শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাহারা খাতুনকে ব্যাঙ্কক নেয়া হচ্ছে

সাহারা খাতুনকে ব্যাঙ্কক নেয়া হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ উন্নত চিকিৎসার জন্য সোমবার থাইল্যান্ডের ব্যাঙ্কক নেয়া হচ্ছে গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনকে। সেদেশের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হবে তাঁকে। বর্তমানে তিনি গুলশানের ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে আছেন।

জ্বর ও এ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় ২ জুন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুনকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর অবস্থার অবনতি হলে ১৯ জুন তাঁকে আই সিইউতে নেয়া হয়। কয়েকদিন পর তাঁর অবস্থার উন্নতি হলে আইসিইউ থেকে বেডে দেয়া হয়। তারপর আবারও তাঁর অবস্থার অবনতি হলে ২৬ জুন আবারও তাঁকে আইসিইউতে নেয়া হয়। এর পর প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগের নেতারা সাহারা খাতুনের বিদেশে উন্নত চিকিৎসার বিষয়ে খোঁজখবর নেন। অবশেষে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সেই হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেয়া হয়। এয়ার এ্যাম্বুলেন্সে করে তাঁকে থাইল্যান্ডে নেয়ার কথা জানা গেছে।

এ্যাডভোকেট সাহারা খাতুনের ভাগিনা মজিবর রহমান সাংবাদিকদের জানান, ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে তাঁর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।

মজিবর রহমান আরও জানান, উনার চিকিৎসার জন্য থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়ার যাবতীয় প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। সোমবার নেয়ার জন্য সেখান থেকে অনুমতি পাওয়া গেছে। সোমবার রাতে এয়ার এ্যাম্বুলেন্সে তাকে থাইল্যান্ড নেয়া হবে। তিনি এখন ইউনাইটেড হাসপাতালের আইসিইউতেই আছেন। মাঝে মধ্যে চোখ মেলে তাকাচ্ছেন। তবে কথা বলতে পারেন না। তার সুস্থতার জন্য আমরা দেশবাসীর দোয়া চাই।

এদিকে এ্যাডভোকেট সাহারা খাতুনের খোঁজখবর নিতে প্রতিদিনই ইউনাইটেড হাসপাতালে ভিড় জমাচ্ছেন স্বজনদের পাশাপাশি ঢাকা-১৮ আসনের বাসিন্দারাও। তবে কাউকেই এখন আইসিইউতে প্রবেশ না করে বাইরে থেকে দোয়া করতে বলা হয়েছে। সাহারা খাতুন ও তাঁর প্রয়াত পিতা আবদুল আজিজ মাস্টার এ এলাকার রাজনীতির সঙ্গে দীর্ঘদিন সম্পৃক্ত ছিলেন। তাই সাহারা খাতুন এ এলাকার মানুষের কাছে জনপ্রিয়। ঢাকা-১৮ আসন থেকে সাহারা খাতুন এ যাবত পর পর ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২১
আক্রান্ত
২৭১৮৮১
সুস্থ
১৩
সুস্থ
১৫৬৬২৩
শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ভৈরবে বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা ছিল যাদের অপরাধ         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         চিত্রশিল্পী মুর্তজা বশীর গুরুতর অসুস্থ         ডিজিটাল নিরাপত্তা আইন কণ্ঠরোধ করার হাতিয়ার ॥ ফখরুল         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন        
//--BID Records