শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শান্তি রক্ষায় ভারত-চীন একসঙ্গে কাজ করা উচিত॥ বেইজিং

শান্তি রক্ষায় ভারত-চীন একসঙ্গে কাজ করা উচিত॥ বেইজিং

অনলাইন ডেস্ক ॥ জাতীয় সুরক্ষার হুমকির কথা উল্লেখ করে ভারত টিকটকসহ ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করেছে। যা ভারতের স্বার্থকে ক্ষতিগ্রস্ত করবে। এছাড়া সীমান্ত অঞ্চলে শান্তি বজায় রাখতে দুই দেশের একসঙ্গে কাজ করা উচিত বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন চীনের বেইজিংয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র।

সংবাদ সম্মেলনে ওই মুখপাত্র বলেন, বেইজিং ভারতে চীনা ব্যবসায়ীদের অধিকার ধরে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। জাতীয় সুরক্ষার হুমকির কথা বলে ভারত যে ব্যবস্থা নিয়েছে তা তাদের স্বার্থকে ক্ষতিগ্রস্ত করবে।

এদিকে, শুক্রবার (০৩ জুলাই) সকালে ভারতীয় সেনাবাহিনীর মনোবল বাড়াতে লাদাখ সফরে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার সঙ্গে রয়েছেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত।

এরআগে, নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, লাদাখের বিষয়ে ভারত-চীনকে উপযুক্ত জবাব দিয়েছে। প্রতিবেশী যেকোনো দেশ যদি লাদাখের দিকে তাকায় তবে তার যোগ্য জবাব দিতে ভারত তৈরি আছে।

গত ১৫ জুন লাদাখে ভারত ও চীনের সেনারা সংঘর্ষে জড়িয়ে পড়লে কমপক্ষে ২০ ভারতীয় জওয়ান নিহত হন। ভারত-চীন সীমান্ত সম্পর্কের ইতিহাসে ৪৫ বছরে এমন রক্তক্ষয়ী সংঘর্ষ হয়নি সীমান্তে। চীনের সঙ্গে কোনোভাবেই সমঝোতায় পৌঁছানো সম্ভব হচ্ছে না। একাধিক উচ্চপদস্থ বৈঠকেও মিলছে না কোনও সমাধান।

বরং ভারতে চীনের বেশ কিছু অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে। অপরদিকে চীনেও ভারতের বেশ কিছু সাইটে ঢোকা যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। সংঘর্ষের পর থেকেই উভয় দেশের মধ্যে যুদ্ধ যুদ্ধ আবহ তৈরি হয়েছে।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন         শেষ মুহূর্তের গোলে সেমিতে লাইপজিগ         গভীর কোমায় প্রণব মুখার্জি         পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা ও সংক্রমণের রেকর্ড, মৃত আরও ৫৬         ‘হাসিনা : আ ডটারস টেল’ আজ ৯ টিভি চ্যানেলে         ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় ॥ কাদের         যেখানে সেখানে শিল্প কারখানা নয় ॥ অর্থমন্ত্রী         ৮ বিভাগে আটটি ১৫ তলা ক্যান্সার হাসপাতাল হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভয়াবহ ভাঙ্গন         পর্বতারোহী রেশমাকে চাপা দেয়া সেই মাইক্রোর সন্ধান পায়নি পুলিশ         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু        
//--BID Records