বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি দুই রোহিঙ্গা নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি দুই রোহিঙ্গা নিহত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি দুই রোহিঙ্গা নিহত হয়েছে। শনিবার মধ্যরাতে টেকনাফে মোচনী লবণ মাঠ এলাকায় ছুরিখালের মোহনায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বন্দুকযুদ্ধে নিহত দুই জনই রোহিঙ্গা। তারা গত প্রায় আড়াই বছর ধরে মিয়ানমার থেকে ইয়াবার চালান এনে ক্যাম্পে মজুদ করে পরবর্তীতে সরবরাহ করত বিভিন্ন স্থানে। নিহতরা হচ্ছে-উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের এইচ-২০ ব্লকের মৃত ছৈয়দ আহমদের পুত্র আবদুস সালাম ও একই ক্যাম্পের এইচ-৩৯ ব্লকের হাবিব উল্লাহর পুত্র মোঃ ফেরদৌস। তারা দু’জনই শীর্ষ ইয়াবা কারবারি বলে তথ্য মিলছে। নিহত রোহিঙ্গাদ্বয়ের কাছ থেকে দুই লাখ ১০ হাজার ইয়াবা, ১টি দেশীয় তৈরি বন্দুক, ১টি গুলি ও ১ টি কিরিচ দা উদ্ধার করা হয়েছে বলে বিজিবি সূত্রে জানা গেছে।

ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ফয়সাল বলেন, ভোরে টেকনাফের নাফ নদীর তীরবর্তী মোচনী লবণ মাঠ এলাকার ছুরিখালের মোহনা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান পার হয়ে আসার খবরে বিজিবির একটি দল ওঁৎপেতে অবস্থান নেয়। এক পর্যায়ে নদী সাঁতরিয়ে ২/৩ জন লোককে তীরে ভিড়তে দেখে বিজিবির সদস্যরা তাদের থামার জন্য সিগন্যাল দেয়। তারা অন্ধকারে কেওড়াবনের ভেতর দৌড় দেয়। তাদের ধাওয়া দিলে বিজিবির সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে বিজিবির সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। পরে গুলিবিদ্ধদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করেন।

দৌলতপুরে মাদক বিক্রেতা

নিজস্ব সংবাদদাতা দৌলতপুর থেকে জানান, কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কুদরত আলী ম-ল (৫০) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। শুক্রবার রাত ১টার দিকে উপজেলার ডাংমড়কা সেন্টারমোড় এলাকায় আবুল কালাম আজাদের ইটভাটার নিকট ‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনা ঘটে। নিহত কুদরত আলী ম-ল উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন মুন্সীগঞ্জ গ্রামের মৃত নিয়ামত আলী ম-লের ছেলে। এ সময় ঘটনাস্থল থেকে ১টি বিদেশী পিস্তুল, ৩ রাউন্ড গুলি, ১টি ম্যাগজিন, ১টি দেশীয় অস্ত্র (হাসুয়া) ও ৪৩ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। নিহত কুদরত আলীর বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে অন্তত ৬টি মামলা রয়েছে।

দৌলতপুর থানা পুলিশ জানান, মাদক ক্রয়-বিক্রয়ের সংবাদ পেয়ে পুলিশ ডাংমড়কা সেন্টারমোড় এলাকার আবুল কালাম আজাদের ইটভাঁটিতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালালে ‘বন্দুকযুদ্ধে’র একপর্যায়ে মাদক বিক্রেতারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাঁশখালীতে জলদস্যু

নিজস্ব সংবাদদাতা বাঁশখালী থেকে জানান, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে র‌্যাবের সঙ্গে জলদুস্যদের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। শুক্রবার গভীররাতে এ বন্দুকযুদ্ধে মোঃ শের আলী (৩৫) নামে এক জলদস্যু নিহত হয়েছে। এ সময় ৩টি দেশীয় তৈরি অস্ত্র ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব। শনিবার সকালে থানা পুলিশ ঘটনাস্থল হতে নিহত জলদস্যুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করে। জানা যায়, শুক্রবার রাতে উপজেলার সরল ইউনিয়নের পশ্চিমে বেড়িবাঁধ এলাকায় একদল জলদস্যু অবস্থান করছে এমন সংবাদ পায় র‌্যাব-৭ এর একটি দল। তাদের অবস্থান লক্ষ্য করে অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে জলদস্যুরা। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে জলদস্যুরা পালিয়ে গেলেও ঘটনাস্থল হতে গুলিবিদ্ধ অবস্থায় জলদস্যু মোঃ শের আলীর লাশ উদ্ধার করা হয়। তাছাড়া ৩টি দেশীয় আগ্নেয়াস্ত্র ও ১৩ রাউন্ড গুলিও উদ্ধার করে র‌্যাব সদস্যরা। নিহত জলদুস্য ওই এলাকার হাজীরখীল মইত্তা বাপের বাড়ির হোসেন আহমদের ছেলে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records