রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমনিরহাটে স্বামীকে হত্যার দায়ে নববধু পুলিশের হাতে আটক

লালমনিরহাটে স্বামীকে হত্যার দায়ে নববধু পুলিশের হাতে আটক

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ বিয়ের হাতের মেহেদির রং না মুছে যেতেই হত্যাকান্ডের শিকার হতে হয় মাইক্রোবাস চালক মোঃ বেলাল হোসেন(২৭) কে। এই ঘটনায় নববধু স্ত্রী লাবনী আক্তার(২১) কে পুলিশ শুক্রবার রাতে জেলার আদিতমারী থানা পুলিশ করেছে।

জেলার আদিতমারী উপজেলার সারপুকুর উচ্চ বিদ্যালয় ও পল্লী বিদূতের সাব সেন্টারের পাশে ২৭ জুলাই নিখোঁজের ৩দিন পর পাট খেতের ডোবায় বেলালের অর্ধগলিত লাশ ভেসে উঠে। এই হতভাগ্য শ্রমিক নেতা এক সপ্তাহ আগে জেলার বড়বাড়ি ইউনিয়নের বৈরাগিকোমার গ্রামের মেয়ে লাবনী আক্তার(২১) কে বিয়ে করে।

নিহত শ্রমিক নেতা মোঃ বেলাল হোসেন(২৭) জেলা শহরের অদুরে হাড়িভাঙ্গার ঈদগাঁও মাঠ সংলগ্ন নানার বাড়িতে মায়ের সাথে বসবাস করতেন। শিশু বয়সে মায়ের বিবাহ বিচ্ছেদ ঘটে ছিল। তাই নানা মৃত জব্বারের পরিবারে মানুষ হয়। বাবা আবুল কালাম পরে দ্বিতীয় বিয়ে করে স্ত্রীকে নিয়ে অন্যত্র বসবাস করে আসছে।

আদিমতারী থানার ওসি মোঃ সাইদুল ইসলাম জানান, শুক্রবার নিহতের স্ত্রী লাবনী আক্তারকে কে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়। স্ত্রী শিকার করে বিয়ের আগে থেকে তার দুলাভাইয়ের সাথে অবৈধ দৈহিক সম্পর্ক ছিল। বেলালের সাথে তার বিয়ে হওয়ায় দুলাভাই ক্ষুব্ধ হয়ে এই হত্যাকান্ডটি ঘটায়।

ঘাতক দুলাভাইকে আটকের চেষ্টা চলছে। সে পুলিশের নজরবন্দিতে রয়েছে। সীমান্ত পাড় হতে পাশের দেশে যেতে না পারে সেজন্য সীমান্তে নজরদারী বাড়ানো হয়েছে।

মাইক্রো চালক বেলাল হোসেন অতি সাধারণ একজন শ্রমিক, নিরীহ, সাহসী ও প্রতিবাদি ছিলেন। করোনা পরিস্থিতিতে বাস, ট্রাক শ্রমিক ইউনিয়ন ও মালিক পক্ষ শ্রমিকদের কোন সহাতা না করায় বেলালের নেতৃত্বে সাধারণ শ্রমিকরা আন্দোলন করে ছিল। সরকার সিদ্ধান্তে বাস চলাচল শুরু হলে বাসষ্ট্যান্ডে শ্রমিক সংগঠনের নামে বাস ও ট্রাকের চাঁদা উত্তোলন বন্ধ জোরাল আন্দোলন করে।

এই চাঁদা উত্তোলন বন্ধে বাস ষ্ট্যান্ডে দুই দল শ্রমিক পক্ষে বিপক্ষে সংর্ঘষ হয়। পরে স্থানীয় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে বাস ও ট্রাক হতে শ্রমিক সংগঠনের চাঁদা আদায় বন্ধ রয়েছে। সাধারণ শ্রমিকের ন্যায় সংগত দাবি নিয়ে আন্দোলন করে ছিল বেলাল। তাই সে রাতারাতি সাধারণ শ্রমিকদের মাঝে জনপ্রিয় হয়ে উঠে ছিল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৮১৭৫৭৪
আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১২৭২৯৮৯৬
সুস্থ
১৪৮৩৭০
শীর্ষ সংবাদ:
ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন        
//--BID Records