মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দীর্ঘদিন পর দুবাই থেকে এলো বিমানের ফ্লাইট

দীর্ঘদিন পর দুবাই থেকে এলো বিমানের ফ্লাইট

স্টাফ রিপোর্টার ॥ দীর্ঘদিন বন্ধ থাকার পর দুবাই থেকে বিমানের প্রথম বাণিজ্যিক ফ্লাইট নিরাপদে ঢাকায় ফিরেছে। মঙ্গলবার ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণর করে। সোমবার বিকেল ৪টা ৩৫ মিনিটে ঢাকা থেকে দুবাই রওনা হয় ওই ফ্লাইট। ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজে ১৮৬ জন যাত্রী ছিলেন। দুবাইয়ের স্থানীয় সময় ৭টা ৪০ মিনিটে ফ্লাইটটি নিরাপদে অবতরণ করে।

এছাড়া ফ্লাইট চলাচল বন্ধ থাকায় ওমানের মাস্কাটে আটকেপড়া ২৫৪ জনকে একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরানো হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা ৫০ মিনিটে ওমানের মাস্কাট থেকে ২৫৪ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দর সূত্র জানিয়েছে, মাস্কাটফেরত সবাই হেলথ ও করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ফিরেছেন। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে তিন গšতব্য ছাড়া সব আন্তর্জাতিক রুটে ৩১ জুলাই পর্যন্ত ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মঙ্গলবার বিমানের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে দুবাই, আবুধাবি ও লন্ডন ছাড়া সব গন্তব্যে ফ্লাইট বাতিলের সময়সীমা বাড়িয়ে ৩১ জুলাই পর্যন্ত করা হলো। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে। করোনা পরিস্থিতি উন্নতি সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় গত ২৪ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করে সব ধরনের যানবাহনের সঙ্গে প্লেন চলাচলও বন্ধ করে দেয় সরকার। সাধারণ ছুটির পর পরবর্তী সময়ে ১ জুন থেকে অভ্যন্তরীণ ও ১৬ জুন থেকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেয়া হয়। ২১ জুন থেকে লন্ডন, ১৩ জুলাই থেকে দুবাই এবং ১৪ জুলাই থেকে আবুধাবি রুটে ফ্লাইট চলাচল শুরু করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। একাধিকবার সময় বাড়িয়ে মঙ্গলবার তিন গন্তব্য ছাড়া বাকি সব রুটে ফ্লাইট বাতিলের সময়সীমা বাড়ানো হলো। এর মধ্যে সিঙ্গাপুর ও কুয়ালালামপুরে ৩১ আগস্ট পর্যন্ত এবং বাকি সব আন্তর্জাতিক রুটে ৩১ জুলাই পর্যন্ত ফ্লাইট বাতিল ঘোষণা করে বিমান।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়