শুক্রবার ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাহারা খাতুনকে ব্যাঙ্কক নেয়া হচ্ছে

সাহারা খাতুনকে ব্যাঙ্কক নেয়া হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ উন্নত চিকিৎসার জন্য সোমবার থাইল্যান্ডের ব্যাঙ্কক নেয়া হচ্ছে গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনকে। সেদেশের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হবে তাঁকে। বর্তমানে তিনি গুলশানের ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে আছেন।

জ্বর ও এ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় ২ জুন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুনকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর অবস্থার অবনতি হলে ১৯ জুন তাঁকে আই সিইউতে নেয়া হয়। কয়েকদিন পর তাঁর অবস্থার উন্নতি হলে আইসিইউ থেকে বেডে দেয়া হয়। তারপর আবারও তাঁর অবস্থার অবনতি হলে ২৬ জুন আবারও তাঁকে আইসিইউতে নেয়া হয়। এর পর প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগের নেতারা সাহারা খাতুনের বিদেশে উন্নত চিকিৎসার বিষয়ে খোঁজখবর নেন। অবশেষে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সেই হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেয়া হয়। এয়ার এ্যাম্বুলেন্সে করে তাঁকে থাইল্যান্ডে নেয়ার কথা জানা গেছে।

এ্যাডভোকেট সাহারা খাতুনের ভাগিনা মজিবর রহমান সাংবাদিকদের জানান, ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে তাঁর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।

মজিবর রহমান আরও জানান, উনার চিকিৎসার জন্য থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়ার যাবতীয় প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। সোমবার নেয়ার জন্য সেখান থেকে অনুমতি পাওয়া গেছে। সোমবার রাতে এয়ার এ্যাম্বুলেন্সে তাকে থাইল্যান্ড নেয়া হবে। তিনি এখন ইউনাইটেড হাসপাতালের আইসিইউতেই আছেন। মাঝে মধ্যে চোখ মেলে তাকাচ্ছেন। তবে কথা বলতে পারেন না। তার সুস্থতার জন্য আমরা দেশবাসীর দোয়া চাই।

এদিকে এ্যাডভোকেট সাহারা খাতুনের খোঁজখবর নিতে প্রতিদিনই ইউনাইটেড হাসপাতালে ভিড় জমাচ্ছেন স্বজনদের পাশাপাশি ঢাকা-১৮ আসনের বাসিন্দারাও। তবে কাউকেই এখন আইসিইউতে প্রবেশ না করে বাইরে থেকে দোয়া করতে বলা হয়েছে। সাহারা খাতুন ও তাঁর প্রয়াত পিতা আবদুল আজিজ মাস্টার এ এলাকার রাজনীতির সঙ্গে দীর্ঘদিন সম্পৃক্ত ছিলেন। তাই সাহারা খাতুন এ এলাকার মানুষের কাছে জনপ্রিয়। ঢাকা-১৮ আসন থেকে সাহারা খাতুন এ যাবত পর পর ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৪১৮৭১৫৪
আক্রান্ত
৩৬৪৯৮৭
সুস্থ
২৫৪৪৮৩৩৬
সুস্থ
২৭৭০৭৮
শীর্ষ সংবাদ:
প্রাচ্যের সঙ্গে সংযোগের আদর্শ স্থান হতে পারে দেশ         থামছেই না ধর্ষণ ॥ সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল         দলিত তরুণীর বাড়িতে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা আটক         টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক ও সঠিক নয় ॥ কাদের         ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে         সরবরাহ বাড়লেও পেঁয়াজের দাম কমছে না         দেশে করোনায় মৃত্যু কমেছে         এক বছরের মধ্যে সব ঝুলন্ত তার অপসারণ         মহামারীর মধ্যেই হবে একুশে গ্রন্থমেলা         বিচার বিভাগীয় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন         ৪ অক্টোবর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন         মাদকাসক্ত পুলিশ ও কারবারিদের তালিকা হচ্ছে ৬৪ জেলায়         ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ ও মাঝারি এয়ারক্রাফটে ১৪০ যাত্রী নেয়া যাবে         এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮