মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান

করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান

অনলাইন ডেস্ক ॥ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় ইরান রেমডেসিভির ওষধু তৈরি করতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন এদেশের স্বাস্থ্যমন্ত্রী সাঈদ নামাকি। সম্প্রতি তিনি মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড-১৯ রোগে আক্রান্ত রোগীকে সম্পূর্ণ সুস্থ করে দিতে পারে এখন পর্যন্ত এমন নির্ভরযোগ্য কোনো ওষুধ বিশ্বে তৈরি হয়নি। তবে আমেরিকা ও ইউরোপীয় দেশগুলোতে করোনার চিকিৎসার জন্য রেমডেসিভির প্রয়োগ করা হচ্ছে এবং আগামী সপ্তাহ থেকে ইরানেও এই ওষুধ তৈরির কাজ শুরু হবে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওষুধ বিষয়ক কর্মতৎপরতার বর্ণনা দিতে গিয়ে নামাকি বলেন, ইরানি বিজ্ঞানীরা ৫৭টি দলে বিভক্ত হয়ে করোনাভাইরাসের চিকিৎসা নিয়ে গবেষণা করছেন এবং তাদের গবেষণালব্ধ যেকোনো ফলাফল দেশের সেরা ৫০ চিকিৎসককে নিয়ে গঠিত একটি কমিটিতে যাচাই-বাছাই করা হচ্ছে। সাঈদ নামাকি বলেন, করোনার ওষুধ আবিষ্কারের প্রক্রিয়ায় জড়িত বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ দেশে হিসেবে ইরানি বিজ্ঞানীদের গবেষণার ফলাফল শিগগিরই প্রকাশ করা হবে।

শীর্ষ সংবাদ:
মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, আড়াই ঘন্টা মহাসড়ক অবরোধ         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব        
//--BID Records