শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২১টি বছর বঙ্গবন্ধুর অবদানকে আড়াল করে রাখা হয়েছিল ॥ পলক

২১টি বছর বঙ্গবন্ধুর অবদানকে আড়াল করে রাখা হয়েছিল ॥ পলক

অনলাইন ডেস্ক ॥ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের সামনে ২১টি বছর দুটি প্রজন্মকে বঙ্গবন্ধুর সেই ত্যাগের আদর্শ, তার রাজনৈতিক দর্শন, মুক্তিযুদ্ধের চেতনা, জয় বাংলা স্লোগান, বিজয়ের গৌরবগাঁথা ইতিহাসকে আমাদের কাছ থেকে আড়াল করে রাখা হয়েছে। পাঠ্যপুস্তকে ছিল না বঙ্গবন্ধু।

আজ বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি আয়োজিত, ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে অনুষ্ঠিত অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ মুজিব বিশ্ববিদ্যালয় ছাত্র থাকা অবস্থায় চতুর্থ শ্রেণির কর্মচারীদের ন্যায্য আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি ছাত্রত্ব বিসর্জন দিয়েছিলেন, আদর্শ বিসর্জন দেননি।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু গণঅভ্যুত্থানে ৬ দফার আন্দোলনকে সফল করার জন্য মৃত্যুর মুখোমুখি হয়েছেন। তারপরও কখনো অন্যায়ের কাছে আপস করেননি। যখন বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের জন্য একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র যুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। একটি দেশ, একটি জাতিকে ভাষা, স্বাধীনতা, মানচিত্র, পতাকা, ভূখণ্ড উপহার দিয়েছিলেন।

তিনি বলেন, আজকে এই করোনাকালের আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির নেতৃত্বে প্রিয়ডটকমের সহযোগিতায় সবাই মিলে এই অনলাইন কুইজের আয়োজন করেছিলাম। সেখানে ১ লাখ ৯ হাজার ৯২৯ জন অংশগ্রহণ করেছিল। আমরা ছয় দফাকে বর্তমান এবং আগামী প্রজন্মের কাছে তুলে ধরার জন্য আমরা ৬ মিনিট সময় বরাদ্দ করেছিলাম। এই ছয় মিনিটে ১০০টি প্রশ্নের মধ্যে ৭১টি উত্তর দিতে পেরেছে, ৭১ নম্বর পেয়েছে।আসুন, বঙ্গবন্ধুর আদর্শকে আমরা জীবনের প্রতিটি স্তরে পালন করি।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২