রবিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই যুগেও শেষ হয়নি নিউ ডিএনসিসি মার্কেট

স্টাফ রিপোর্টার ॥ দুই যুগেও নির্মাণ শেষ হয়নি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নিউ ডিএনসিসি মার্কেটের কাজ। এরইমধ্যে সরকারী টাকা খরচ হয়েছে ২৪ কোটিরও বেশি। পরিত্যক্ত থাকায় ভবনে দিনে দুপুরে চলে মাদক ব্যবসা ও সেবন। ভবনের ভেতরে ঘটেছে খুনের ঘটনাও। এত অর্থ ব্যয়েও এত বছরে মার্কেটটি কেন চালু হলো না তার তদন্ত হবে বলে জানায় সিটি কর্পোরেশন।

রাজধানীর মিরপুর-১১ নম্বর সেকশেনের প্যারিস রোড ঘেষা নির্মাণাধীন নিউ ডিএনসিসি মার্কেট চালু হয়নি ২৫ বছরেও। মার্কেটে ঢুকলেই চোখে পড়বে জমেছে শ্যাওলা, খসে পড়েছে পলেস্তরা, ভগ্নদশা আর ভুতুড়ে পরিবেশ। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন থেকে সংগ্রহ করা নথিতে দেখা যায়, ২ একর জমির ওপর ভবনের প্রথম কাজ শুরু হয় ১৯৯৫ সালে, অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশন ব্যয় করে প্রায় ২৩ কোটি টাকা পরবর্তীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ব্যয় করে ১ কোটি ৬২ লাখ টাকারও বেশি।

মধ্যদুপুরেও ঘুটঘুটে অন্ধকার, গা ছমছম অনুভূতি। আশপাশে পড়ে থাকা আলামত দেখে সহজেই বোঝা যায় মাদক সেবনের অভয়ারণ্য এটি। ভবনের নিস্তব্ধতা কাজে লাগিয়ে মানুষ খুনের মতো ঘটনা ঘটেছে একাধিকবার। এলাকাবাসী জানান, এখানে জুয়া ও মাদক সেবনের মতো ঘটনা অহরহ ঘটে। এদের জন্য মহল্লার সাধারণ মানুষও ভয় পান। এছাড়াও ভেতরে সব ধরনের মাদকের বেচা-বিক্রি হয়।

দুই যুগে কোটি কোটি টাকা খরচ করেও কেন ভবনটি চালু হলো না তা খতিয়ে দেখা হবে এবং এরসঙ্গে জড়িত কর্মকর্তারা অবসর নিলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান উত্তরের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, যারা এ কাজগুলো করেছেন তাদের চিঠি দেয়া হবে। যারা এটার সঙ্গে জড়িত তাদের বিচারের মুখোমুখি করা হয়।

পল্লবী থানার পুলিশ পরিদর্শক আবু সাঈদ মামুন বলেন, ‘হয় মার্কেট চালু করা হোক, না হয় বন্ধ করা হোক। এ বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। যেহেতু এটার মালিক সিটি কর্পোরেশন।’ ২ হাজার ৩৬৩টি দোকান নিয়ে নির্মাণাধীন ছয়তলা ভবনটি দীর্ঘদিনের অযতœ আর অবহেলায় বর্তমানে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে বলে জানায় বুয়েট।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬