রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা

করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ করোনা আতঙ্কে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে দুইজনের লাশ ফেলে পালিয়ে গেছেন স্বজনেরা। রবিবার বিকেল ৪টা পর্যন্ত লাশ দুটি রামেক হাসপাতালেই পড়েছিল। এ নিয়ে বিপাকে পড়েছে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ। মৃত ব্যক্তিরা হলেন নওগাঁর পত্নীতলা উপজেলার আজাদ আলী এবং রাজশাহীর চারঘাট উপজেলার হাবিবুর রহমান। এদের মধ্যে আজাদ করোনায় আক্রান্ত ছিলেন। আর নমুনা পরীক্ষায় হাবিবুরের করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

রামেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিনগত রাত দেড়টার দিকে আজাদ আলী মারা যান। আর হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকাল ১০টার দিকে হাবিবুর রহমানের মৃত্যু হয়। করোনায় সন্দেহভাজন রোগীদের এই ওয়ার্ডে রাখা হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশন, রাজশাহী জানিয়েছে, আজাদ আলীর মৃত্যুর পর রাতেই তার লাশ স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য ফাউন্ডেশনকে অবহিত করে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা আজাদ আলীর ভাই এবং ভাবির সঙ্গে কথা বলেন। তারা স্বেচ্ছাসেবকদের জানান, গ্রামে এই লাশ দাফন করতে দেয়া হবে না। কোয়ান্টাম যেন রাজশাহীতেই লাশটি দাফনের ব্যবস্থা করে।

সে অনুযায়ী, কোয়ান্টামের স্বেচ্ছাসেবকরা ভোর ৫টায় রাজশাহীতে কবর খনন শুরু করেন। এরপর ভোর ৬টায় আইসিইউর সামনে গিয়ে দেখেন মৃত ব্যক্তির ভাই এবং ভাবি সেখানে নেই। অন্য রোগীর স্বজনরা জানান, ফজরের আজানের পর তারা হাসপাতালে থেকে বেরিয়ে গেছেন। এরপর থেকে তাদের ফোন বন্ধ।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ সাইফুল ফেরদৌস জানান, মৃত্যুর আগ পর্যন্ত হাবিবুর রহমানের সঙ্গে তার স্বজনরা ছিলেন। তবে মৃত্যুর পর তারা লাশ ফেলে চলে গেছেন। হাসপাতালে ভর্তির সময় রোগীর স্বজন হিসেবে যে মোবাইল নম্বর দেয়া হয়েছিল সেটি বন্ধ পাওয়া যাচ্ছে। তবে হাবিবুরের করোনা রিপোর্ট নেগেটিভ ছিল।

তিনি জানান, পুলিশের মাধ্যমে দুই লাশের স্বজনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। তাদের জন্য অপেক্ষা করা হচ্ছে। কিন্তু স্বজনরা যদি কোনভাবেই না আসেন তাহলে লাশের দায়িত্ব পুলিশকে দেয়া হবে। পুলিশ তখন কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে বেওয়ারিশ হিসেবে লাশ দুটি দাফনের ব্যবস্থা করবে।

শীর্ষ সংবাদ:
সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার         পারমাণবিক যুদ্ধে বিজয়ী হওয়া যায় না: গুতেরেস         এবছরই বোয়িং ৭৩৭ ম্যাক্স ইউরোপের ছাড়পত্র পেতে পারে         আজ বিকেলে বাংলাদেশ ও সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে টেলিফোনে আলোচনা         যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্টে কনি ব্যারেটকে মনোনয়ন দিলেন ট্রাম্প         ভারতীয় নতুন হাইকমিশনার ঢাকায় আসছেন ৫ অক্টোবর         শার্লি হেবদোর পুরনো অফিসকে টার্গেট করেই চালানো হয় হামলা         ইরাকে মার্কিন সেনা মোতায়েন রাখার যুক্তি দেখাল যুক্তরাষ্ট্র         নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলিদের বিক্ষোভ         সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান