রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গি হামলার আশঙ্কায় সতর্ক অবস্থানে পুলিশ

জঙ্গি হামলার আশঙ্কায় সতর্ক অবস্থানে পুলিশ

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশে হত্যাকাণ্ড, নাশকতা এবং ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিচালনা করার পাঁয়তারা করছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) আদলে গঠিত নব্য জেএমবি সদস্যরা। এমন আগাম তথ্য পেয়ে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে একটি চিঠি দিয়ে সব ইউনিটকে সতর্ক করা হয়েছে।

সোমবার সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। তারপরও দেশ ও জনগণের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে আমরা কোনো ধরনের আশঙ্কা রাখতে চাই না।

তিনি জানান, তারই অংশ হিসাবে বিভিন্ন উৎসবের আগে এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে বিভিন্ন ধরনের তথ্য পাওয়া যায়। এবারও সে ধরনের তথ্য পেয়ে আমরা পুলিশের প্রতিটি ইউনিটকে আগাম প্রস্তুতি হিসাবে সতর্ক থাকতে বলেছি।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি অপারেশসন) তারিকুল ইসলাম স্বাক্ষরিত সম্প্রতি দেওয়া চিঠিতে বলা হয়, পুলিশের বিশেষ করে কাউন্টার টেরোরিজম ইউনিটকে (সিটিটিসি) সতর্কতামূলক ব্যবস্থা নিতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, বৈশ্বিক প্রেক্ষাপট ও গোয়েন্দা তথ্য পর্যালোচনায় জানা গেছে, আন্তর্জাতিক ও আঞ্চলিক ঘটনাপ্রবাহ বিশ্লেষণ করে দেখা যায় সাধারণত বড় ধরনের হামলার মাধ্যমে ‘বেঙ্গল উলায়াত’ ঘোষণা করা হয়। তারই আলোকে এ দেশের জঙ্গি নব্য জেএমবির সদস্যরা জঙ্গি হামলাসহ যেকোনো ধরনের নাশকতা পরিচালনা করতে পারে। জঙ্গিরা পুলিশের বিভিন্ন ইউনিটের স্থাপনা, যানবাহন, বিমানবন্দর, তিন দেশের দূতাবাস, মসজিদ, মন্দির, গির্জা এমনকি ব্যক্তি বিশেষের ওপর এই হামলা চালাতে পারে।

চিঠিতে সম্ভাব্য দিন-তারিখ উল্লেখ না থাকলেও, হামলার সময় সকাল ৬-৭টা অথবা সন্ধ্যা ৭-১০টায় হতে পারে বলে উল্লেখ করা হয়েছে।

গোয়েন্দা তথ্যে আশঙ্কা করা হয়, হামলাকারীদের বয়স ১৪ থেকে ১৫ বছর হতে পারে। মুখে ক্লিন শেভড, তবে দাড়ি থাকতে পারে। একই সঙ্গে টি-শার্ট, প্যান্ট পরা থাকবে, সঙ্গে হ্যান্ড গ্লাভস, মাস্ক, কেডস, পেছনে ব্যাকপ্যাক থাকতে পারে। হামলার সময় হামলাকারী অস্ত্র ব্যবহার করতে পারে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records