলিম সাময়িক বরখাস্ত         আগামী মাসে আসছে অক্সফোর্ডের করোনার টিকা         হাজী সেলিমের ব্যক্তিগত সহকারী দিপু তিন দিনের রিমান্ডে         বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠায় মহানবীর( সা) আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই