রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাসে আরও ৪৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭২৪

করোনা ভাইরাসে আরও ৪৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭২৪

অনলাইন রিপোর্টার ॥ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৩ জন। গতকাল (১৪ সেপ্টেম্বর) এই সংখ্যা ছিল ২৬ জন। করোনাতে এখন পর্যন্ত মোট মারা গেলেন চার হাজার ৮০২ জন। ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৭২৪ জন। এখন পর্যন্ত সরকারি হিসাব অনুযায়ী মোট শনাক্ত হয়েছেন তিন লাখ ৪১ হাজার ৫৬ জন। গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৪৩৯ জন এবং এখন পর্যন্ত মোট দুই লাখ ৪৫ হাজার ৫৯৪ জন সুস্থ হয়েছেন।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ২৭ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৯ দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ০১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ। দেশে বর্তমানে ৯৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ৬৪৮ জনের আর পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৫০টি। দেশে এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৫৬ হাজার ৭৪৬টি।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে পুরুষ ৩৬ জন আর নারী সাত জন। এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট তিন হাজার ৭৪৪ জন পুরুষ এবং এক হাজার ৫৮ জন নারী মারা গেছেন। শতকরা হিসাবে মৃতদের ৭৭ দশমিক ৯৭ শতাংশ পুরুষ আর ২২ দশমিক ০৩ শতাংশ নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের সবারই হাসপাতালে মৃত্যু হয়েছে।

অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস)-এর বরাতে অধিদফতর বিজ্ঞপ্তিতে জানায়, বয়স বিবেচনায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ৩২ জন রয়েছেন। আবার বিভাগ ভিত্তিক মৃতের সংখ্যা ও শতকরা হিসাবে দেখা যায়, ৪৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৭, চট্টগ্রাম বিভাগে তিন, রাজশাহী বিভাগে দুই, খুলনা বিভাগে পাঁচ, সিলেট বিভাগে চার এবং রংপুর বিভাগে দুজন রয়েছেন।

২৪ ঘণ্টায় সুস্থ হওয়া দুই হাজার ৪৩৯ জনের মধ্যে ঢাকা বিভাগে এক হাজার ১৯৩, চট্টগ্রাম বিভাগে ১৯২, রংপুর বিভাগে ১৪৩, খুলনা বিভাগে ৩৮৮, বরিশাল বিভাগে ৪০, রাজশাহী বিভাগে ২৮৭, সিলেট বিভাগে ১৭৯ এবং ময়মনসিংহ বিভাগে ১৭ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অ্যান্ড অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্যানুযায়ী বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ৫৯৬ জন এবং ছাড় পেয়েছেন এক হাজার ৬১৩ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ১৮ হাজার ৩৭ জন আর ছাড় পেয়েছেন ৪৯ হাজার ৩৩০ জন। আইসোলেশনে গত ২৪ ঘণ্টায় যুক্ত হয়েছেন ২৮৮ জন আর ছাড় পেয়েছেন ৫৩১ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৭৭ হাজার ৪৯৭ জন এবং ছাড় পেয়েছেন ৫৯ হাজার ৮৯৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৬০৪ জন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত