বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ সারাদেশে করোনার উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা, শতবর্ষী বৃদ্ধ ও শিক্ষকসহ ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে লক্ষ্মীপুর, ঠাকুরগাঁও ও বাগেরহাটে একজন করে মোট তিনজন, সাতক্ষীরায় মুক্তিযোদ্ধাসহ তিনজন, বগুড়ায় নারীসহ চারজন, সিলেটে চারজন, খুলনায় দুই নারীসহ তিনজন মারা গেছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন আরও অনেকে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের। লক্ষ্মীপুরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মোখলেছুর রহমান নামে ১১০ বছর বয়সের বৃদ্ধের মৃত্যু হয়েছে। তার গ্রামের বাড়ি সদর উপজেলার নন্দীগ্রামে। মৃত বৃদ্ধের ছেলে জাকির হোসেন ও সদর হাসপাতালের করোনা বিভাগে দায়িত্বরত চিকিৎসক খবরটি নিশ্চিত করেছেন। জানাযা শেষে সম্পূর্ণ ইসলামী কায়দায় পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। এ নিয়ে সদর উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন এবং জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯ জনে পৌঁছাল। তবে করোনা ও উপসর্গ নিয়ে মোট মারা গেছে ৭০ জন। এর মধ্যে এদিন আর কোন নমুনা পরীক্ষা হয়নি। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন এক হাজার ২৫৬ জন। সুস্থ আট জন নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯৬৫ জন। অনেক ক্ষেত্রে মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। যার ফলে আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে করোনা সংক্রমণের সংখ্যা আরও বাড়তে পারে বলে চিকিৎসকরা আশঙ্কা করছেন।

ঠাকুরগাঁও ॥ করোনায় আক্রান্তদের মধ্যে থেকে ৫৫ বছর বয়সী আরও একজনের মৃত্যু হয়েছে। তিনি বুধবার সন্ধ্যায় রংপুর কোভিড ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত ব্যক্তি রানীশংকৈল উপজেলার ক্ষুদ্র বাঁশবাড়ী এলাকার বাসিন্দা ছিলেন। এ নিয়ে জেলায় করোনায় ৫ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টার রিপোর্টে নতুন করে আরও ৫ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৪ জন এবং বালিয়াডাঙ্গী উপজেলায় একজন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০৬ জনে।

বাগেরহাট ॥ ফকিরহাটে করোনা আক্রান্ত হয়ে মাসকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুল আজিজ বৃহস্পতিবার রাতে মারা গেছেন। এনিয়ে ফকিরহাটে করোনায় মোট ৭ জনের মৃত্যু হলো। নতুন করে আরও ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষায় তারা শনাক্ত হয়। এ নিয়ে ৫১৬ জনের করোনা শনাক্ত হলো। এদের মধ্যে ১২ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ২৯২ জন।

বগুড়া ॥ গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়ে এক নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে টিএমএসএস মেডিক্যাল কলেজ করোনা ইউনিটে মারা গেছেন দীপা রানী (৬৫)। তার বাড়ি বগুড়ার শেরপুর সদরের দক্ষিণ শাহপাড়ায়। নমুনা পরীক্ষায় তার কোভিড পজিটিভ আসে। একই দিন সকালে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন চাল ব্যবসায়ী মনসুর আলী (৬৫)।

সিলেট ॥ বিভাগে প্রতিদিন করোনায় আক্রান্তদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ অঞ্চলে করোনা শনাক্ত হয়েছেন ১০৩ জন। এই সময়ে চারজনের মৃত্যু হয়েছে। তাদের তিনজনই সিলেটের ও অপরজন সুনামগঞ্জের বাসিন্দা।

খুলনা ॥ বিভাগের দশ জেলায় করোনা রোগীর সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। আর মৃত্যুবরণ করেছেন ১৮৬ জন। আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে খুলনা জেলা শীর্ষ অবস্থানে রয়েছেন। জেলায় করোনা শনাক্তের সংখ্যা তিন হাজার ৮৮৬ জন এবং মারা গেছেন ৫৯ জন। খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে দুই নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এ তিনজনের মৃত্যু হয়। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, শুক্রবার পর্যন্ত খুলনা বিভাগের দশ জেলায় মোট ১০ হাজার ২২৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ১১৭ জন।

নওগাঁ ॥ জেলায় নতুন করে আরও ৭ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় পাঁচ জন, রানীনগর উপজেলায় এক জন ও বদলগাছি উপজেলায় এক জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৫১ জনে। এ সময় সুস্থ হয়েছেন পাঁচ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬৪৫ জন। ২৪ ঘণ্টায় ৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। চাঁদপুর ॥ জেলায় আরও ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৫৭৭ জন। নতুন ১৭ জনসহ করোনায় আক্রন্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৫৯৪ জন। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর মৃত্যুবরণ করেছেন ৭১ জন। সুস্থ হয়েছেন ৯৫৩ জন। জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, ঢাকা থেকে রিপোর্ট গেছে ৩১ জনের।

মাগুরা ॥ করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। নতুন করে করোনায় ১২ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলো ৩৬৭ জন। জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, আরও ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে পৌর এলাকায় ৫ জন এবং অন্যরা সদর, শ্রীপুর, মহম্মদপুর ও শালিখা উপজেলায় ৭ জনসহ মোট ১২ জন করোনায় আক্রান্ত হয়েছে।

পটুয়াখালী ॥ টিয়াখালীর সাবেক ইউপি মেম্বার দুলাল মাতুব্বর, সাবেক স্বাস্থ্যকর্মী মজিবুর রমান, লালুয়ার বাবুল হাওলাদারের স্ত্রী পারভীন, কলাপাড়া পৌরশহরের নতুন বাজারের সাকিব ওরফে শাকিল, তাপ বিদ্যুত কেন্দ্রে ইয়াকুব আকন ও কুয়াকাটার মউশুর রহমান নতুন করে করোনা শনাক্ত হয়েছেন। কলাপাড়া স্বাস্থ্যবিভাগ শুক্রবার এ তথ্য দিয়েছে।

সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর এক মুক্তিযোদ্ধা মারা গেছেন। এছাড়া উপসর্গ নিয়ে আরও দুই নারীর মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে তারা মারা যান বলে হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম জানান। তিনি বলেন, গত ১৫ জুলাই জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসেন মুক্তিযোদ্ধা আলফাজ উদ্দীন (৭০)। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি মারা যান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records