রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদকের বিরুদ্ধে বিজিবির কঠোর অবস্থান

মাদকের বিরুদ্ধে বিজিবির কঠোর অবস্থান

স্টাফ রিপোর্টার ॥ মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর 'জিরো টলারেন্স নীতি’র সফলতা আনতে জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) গত ০৯ মাসে ৯১ জন আসামীসহ ৪,৬৫,৮৭,৬১৪/- টাকা মূল্যের ইয়াবাসহ অন্যান্য চোরাচালানী পণ্য আটক করেছে। আটককৃত ইয়াবা পাচারকারীদের তথ্যমতে ভারত হতে রৌমারী-রাজিবপুরের উত্তর এবং দক্ষিণ আলগারচর গ্রামে ইয়াবা পাচার হয়ে আসে। পরবর্তীতে ওই গ্রামগুলো হতে ভারতীয় ইয়াবা দেশের বিভিন্ন স্থানে পাচার করা হয়। বর্তমানে বিজিবি’র শক্ত অবস্থানের কারনে উল্লেখিত এলাকায় মাদক পাচারে জড়িত অধিকাংশ ব্যক্তি ক্ষতিগ্রস্থ হয়েছে। এর ফলে মাদক ব্যবসায়ীরা যে কোন উপায়ে তাদের ব্যবসা চালিয়ে যাওয়ার জন্য বিভিন্ন ধরনের কুটকৌশল অবলম্বন করছে।

পূর্বে উল্লেখিত ৯১ জন আসামীর সিংহভাগই ইয়াবা ব্যবসার সাথে সরাসরি জড়িত ছিল এবং এখনো পর্যন্ত কোন নির্দোষ ব্যক্তিকে কখনোই আসামী করা হয়নি। ইয়াবা পাচারকারী ব্যতীত অন্য কোন সাধারণ জনগণ যেন কোনপ্রকার হেনস্থা না হয় সে ব্যাপারে জামালপুর ব্যাটালিয়ন(৩৫ বিজিবি) অত্যন্ত সতর্কতার সাথে তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে।

গত ২২ শে জুন ২০২০ তারিখে জামালপুর ব্যাটালিয়নের বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি’র বিশেষ টহলদল কর্তৃক মামুন ও হিমু নামে ০২ জনকে ১৯৭ পিছ ইয়াবাসহ আটক করা হয়। এছাড়াও ০৭ জুন ২০২০ তারিখে তাদের আপন ফুফাতো ভাই আবুল কালাম আজাদ এবং ল্যাংড়া কামালকে হিরোইন ও ইয়াবাসহ রৌমারী বিওপি’র বিজিবি টহলদল কর্তৃক আটক করা হয়। সেই সময় আটককৃত ল্যাংড়া কামালকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে আবুল কালাম আজাদের পরিবার ও আলগারচরের যারা যারা মাদকের সাথে জড়িত সবারই নাম প্রকাশ করে। ইতোমধ্যে মামুন ও হিমুর আটক সংক্রান্ত বিষয়টাকে পুঁজি করে স্থানীয় কিছূ সংখ্যক স্বার্থান্বেষী মানুষসহ আলগারচরের সকল মাদক ব্যবসায়ী ও তাদের পরিবার মাদকের বিরুদ্ধে বিজিবি’র চলমান এ কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে মানববন্ধন, সংবাদ সম্মেলন করে বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে।

একই সাথে জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) কর্তৃক চলমান মাদক বিরোধী তথা ইয়াবা পাচাররোধে বিজিবি’র গতিশীল কার্যক্রমের সাথে একাত্মতা ঘোষণা করে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার সীমান্তবর্তী এলাকার সর্বস্তরের জনসাধারণ, ছাত্রসমাজ, বিভিন্ন পেশাজীবি মানুষ ও সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ মাদকের বিরুদ্ধে মানববন্ধন করেছে। এলাকাবাসীর দাবি আলগারচর গ্রামের অধিকাংশ মানুষ ইয়াবা ব্যবসার সাথে জড়িত। তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থাসহ বিজিবি’র কঠোর নজরদারির দাবি অধিকাংশ মানুষের।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records