শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ত্রোপচারের পরও প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা সংকটজনক

অস্ত্রোপচারের পরও প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা সংকটজনক

অনলাইন ডেস্ক ॥ মস্তিষ্কে অস্ত্রোপচারের পরও করোনাভাইরাসে আক্রান্ত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা সংকটজনক রয়ে গেছে।

মঙ্গলবার বিকেলে দিল্লির আর্মি হসপিটাল রিসার্চ অ্যান্ড রেফারেল-এর এক বিবৃতিতে জানিয়েছে ৮৪ বছর বয়স্ক এই কংগ্রেস নেতাকে এখনও ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। সোমবার রাতে এই হাসপাতালেই অস্ত্রোপচারের মাধ্যমে তার মস্তিষ্ক থেকে জমাটবাধা তরল অপসারণ করা হয়। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেছেন প্রণব মুখোপাধ্যায়। সোমবার সকালে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য নিজেই প্রকাশ করেন তিনি। টুইট বার্তায় জানান,অন্য চিকিৎসা নিতে হাসপাতালে গেলে তার করোনা পরীক্ষা করা হয়। এতে তার শরীরে এ ভাইরাস শনাক্ত হয়। পরে রাতে জানা যায় মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে তার।

মঙ্গলবার বিকেলে হাসপাতালের এক বুলেটিনে জানানো হয়, সোমবার গুরুতর অবস্থায় সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে দিল্লি সেনানিবাসের আর্মি হাসপাতালে আনা হয়। পরীক্ষায় তার মস্তিষ্কে জমাটবাধা তরল শনাক্ত হলে তাকে জীবনরক্ষাকারী অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয়। অস্ত্রোপচারের পরও তিনি ভেন্টিলেটর সাপোর্টে গুরুতর অবস্থায় রয়েছেন। তার শরীরে করোনাভাইরাসও রয়েছে।

শীর্ষ সংবাদ:
সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬         ছাত্রাবাসে গণধর্ষণ ॥ প্রতিবাদে উত্তাল এমসি কলেজ         দেশকে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী॥ পররাষ্ট্রমন্ত্রী         পাবনা-৪ আসনের উপনির্বাচন ॥ বাতিলের দাবি বিএনপি প্রার্থীর         অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, ১৬ জনের মৃত্যুর আশঙ্কা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         জাতীয় সংসদের হুইপ, শেরপুর-১ আসনের সাংসদ আতিক করোনায় আক্রান্ত         হয়তো কয়েক মাসেও জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেফতার         পাবনার উপনির্বাচনে কেন্দ্রে বিএনপির এজেন্ট প্রবেশ করতে দেয়া হয়নি- রিজভী         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫         করোনা ভাইরাসের টিকা মিললেও বিশ্বজুড়ে মৃত্যু ২০ লাখ ছাড়াতে পারে         মার্কিন বিচারপতির মনোনয়ন পেলেন অ্যামি কোনি ব্যারেট         শিনজিয়াংয়ে হাজারো মসজিদ গুঁড়িয়ে দিয়েছে চীন