রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভুয়া ডিগ্রি, জাল সনদের অভিযোগে ৩ পাকিস্তানি ক্রিকেটারকে নোটিশ!

ভুয়া ডিগ্রি, জাল সনদের অভিযোগে ৩ পাকিস্তানি ক্রিকেটারকে নোটিশ!

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানে ক্রিকেট থাকবে আর কেলেঙ্কারি থাকবে না এমনটা হতেই পারে না। দুর্নীতি আর পাকিস্তানিরা যেন হাত ধরাধরি করে চলে। ক্রিকেট দুনিয়ায় যত বড় বড় কেলেঙ্কারির ঘটনা রয়েছে, তার অধিকাংশের সঙ্গেই জড়িয়ে পাকিস্তানি ক্রিকেটারদের নাম। এবার দেশটির সাবেক তিন ক্রিকেটারের বিরুদ্ধে ভুয়া শিক্ষাগত সনদ, ভুয়া নাম এবং ভুয়া বয়স দেখানোর অভিযোগ উঠেছে। ইতোমধ্যে ওই তিন ক্রিকেটারকে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

পাকিস্তানের গণমাধ্যম জানিয়েছে, এই তিন সাবেক ক্রিকেটার হলেন জাহিদ আহমেদ, আজিম হাফিজ এবং ফয়সাল ইকবাল। এদের মধ্যে ফয়সাল ইকবাল আবার পাকিস্তান কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদের প্রতিবেশি ও আত্মীয়। এই তিনজনই কোনো না কোনো সময় পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলেছিলেন। তাদেরকে নোটিশ জারি করেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ)। কারণ তিনজনই পাকিস্তানের এই সার্ভিসেস দলের হয়ে একসময় খেলেছেন।

পিআইএ দলটিতে খেলার জন্য ক্রিকেট স্কিলের পাশাপাশি শিক্ষাগত যোগ্যতারও প্রয়োজন হয়। এতদিন পর তারা বের করতে পেরেছে যে ওই তিন ক্রিকেটারের ভুয়া তথ্যের খবর। ভুয়া শিক্ষাগত যোগ্যতা তথা ডিগ্রি প্রদর্শন এবং ভুল তথ্য দেয়ার কারণে সাবেক ক্রিকেটার জাহিদ আহমেদকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আজিম হাফিজকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে ভুয়া ডিগ্রি প্রদর্শনের জন্য। আর জাভেদ মিয়াঁদাদের প্রতিবেশি ফয়সাল ইকবালকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে ভুয়া নাম এবং জন্মসাল পরিবর্তন করে দেয়ার জন্য।

অল-রাউন্ডার জাহিদ ইকবাল ১৯৮৭ সালে পাকিস্তানের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে দুটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। পেস বোলার আজিম হাফিজ পাকিস্তানের হয়ে ১৯৮৩ থেকে ১৯৮৫ সালের মধ্যে খেলেছেন ১৮টি টেস্ট এবং ১৫টি ওয়ানডে। যথাক্রমে টেস্টে ৬৩টি এবং ওয়ানডেতে নিয়েছেন ১৫ উইকেট। অন্যদিকে ডানহাতি ব্যাটসম্যান ফয়সাল ইকবাল ২০০১ থেকে ২০১০ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে খেলেছেন ২৬ টেস্ট ও ১৮টি ওয়ানডে ম্যাচ। রান করেছেন যথাক্রমে ১১২৪ এবং ৩১৪।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records