মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু

জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু

জাবি সংবাদদাতা ॥ আগামী ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সভাপতি, অনুষদসমূহের ডিন এবং ইনস্টিটিউট সমূহের পরিচালকদের সঙ্গে এক ভার্চুয়াল মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়। উপ-উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন জনকণ্ঠকে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আমরা আগামী ১২ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে অনলাইনে ক্লাস নেয়া শুরু করব। ইতোমধ্যে গণিত ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদারকে প্রধান করে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ জুলাইয়ের মধ্যে টেকনিক্যাল কমিটি একটা নির্দেশনা দেবে। সেই নির্দেশনা অনুযায়ী ক্লাস শুরু হবে। অনলাইনে ক্লাস পরিচালনায় শিক্ষকরা যদি কোন সমস্যার সম্মুখীন হন তবে তারা এই কমিটিকে অবহিত করবেন। যারা ইন্টারনেটের সমস্যার কারণে অনলাইন ক্লাসে উপস্থিত হতে পারবে না তাদের জন্য অনলাইন ক্লাসের ভিডিওসমূহ ই-মেইল বা অন্যভাবে শিক্ষার্থীদের কাছে যেন পৌঁছানো যায় সে বিষয়ে শিক্ষকদের নির্দেশনা দেয়া হবে। অর্থনৈতিক সমস্যা এবং অন্যান্য সমস্যা সমাধানে আরও দুইটি কমিটি গঠিত হবে।’

ডিএসসিসির মেয়র প্যানেল নির্বাচন

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) প্রথমবারের মতো দীর্ঘ ৫ বছর পর মেয়র প্যানেল নির্বাচন করেছে সংস্থাটি। ডিএসসিসির ৪৬ নম্বর ওয়ার্ডের (সাধারণ) কাউন্সিলর মোঃ শহিদ উল্লাহ, ১৪ নম্বর ওয়ার্ডের (সাধারণ) কাউন্সিলর ইলিয়াসুর রহমান ও সংরক্ষিত ১ আসনের ফারজানা ইয়াসমিন বিপ্লবীকে মেয়র প্যানেল নির্বাচিত করা হয়েছে। মঙ্গলবার সংস্থাটির ২য় পরিষদের ২য় সভায় এই মেয়র প্যানেল নির্বাচন করা হয়। মেয়র প্যানেল নির্বাচনে উল্লিখিত ৩ জনের নাম প্রস্তাব করা হলে পরিষদ সর্বসম্মতিক্রমে তাদের নির্বাচন করে।

সভায় ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা সিটি কর্পোরেশনকে যেমনি গণতান্ত্রিকভাবে পরিচালিত করতে চাই, তেমনি আইন অনুযায়ী পরিচালিত করতে চাই। আইনের কোন ব্যত্যয় হোক সেটা আমরা চাইনা। ডিএসসিসি মেয়র কাউন্সিলরদের ধন্যবাদ জানিয়ে বলেন, মানুষকে সেবা দেয়াই আমাদের অন্যতম লক্ষ্য। সেজন্য নতুন সময় সূচী অনুযায়ী ডিএসসিসির সকল ওয়ার্ডে যে লার্ভিসাইডিং ও এডাল্টিসাইডিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে, ইতোমধ্যে তা জনগণের মাঝে আশার সঞ্চার করেছে এবং জনগণ তাদের সন্তুষ্টি প্রকাশ করছে। এই সাফল্যের দাবিদার আপনারাই। এই কার্যক্রমকে সফল করতে আপনারা নিরলস পরিশ্রম করছেন বলেই আমরা নতুন করে ডিএসসিসিকে গড়ে তোলার যে রূপকল্প হাতে নিয়েছি, তা বাস্তবায়নও গতি পেয়েছে। এ সময় মেয়র বোর্ড সভার আলোচ্যসূচী এবং আগামী দিনে ডিএসসিসিকে ঢেলে সাজানোর পরিকল্পনা ও রূপকল্প উপস্থাপন করেন এবং কাউন্সিলরগণ তাতে একযোগে একাত্মতা প্রকাশ করে সেই রূপকল্প বাস্তবায়নে পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

শীর্ষ সংবাদ:
মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না         করোনা থেকে এ পর্যন্ত সুস্থ দেড় লাখের বেশি        
//--BID Records