রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা উত্তর সিটিতে অবৈধ বিলবোর্ড উচ্ছেদে অভিযান

ঢাকা উত্তর সিটিতে অবৈধ বিলবোর্ড উচ্ছেদে অভিযান

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর বিভিন্ন সড়কে থাকা অবৈধ বিলবোর্ড উচ্ছেদে অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার সকালে ডিএনসিসির চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট গুলশান, বনানী, বারিধারা ও বাড্ডার প্রগতি সরণিতে অভিযানে নামে।

গুলশান এলাকায় অভিযানে যোগ দিয়ে মেয়র মো আতিকুল ইসলাম বলেন, আমার মেসেজ খুব পরিষ্কার, অবৈধ বিলবোর্ড থাকলেই তা উচ্ছেদ করা হবে। অভিযান বুধবারও চলবে। পর্যায়ক্রমে অন্যান্য এলাকায় অভিযান চালানো হবে।

বেলা সাড়ে ১০টার দিকে ডিএনসিসি নগর ভবনের উল্টোপাশে একটি ভবনের তিন তলা থেকে একটি বিলবোর্ড উচ্ছেদ করা হয়।

এ সময় আমিন মোহাম্মদ গ্রুপের ল্যান্ড প্রকিউরমেন্ট বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী পরিচয় দেওয়া এক ব্যক্তি দাবি করেন, তাদের বিলবোর্ডের আকার অনুমোদিত। বিলবোর্ডের জন্য ডিসেম্বর পর্যন্ত কর পরিশোধ করা আছে।

জবাবে আতিকুল বলেন, আমিন মোহাম্মদ গ্রুপ ২০১৯ সালে টাকা দিয়েছে। এ বছরের জুন অর্থবছর পর্যন্ত। এরপর আর তারা টাকা দেয়নি। এরপরে বারবার বলার পরেও কর পরিশোধ করেনি।

তিনি জানান, ১১ সেপ্টেম্বর বিলবোর্ডের বকেয়া কর দেওয়ার আহ্বান জানিয়েছে ডিএনসিসি। কিন্তু বিলবোর্ডের মালিক প্রতিষ্ঠানের কাছ থেকে তেমন সাড়া পাওয়া যায়নি। এ পর্যন্ত মাত্র ৯টি প্রতিষ্ঠান বকেয়া পরিশোধ করেছে। অনেক প্রতিষ্ঠান নিয়ম মানতে চায় না।

মেয়র বলেন, অনেকেই দেননি। আপনারা দেখেন এই যে এত বড় বড় প্রতিষ্ঠান তারা কিন্তু কোনো তোয়াক্কা করছেন না। উনারা দিব, দিচ্ছি করছেন। যারা সাইনবোর্ড লাগাবেন যেদিন থেকে ট্রেড লাইসেন্স নিয়েছেন সেদিন থেকে ট্যাক্স দিতে হবে। এই শহরের একটা অভিভাবক আছে। যেখানে সেখানে নির্মাণ সামগ্রী রেখে দেবে, সাইনবোর্ড বিলবোর্ড লাগাবে তা হতে পারে না। এভাবে চলতে পারে না। আমি সবাইকে অনুরোধ করব নিয়মের মধ্যে আসেন। ন‌ইলে যেখানেই অবৈধ পাওয়া যাবে আমাদের মেজিস্ট্রেটরা ভেঙে দিবেন। যে যত শক্তিশালী হোক কোনো কাজ হবে না। আমার কাছে ইতিমধ্যে ফোন আসা শুরু করেছে, কিন্তু আমি কারো ফোন ধরব না।

আতিকুল বলেন, ১ অক্টোবর থেকে গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকার সড়ক থেকে বিভিন্ন কোম্পানির অবৈধ ঝুলন্ত ক্যাবল অপসারণ কাজ শুরু হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত