বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরের মুক্তিযোদ্ধা আব্দুল জলিল আর নেই

জামালপুরের মুক্তিযোদ্ধা আব্দুল জলিল আর নেই

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ জামালপুরের প্রবীণ মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগনেতা ও দৈনিক খবরের জেলা প্রতিনিধি সাংবাদিক আব্দুল জলিল আর নেই। বুধবার বেলা সাড়ে ১২টার দিকে জামালপুর শহরের কাছারিপাড়ায় নিজ বাসায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তিনি। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। দীর্ঘদিন ধরে তিনি লিভার সিরোসিস রোগে ভোগছিলেন। তাঁর পরিবার সূত্র জানায়, বুধবার বাদ আছর স্থানীয় মুসলিমাবাদ জামে মসজিদ প্রাঙ্গণে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও সদরের সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা খাতুন ও সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রাশেদুল ইসলাম মুক্তিযোদ্ধা আব্দুল জলিলের প্রতি রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করেন।

পরে জানাজা নামাজ শেষে তাঁর মরদেহ জামালপুর পৌর কবরস্থানে দাফন করা হয়। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশের জন্য অবদান রাখার পাশাপাশি তিনি ঢাকা থেকে প্রকাশিত দৈনিক খবর পত্রিকায় দীর্ঘ প্রায় ৪০ বছর ধরে জামালপুর জেলা প্রতিনিধি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। কিছুদিন তিনি এশিয়ান টিভির জামালপুর জেলা সংবাদদাতা হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক এবং মৃত্যুর আগ পর্যন্ত জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন তিনি। জামালপুর প্রেসক্লাবের সদস্যও ছিলেন তিনি। তিনি দুই ছেলে ও দুই মেয়েসহ অনেক আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান। তাঁর বড় ছেলে শাহরিয়ার আলম ইদু জামালপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের নির্বাচিত একজন কাউন্সিলর।

এদিকে মুক্তিযোদ্ধা আব্দুল জলিলের মৃত্যুতে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সুজাত আলী ফকির, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records