শনিবার ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাহারা খাতুনকে ব্যাঙ্কক নেয়া হচ্ছে

সাহারা খাতুনকে ব্যাঙ্কক নেয়া হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ উন্নত চিকিৎসার জন্য সোমবার থাইল্যান্ডের ব্যাঙ্কক নেয়া হচ্ছে গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনকে। সেদেশের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হবে তাঁকে। বর্তমানে তিনি গুলশানের ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে আছেন।

জ্বর ও এ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় ২ জুন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুনকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর অবস্থার অবনতি হলে ১৯ জুন তাঁকে আই সিইউতে নেয়া হয়। কয়েকদিন পর তাঁর অবস্থার উন্নতি হলে আইসিইউ থেকে বেডে দেয়া হয়। তারপর আবারও তাঁর অবস্থার অবনতি হলে ২৬ জুন আবারও তাঁকে আইসিইউতে নেয়া হয়। এর পর প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগের নেতারা সাহারা খাতুনের বিদেশে উন্নত চিকিৎসার বিষয়ে খোঁজখবর নেন। অবশেষে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সেই হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেয়া হয়। এয়ার এ্যাম্বুলেন্সে করে তাঁকে থাইল্যান্ডে নেয়ার কথা জানা গেছে।

এ্যাডভোকেট সাহারা খাতুনের ভাগিনা মজিবর রহমান সাংবাদিকদের জানান, ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে তাঁর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।

মজিবর রহমান আরও জানান, উনার চিকিৎসার জন্য থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়ার যাবতীয় প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। সোমবার নেয়ার জন্য সেখান থেকে অনুমতি পাওয়া গেছে। সোমবার রাতে এয়ার এ্যাম্বুলেন্সে তাকে থাইল্যান্ড নেয়া হবে। তিনি এখন ইউনাইটেড হাসপাতালের আইসিইউতেই আছেন। মাঝে মধ্যে চোখ মেলে তাকাচ্ছেন। তবে কথা বলতে পারেন না। তার সুস্থতার জন্য আমরা দেশবাসীর দোয়া চাই।

এদিকে এ্যাডভোকেট সাহারা খাতুনের খোঁজখবর নিতে প্রতিদিনই ইউনাইটেড হাসপাতালে ভিড় জমাচ্ছেন স্বজনদের পাশাপাশি ঢাকা-১৮ আসনের বাসিন্দারাও। তবে কাউকেই এখন আইসিইউতে প্রবেশ না করে বাইরে থেকে দোয়া করতে বলা হয়েছে। সাহারা খাতুন ও তাঁর প্রয়াত পিতা আবদুল আজিজ মাস্টার এ এলাকার রাজনীতির সঙ্গে দীর্ঘদিন সম্পৃক্ত ছিলেন। তাই সাহারা খাতুন এ এলাকার মানুষের কাছে জনপ্রিয়। ঢাকা-১৮ আসন থেকে সাহারা খাতুন এ যাবত পর পর ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা