বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের

কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের

স্টাফ রিপোর্টার ॥ দোয়া ও মিলাদ মাহফিল, স্মরণসভা, দুস্থদের মাঝে খাবার বিতরণসহ মাজার ও প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে প্রয়াত রাষ্ট্রপতি ও জাপা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করেছে জাতীয় পার্টির সর্বস্তরের নেতাকর্মীরা।

এরশাদের প্রথম প্রয়াণ দিবস উপলক্ষে জাতীয় পার্টির উদ্যোগে সারাদেশে নানা কর্মসূচী পালিত হয়েছে। এর বাইরে বিরোধী দলের নেতা রওশন এরশাদ ও এরশাদ ট্রাস্টের পক্ষ থেকে পৃথক পৃথক কর্মসূচী পালন করা হয়েছে। দলের পদবঞ্চিত নেতাদের অনেকেই এরশাদ স্বরণে আলাদা করে কর্মসূচী পালন করেন।

রংপুর ও ঢাকায় বিভিন্ন কর্মসূচীতে অংশ নিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ‘পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন এক মহান নেতা। এক বছর আগে তাঁর বিদায়ে বাংলাদেশের রাজনীতিতে এক বিশাল শুন্যতা সৃষ্টি হয়েছিল। তিনি বলেন, পল্লীবন্ধুর মৃত্যুতে অনেকেই আশংকা করেছিলেন, এরশাদের শুন্যতায় জাতীয় পার্টি ভেঙ্গে যাবে।

তিনি বলেন, জাতীয় পার্টিকে ধংস করতে অনেক ষড়যন্ত্র হয়েছিলো। কিন্তু মানুষের ভালোবাসায় জাতীয় পার্টি এখনো টিকে আছে। তিনি বলেন, জাতীয় পার্টি এখন অনেক সুসংহত এবং ঐক্যবদ্ধ। কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না।

এরশাদের রাজনীতির ছিলো দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত একথা উল্লেখ করে কাদের বলেন, আমরাও পল্লীবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ ও মানুষের কল্যাণে রাজনীতি এগিয়ে নেবো। তাঁর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে আমরা কাজ করবো। যেখানে থাকবে না বেকারত্ব, দুর্নীতি ও বৈষম্য। আমরা সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠা করবো।

এরশাদের শাসনামলের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের তালিকা তুলে ধরে জাপা চেয়ারম্যান বলেন, সারাদেশে রাস্তা, ঘাট, সেতু, কালভার্ট করে তিনি দশকে আধুনিক বাংলাদেশে পরিণত করেছেন। স্বাস্থ্য ও শিক্ষায় অনন্য ভূমিকা রেখেছিলেন। দূরদর্শী এরশাদ বিকেএসপি প্রতিষ্ঠা করে দেশের ক্রীড়াঙ্গনে অসাধারণ অবদান রেখেছেন। সাবেক ফুটবলার এরশাদের হাতে প্রতিষ্ঠিত বিকেএসপি থেকে আজ সাকিব আল হাসানের মত বিশ্বমানের খেলোয়াড় পাচ্ছে বাংলাদেশ ।

সকাল ১০টায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি রংপুর পল্লী নিবাসে হুসেইন মুহম্মদ এরশাদ-এর সমাধিতে ফাতেহা পাঠ ও দোয়া মুনাজাত শেষে আয়োজিত স্বরণসভায় বক্তব্য রাখেন। রংপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দলের মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, আজ পল্লীবন্ধুর প্রথম মৃত্যু বার্ষিকীতে উপ-নির্বাচন করে তাবেদার নির্বাচন কমিশন দেশের কোটি মানুষের ধিক্কার পেয়েছে। উপ-নির্বাচনে ভোট চুরির মহোৎসব সৃষ্টি করেছে নির্বাচন কমিশন।

তিনি বলেন, করোনা টেষ্টের নামে দেশে সীমাহীন দুর্নীতি হয়েছে। দেশ থেকে করোনা নেগেটিভ রিপোর্ট নিয়ে বিদেশে গিয়ে প্রবাসীরা হয়রানির শিকার হচ্ছেন। দেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। এর সাথে যারা জড়িত এবং যারা দুর্নীতির কমিশন খেয়েছে তাদের আইনের আওতায় আনতে সরকারের প্রতি আহবান জানান তিনি।

এসময় দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মীর আবদুস সবুর আসুদ, ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, রেজাউল ইসলাম ভূঁইয়া, সোলায়মান আলম শেঠ, মেজর (অব) রানা মোহাম্মদ সোহেল এমপি, নাজমা আক্তার এমপি, আলমগীর সিকদার লোটন, আবদুস সাত্তার, জহিরুল ইসলাম, নুরুল ইসলাম তালুকদার, আহসান আদেলুর রহমান আদেল এমপি, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, আবু তৈয়ব, মাহমুদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন ।

বিকেল সাড়ে ৪ টায় জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বনানী কার্যালয়ে এরশাদের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নেন।

এরশাদপত্মী ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের বাসভবন, বারিধারার প্রেসিডেন্ট পার্কে এরশাদ ট্রাস্টের উদ্যেগে ও জাপার বনানী কার্যালয়ে কোরআন খতম অনুষ্ঠিত হয়। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ জাপার পক্ষ থেকে মিলাদ ও দোয়া মাহফিলে ও দিন ব্যাপী কোরান খতমের আয়োজন করা হয়। কাকরাইল দলীয় কার্যালয়ে সামনে স্থাপিত এরশাদের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।

এরপর ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টি ও উত্তর, জাতীয় যুব সংহতি, জাতীয় ছাত্র সমাজ, স্বেচ্ছাসেবক পার্টি, মহিলা পার্টি, কৃষক পার্টি, শ্রমিক পার্টি, সার্ক কালচারাল সোসাইটিসহ জাপার বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

বিকেলে বাদ আসর রওশন এরশাদের গুলশানের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন জিএম কাদের। এসময় রওশন এরশাদ, শাদ এরশাদ, এরিক এরশাদ, ভাতিজা আসিফ শাহরিয়ার ছাড়াও পার্টির কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জাপা নেতা প্রফেসর দেলোয়ার হোসেন খান, এসএম ফয়সল চিশতি, শফিকুল ইসলাম সেন্টু, এরশাদ ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশীদসহ বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন। এসময় এরশাদের দুই পুত্র সাদ ও এরিখ দলের ঐক্য ধরে রাখতে নিবেদিত হয়ে কাজ করার অঙ্গীকার করেন।

বনানী কার্যালয়ে জাতীয় পার্টি এক স্মরণসভার আয়োজন করে। জিএম কাদেরের সভাপতিত্বে সভায় দলের মহাসচিব মসিউর রহমান রাঙাসহ পার্টির সিনিয়র নেতারা প্রয়াত এরশাদের স্মৃতিচারণ করেন। এছাড়াও বাদ আসর দলের কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার গুলশানের নিজ বাসভবনে, কাজী ফিরোজ রশিদ সাভারে, সৈয়দ আবু হোসেন বাবলা শ্যামপুর কদমতলীতে, প্রেসডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন রাজধানীর কামরাঙ্গীচরে, অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা হাইকোর্ট মাজারে নিজস্ব উদ্যেগে মিলাদ মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন।

শীর্ষ সংবাদ:
ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী         ‘আমি একজন পরিশ্রমী, নিষ্ঠাবাদ ও সৎ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছি’         করোনা ভাইরাসে মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৯৫         ‘শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির’         করোনা ভাইরাসের বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান কাদেরের         মেজর সিনহা হত্যা ॥ ৪ পুলিশসহ ৭ জন সাত দিনের রিমান্ডে         বিদেশফেরত ৭০ শতাংশ জীবিকা সংকটে         মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক চারজনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত         বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ লাখ ইউরো দেবে ইইউ         এমপিদের থোক বরাদ্দ অর্থনৈতিক সুবিধার পথ ॥ টিআইবি         ১৩৯ দিন পর শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু         করোনা ভাইরাসে আক্রান্ত রুমিন ফারহানা         বৃষ্টিপাত হচ্ছে ॥ ৩ দিন পর আরও বাড়তে পারে         কাতার থেকে ফিরলেন ৪১৩ বাংলাদেশি        
//--BID Records