বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার

ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার

অনলাইন রিপোর্টার ॥ ক্রেডিট কার্ড জালিয়াতি করে ই কমার্সের মাধ্যমে পণ্য কেনাকাটা করার অভিযোগে চারজনকে গ্রেফতার করার কথা জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এরা হলেন- মো. নিজাম উদ্দিন (২২), মো. রেহানুর হাসান রাশেদ (২০), আনোয়ার পারভেজ (২২) ও আল আমিন (২২)। বুধবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার সিআইডির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘চালডাল ডটকম’ এর অভিযোগের সূত্র ধরে সিআইডির সাইবার পুলিশ জালিয়াতির এ ঘটনা উদঘাটন করে।

“সিআইডি তদন্ত করে জানতে পারে, এ চক্রটি নিয়মিত অন্য ব্যক্তির মালিকানাধীন আন্তর্জাতিক ক্রেডিট কার্ড ব্যবহার করে ‘চালডাল ডটকম’ থেকে অনলাইনে কেনাকাটা করেছে। ক্রেডিট কার্ড থেকে নিয়মিত অনলাইনে লেনদেন হলেও কার্ডের প্রকৃত মালিক বিষয়টি জানতে পারেননি।”

এই চক্র আড়ং ও অন্যান্য অনলাইন শপেও একইভাবে কার্ড জালিয়াতি করে কেনাকাটা করেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সিআইডি বলছে, এরা আন্তর্জাতিক কার্ড জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত। কার্ড মালিকদের পিন নম্বরসহ গোপন তথ্য চুরি করে তারা এই জালিয়াতি চালিয়ে আসছিল।

“তাদের মধ্যে তিনজন ক্রেডিট কার্ডের তথ্য চুরির সঙ্গে সরাসরি সম্পৃক্ত এবং অন্যজন পণ্য গ্রহণের কাজটি করত।”

তাদের কাছ থেকে দুটি ল্যাপটপ, আটটি মোবাইল ফোন, ১৬টি ব্যাংক কার্ড এবং এক লাখ ৬৮ হাজার টাকা জব্দ করার কথা জানিয়েছে সিআইডি।

গ্রেফতারদের বিরুদ্ধে বানানী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী         ‘আমি একজন পরিশ্রমী, নিষ্ঠাবাদ ও সৎ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছি’         করোনা ভাইরাসে মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৯৫         ‘শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির’         করোনা ভাইরাসের বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান কাদেরের         মেজর সিনহা হত্যা ॥ ৪ পুলিশসহ ৭ জন সাত দিনের রিমান্ডে         বিদেশফেরত ৭০ শতাংশ জীবিকা সংকটে         মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক চারজনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত         বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ লাখ ইউরো দেবে ইইউ         এমপিদের থোক বরাদ্দ অর্থনৈতিক সুবিধার পথ ॥ টিআইবি         ১৩৯ দিন পর শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু         করোনা ভাইরাসে আক্রান্ত রুমিন ফারহানা         বৃষ্টিপাত হচ্ছে ॥ ৩ দিন পর আরও বাড়তে পারে         কাতার থেকে ফিরলেন ৪১৩ বাংলাদেশি         হাটহাজারীর ত্রিপুরা পল্লীতে প্রধানমন্ত্রীর উপহার ১২ পরিবারকে        
//--BID Records