বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এনু-রূপনের বিরুদ্ধে অর্থ পাচারের মামলা দায়ের

স্টাফ রিপোর্টার ॥ জুয়ার বড় আসর হিসেবে পরিচিত ক্যাসিনোর সঙ্গে সহোদর এনু-রূপনের বিরুদ্ধে অর্থপাচারের মামলা দায়ের করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

মঙ্গলবার সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার জিসান আহমেদ এমন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ক্যাসিনো ব্রাদার্স এনু ও রূপনের বিরুদ্ধে অনুসন্ধান শেষ হয়েছে। অনুসন্ধানে অর্থপাচারের তথ্য প্রমাণ পাওয়া গেছে। এজন্য সিআইডির তরফ থেকে ঢাকার বংশাল থানায় অর্থপাচারের মামলাটি দায়ের করা হয়েছে। সিআইডি বলছে, গে-ারিয়া থানা আওয়ামী লীগের বরখাস্তকৃত সহ-সভাপতি এনামুল হক ভূইয়া ওরফে এনু ও বরখাস্তকৃত সাধারণ সম্পাদক রূপন ভূইয়ার বিরুদ্ধে ১২১টি ফ্ল্যাট ও ব্যাংকে ১৯ কোটি টাকা এবং ঢাকার বাইরে দুই ভাইয়ের আরও ৬টি জমির সন্ধান পাওয়া গেছে। যা অবৈধ পথে রোজগার করা অর্থ দিয়ে কেনা। এ সব সম্পত্তি অর্জনের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি তারা দুই ভাই।

মামলার এজাহার মোতাবেক, রাজধানীর সূত্রাপুরের বানিয়ানগরে ২০১৪-১৫ সালে কেনা ছয়টি ফ্ল্যাট ও এক কাঠা জমি, বাবা চাচাদের নামে ওয়ারীর ১০৫ লালমোহন সাহা স্ট্রিটে পাঁচটি ফ্ল্যাট ও পৌনে দুই কাঠা জমি, ১০৬ লালমোহন সাহা স্ট্রিটে ১০ তলা ভবনে ১০টি ফ্ল্যাট ও দুই কাঠা জমি, ১০৩ লালমোহন সাহা স্ট্রিটে এক কাঠার প্লট, ১১৬ লালমোহন সাহা স্ট্রিটে ছয়তলা ভবনে ছয়টি ফ্ল্যাট, ১১২ লালমোহন সাহা স্ট্রিটে ছয়তলা ভবনে ছয়টি ফ্ল্যাট, আধাকাঠা জমি, ১২০ লালমোহন সাহা স্ট্রিটে এক কাঠার প্লট, ৭০ নং দক্ষিণ মৈসুন্দি ওয়ারীতে সাততলা ভবনে ১৪টি ফ্ল্যাট, ৬৫/২ শাহ সাহেব লেন গে-ারিয়ায় ১০ তলা ভবনে ১৭টি ফ্ল্যাট ও তিন কাঠা জমি, ৭০ ও ৭১নং শাহ সাহেব লেনে ছয়তলা বাসায় দু’টি ফ্ল্যাট ও এক কাঠা জমি, ৮নং শাহ সাহেব লেনে পাঁচতলা বাড়িতে ১৩টি ফ্ল্যাট ও তিন কাঠা জমি, ১৫নং নারিন্দা লেনে ছয়তলা ভবনে ১১টি ফ্ল্যাট ও দুই কাঠা জমি, ৬ নম্বর গুরুদাস সরদার লেনে ছয়তলা ভবনে ১২টি ফ্ল্যাট ও চার কাঠা জমি, গে-ারিয়ায় ১৩৫ ডিস্টিলারি রোডে একতলা টিনশেড বাড়ি ও সাড়ে তিন কাঠা জমি, ওয়ারী থানার পেছনে ৪৪/বি ভজহরি শাহ স্ট্রিটে চার কাঠার খালি প্লট, ৮৮ মুরগিটোলা নয়াহাজীতে ৯ কাঠার খালি প্লট, কেরানীগঞ্জে তেঘরিয়ায় বিশাল এলাকাজুড়ে বাংলো বাড়ি, এনু-রূপন স্টিল হাউসের নামে বংশাল থানার ১৪ নবাব ইউসুফ রোডে দোকান, একই রোডে আরেকটি দোকান আছে ভাড়া নেয়া দোকান, ধোলাইখালে বাঁধন এন্টারপ্রাইজ নামের দোকান, ২৯ নং বানিয়ানগরে সুমন শিট কাটিং নামে জহিরুল হক দুলের সঙ্গে পার্টনারশিপে ব্যবসা, ১০৩ লালমোহন স্ট্রিটের পাশে ১০১/১০২ নম্বর প্লটে আধা কাঠা জমি, ১১৯ লালমোহন সাহা স্ট্রিটে আধা কাঠা জমির ওপর ছয়তলা ভবনে ফ্ল্যাট, নারিন্দা লেন গে-ারিয়ায় চারতলা বাড়িতে পাঁচটি ফ্ল্যাট ও পাঁচ কাঠা জমি, সেখানে ১৫ কাঠার ওপর একতলা তিন রুমের একটি বাড়ি, ১৪ নারিন্দা লেনে পাঁচতলা ভবনে দুটি ফ্ল্যাট, একটি তিনতলা ভবনে একটি ফ্ল্যাট, সেখানে ডেভেলপার জাহিদ ডায়েম ভবনে এক হাজার বর্গফুটের দু’টি ফ্ল্যাট নির্মাণাধীন, ৬৫ শাহ সাহেব লেনে খালি টিনশেড বাড়ি।

ঢাকার বাইরের সম্পদের মধ্যে রয়েছে, মুন্সীগঞ্জের সিরাজদিখান এলাকায় ১০ কাঠার খালি প্লট, এনু ও রূপন স্টিল হাউসের জন্য বানিয়ানগরে ভাড়া নেয়া দোকান, শরীয়তপুরের নড়িয়ায় ১২ শতাংশ ধানি জমি, পালং থানার দোমশা গ্রামে ২০ শতক ও ১৪ শতক ধানি জমি, চট্টগ্রাম, কুমিল্লা, খুলনা, মানিকগঞ্জ ও সাভারে তাদের জমির সন্ধান পাওয়া গেছে। তাদের বিভিন্ন ব্যাংক এ্যাকাউন্টে ১৯ কোটি ১১ লাখ ৩৬ হাজার টাকা পাওয়া গেছে। তাদের ব্যাংক এ্যাকাউন্ট জব্দ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা