সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা

করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ করোনা আতঙ্কে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে দুইজনের লাশ ফেলে পালিয়ে গেছেন স্বজনেরা। রবিবার বিকেল ৪টা পর্যন্ত লাশ দুটি রামেক হাসপাতালেই পড়েছিল। এ নিয়ে বিপাকে পড়েছে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ। মৃত ব্যক্তিরা হলেন নওগাঁর পত্নীতলা উপজেলার আজাদ আলী এবং রাজশাহীর চারঘাট উপজেলার হাবিবুর রহমান। এদের মধ্যে আজাদ করোনায় আক্রান্ত ছিলেন। আর নমুনা পরীক্ষায় হাবিবুরের করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

রামেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিনগত রাত দেড়টার দিকে আজাদ আলী মারা যান। আর হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকাল ১০টার দিকে হাবিবুর রহমানের মৃত্যু হয়। করোনায় সন্দেহভাজন রোগীদের এই ওয়ার্ডে রাখা হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশন, রাজশাহী জানিয়েছে, আজাদ আলীর মৃত্যুর পর রাতেই তার লাশ স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য ফাউন্ডেশনকে অবহিত করে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা আজাদ আলীর ভাই এবং ভাবির সঙ্গে কথা বলেন। তারা স্বেচ্ছাসেবকদের জানান, গ্রামে এই লাশ দাফন করতে দেয়া হবে না। কোয়ান্টাম যেন রাজশাহীতেই লাশটি দাফনের ব্যবস্থা করে।

সে অনুযায়ী, কোয়ান্টামের স্বেচ্ছাসেবকরা ভোর ৫টায় রাজশাহীতে কবর খনন শুরু করেন। এরপর ভোর ৬টায় আইসিইউর সামনে গিয়ে দেখেন মৃত ব্যক্তির ভাই এবং ভাবি সেখানে নেই। অন্য রোগীর স্বজনরা জানান, ফজরের আজানের পর তারা হাসপাতালে থেকে বেরিয়ে গেছেন। এরপর থেকে তাদের ফোন বন্ধ।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ সাইফুল ফেরদৌস জানান, মৃত্যুর আগ পর্যন্ত হাবিবুর রহমানের সঙ্গে তার স্বজনরা ছিলেন। তবে মৃত্যুর পর তারা লাশ ফেলে চলে গেছেন। হাসপাতালে ভর্তির সময় রোগীর স্বজন হিসেবে যে মোবাইল নম্বর দেয়া হয়েছিল সেটি বন্ধ পাওয়া যাচ্ছে। তবে হাবিবুরের করোনা রিপোর্ট নেগেটিভ ছিল।

তিনি জানান, পুলিশের মাধ্যমে দুই লাশের স্বজনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। তাদের জন্য অপেক্ষা করা হচ্ছে। কিন্তু স্বজনরা যদি কোনভাবেই না আসেন তাহলে লাশের দায়িত্ব পুলিশকে দেয়া হবে। পুলিশ তখন কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে বেওয়ারিশ হিসেবে লাশ দুটি দাফনের ব্যবস্থা করবে।

শীর্ষ সংবাদ:
ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক আব্দুল মালেকের বিরুদ্ধে ২ মামলা         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ভিয়েতনাম-কাতার ফেরত ৮৩ শ্রমিককে মুক্তি দেওয়া নিয়ে রুল জারি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে         দুদকের মামলায় খালিদীর জামিন আপিলে বহাল         করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা বাংলাদেশে         করোনা ভাইরাস ॥ মৃত্যুপুরী যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়াল         করোনা ॥ ৬ মাস পর খুলল তাজমহল         ব্যবসায়ী আজিজ হত্যা॥ একজনের মৃত্যুদণ্ড, আরেকজনের যাবজ্জীবন         সড়ক দুর্ঘটনায় পিআইবির পরিচালকের মৃত্যু         যুক্তরাষ্ট্রে ছোট বিমান বিধ্বস্ত ॥ সব আরোহী নিহত         করোনা ॥ অবাধ চলাচলে ইউরোপে দ্বিতীয় দফা সংক্রমণ?         ভারতে ধসে পড়লো তিনতলা ভবন, নিহত ১০