বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে বেতন বোনাস দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরে বেতন বোনাস দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ ঈদ বোনাস ও বেতন পরিশোধ এবং ঈদের ছুটি বাড়ানোর দাবিতে কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা সোমবার বিকেলে কর্মবিরতি ও বিক্ষোভ করেছে। এ সময় এক কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় আধাঘণ্টা অবরোধ করেছে। জানা গেছে, শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকার হংকং সাংহাই মাঞ্জেলা পোশাক কারখানার শ্রমিকরা গত কয়েকদিন ধরে কর্তৃপক্ষের কাছে ঈদ বোনাস ও জুলাই মাসের ১৫ দিনের বেতন পরিশোধ এবং ঈদের ছুটি বাড়িয়ে ৩ দিনের পরিবর্তে ১০ দিন প্রদানের দাবি জানিয়ে আসছিল। কিন্তু কারখানা কর্তৃপক্ষ এতে গড়িমসি করতে থাকে।

এ নিয়ে শ্রমিকদের মাঝে অসন্তোষ ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে দাবি মেনে নেয়ার জন্য শ্রমিকরা কারখানার ভেতরে অবস্থান নিয়ে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে। কর্তৃপক্ষের সাড়া না পেয়ে আন্দোলনরত শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে পার্শ্ববর্তী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ করতে থাকে। এতে মহাসড়কের উভয়দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পেঁৗঁছে মালিক পক্ষের সঙ্গে আলোচনার উদ্যোগ নেয়ার আশ্বাস দেয়। এতে প্রায় আধাঘণ্টা পর মহাসড়কের অবরোধ তুলে নিয়ে শ্রমিকরা কারখানা ক্যাম্পাসে অবস্থান নেয়। পরে শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে আলোচনা শেষে তাদের ঈদের ছুটি বাড়িয়ে ৫ দিন এবং বেতন-বোনাস পরিশোধের ঘোষণা দেয় কারখানা কর্তৃপক্ষ। এতে পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে শিল্প পুলিশের ইন্সপেক্টর মোঃ আসাদুজ্জামান জানান, শ্রীপুরের মুলাইদ এলাকার হাসিন সুয়েটার পোশাক কারখানার শ্রমিকরা একই দাবিতে বিকেল ৪টার দিকে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিক পক্ষের সঙ্গে আলোচনার উদ্যোগ নেয়ার আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়। পরে পুলিশের মধ্যস্থতায় শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে মালিকপক্ষের আলোচনা অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records