বৃহস্পতিবার ১৪ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শুরু হচ্ছে বুন্দেসলিগার নতুন মৌসুম

শুরু হচ্ছে বুন্দেসলিগার নতুন মৌসুম

স্পোর্টস রিপোর্টার ॥ মাঠে গড়াতে যাচ্ছে বুন্দেসলিগার নতুন মৌসুম। ইপিএল, লা লিগা, ফ্রেঞ্চ লিগে দর্শক অনুমোদন না দিলেও, সুখবর হলো জার্মান লিগে মাঠে থাকতে পারবে স্বল্প সংখ্যক দর্শক। প্রথম ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন ও শালক। নতুন মৌসুমে দলের বেশ কয়েকজন ফুটবলার নিয়ে বেশ আশাবাদী বায়ার্ন কোচ হ্যান্সি ফ্লিক। অ্যালেয়েঞ্জ অ্যারেনায় দু'দলের ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় শুক্রবার রাত ১২টা ৩০ মিনিটে।

করোনায় ফুটবলের বন্ধ দুয়ার প্রথম খুলে ছিল বুন্দেসলিগা। নতুন মৌসুম শুরু একটু দেড়িতে করলেও, আরও একটি দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছে জার্মানরা। ইপিএল, লা লিগা, ফ্রেঞ্চ লিগের নতুন মৌসুম শুরু হলেও, খেলা হচ্ছে দর্শকশূন্য মাঠে। এবার মাঠে স্বল্প পরিমানে দর্শক ফেরাতে যাচ্ছে বুন্দেসলিগা কর্তৃপক্ষ।

প্রথম ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ও শালক। এই ম্যাচটিতে অবশ্য মাঠে থাকছে না কোন দর্শক। নতুন নিয়ম অনুযায়ী কোন শহরে ৩৫ জনের বেশি করোনা আক্রান্ত হলে সেখানে ম্যাচ অনুষ্ঠিত হলে মাঠে দর্শক অনুমোদন দিবে না কর্তৃপক্ষ। স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ২০ শতাংশ স্বাগতিক সমর্থক মাঠে থাকার অনুমোদন দিয়েছে জার্মান কর্তৃপক্ষ। বৃহস্পতিবার মিউনিখে সবশেষ ৪৭জন করোনা পজিটিভ হয়েছেন। তাই এই ম্যাচ দেখার সুযোগ হচ্ছে না বায়ার্ন সমর্থকদের।

গেলো মৌসুমে ট্রেবল জয়ে মানসিক ভাবে দুর্দান্ত ছন্দে দল। তবে আগের মৌসুমের তুলনায় এবার কিছুটা দুর্বল দল বায়ার্ন মিউনিখের। তিন তারকা ফিলিপে কৌতিনিও, ইভান প্যারিসিচ, থিয়াগো আলকানতারাদের লোনের মেয়াদ শেষ হওয়ায় ফিরেছেন নিজেদের দলে। তাই এই মৌসুমে কোচ হ্যান্সি ফ্লিক দল সাজাতে হবে লেওয়ানডস্কি, মুলার, সানে, গেনাব্রিদের নিয়ে। বেশ কয়েকজন ফুটবলার ঘিরে আক্রমণ সাজাচ্ছেন বাভারিয়ান কোচ।

হ্যান্সি ফ্লিক বলেন, দেখুন কোকো টলিসোর দারুণ প্রতিভা রয়েছে। গেলো মৌসুমে ইনজুরির কারণে তার ছন্দ পতন হয়েছে। এবার সে পুরোপুরি ফিট। ট্রেনিংয়ে সে তা প্রমাণ করেছে। ম্যাচে কি করে সেটা দেখার বিষয়। লিরয় সানে প্রেসিং স্টাইলের ফুটবলে মানিয়ে নিতে সক্ষম। সে জাতীয় দলের হয়ে দুটি ম্যাচ খেলেছে। আমার মনে হয় সে মানিয়ে নিতে পারবে।

জশুয়া কিমিচ, আলাবা, সুলে, গুরেটজকারা রয়েছেন ছন্দে। তাই বুন্দেসলিগায় নিজেদের শুরুটা ঘরের মাঠে জয় দিয়ে করাটা কঠিন হবে না বায়ার্ন মিউনিখের।

শীর্ষ সংবাদ:
আগাম ভোট দিলেন জো বাইডেন         সদা প্রস্তুত থাকুন ॥ সার্বভৌমত্ব ও পবিত্র সংবিধান রক্ষায়         ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদ ৩ দিনের রিমান্ডে         অপরাজনীতির জন্য বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হচ্ছে         প্রণোদনায় প্রবাসী আয়ের বৈধ প্রবাহ বেড়েছে         মেয়াদ শেষ হলেই পৌরসভার নির্বাচন         আগাম ভোট ৭ কোটি ॥ মরিয়া ট্রাম্প         নির্ধারিত সময়েই মেট্রোরেল         করোনায় দেশে আরও ২৩ জনের মৃত্যু         শীঘ্রই পর্যটন ভিসা দেবে ভারত ॥ দোরাইস্বামীর আশ্বাস         রিফাত হত্যাসহ সব মামলার দ্রুত শুনানি ॥ এ্যাটর্নি জেনারেল         করোনাপরবর্তী প্রাথমিক শিক্ষার রূপরেখা নির্ধারণ         করোনা মোকাবেলায় ধর্মের ইতিবাচক ব্যবহারের আহ্বান         রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে, অন্যরা গ্রেফতার হয়নি         ‘স্বাধীনতা পুরস্কার-২০২০’ দেওয়া হবে বৃহস্পতিবার         হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক         পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়         করোনায় শিক্ষার ছুটি বৃদ্ধির ঘোষণা আসছে আগামীকাল         মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত না হলে দুর্নীতি বন্ধ হবে না ॥ বাদশা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৩ জনের, নতুন শনাক্ত ১৪৯৩