শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় ফরিদপুরে পুলিশ কর্মকর্তা, রাজশাহীতে ব্যবসায়ীর মৃত্যু

করোনায় ফরিদপুরে পুলিশ কর্মকর্তা, রাজশাহীতে ব্যবসায়ীর মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনায় আক্রান্ত হয়ে ফরিদপুরে প্রথম এক পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। এছাড়া রাজশাহীতে এক ব্যবসায়ী মারা গেছেন করোনা আক্রান্ত হয়ে। রাজশাহী বিভাগে আরও ছয়জন করোনায় মারা গেছেন। আর লক্ষ্মীপুরে করোনা ও করোনার উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এদিকে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে দিন দিন। করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন রাজশাহীতে ৩৯জন, নওগাঁয় এক, নাটোরে নয়, বগুড়ায় ১৩৬, সিরাজগঞ্জে ৫৬, পাবনায় এক, গাইবান্ধায় নয়, নারায়ণগঞ্জে ৫৭, কেরানীগঞ্জে ৬৮, ঝালকাঠিতে ব্যাংক কর্মকর্তাসহ ১০, বরিশালে ৫৫, নোয়াখালীর হাতিয়ায় পুলিশ, সাংবাদিক, স্বাস্থ্য সহকারীসহ আট ও মাগুরায় ছয়জন। এদিকে বরিশালের শেবাচিমে মৃত্যুবরণ করা এসআই করোনা আক্রান্ত ছিলেন বলে রিপোর্ট এসেছে। করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে রয়েছেন গৌরনদী প্রেসক্লাবের এক সদস্য। আর ভোলায় মারা যাওয়া খোরশেদ আলমও (৮২) করোনা আক্রান্ত ছিলেন। চাঁদপুরে পুলিশ সুপার মাহবুবুর রহমানের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে বগুড়ায় মোহাম্মদ আলী হাসপাতালে বেড সঙ্কুলান না হওয়ায় শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ওয়ার্ড চালু করা হয়েছে। সোমবার রাত ও মঙ্গলবার এসব তথ্য জানা গেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

ফরিদপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। তিনিই ফরিদপুরে কর্মরত প্রথম পুলিশ সদস্য যিনি কোভিডে মারা গেলেন। ওই পুলিশ সদস্যের নাম মোঃ হাফিজুর রহমান (৫৩)। তিনি মাগুরার শ্রীপুরের নাকোল ইউনিয়নের ঘাষিয়ারা গ্রামের মৃত মোঃ রজব আলী মোল্লার ছেলে। হাফিজুর রহমান উপ-পরিদর্শক (এসআই) হিসেবে ফরিদপুর সদর কোর্টে কর্মরত ছিলেন। তার শরীরে করোনার উপসর্গ দেখা দিলে গত ২৫ জুন তিনি নমুনা দেন। গত ২৮ জুন তার করোনা শনাক্ত হয়। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ওইদিন রাতে তাকে ফরিদপুর থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তেজগাঁও ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত তিনটার দিকে মারা যান তিনি।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দু’জনসহ আরও তিনজনের মৃত্যু হয়েছে। করোনা উপসর্গ নিয়ে রামগতির চরমিজ নিবাসী নাছির উদ্দিন নামে আরেক ব্যক্তি ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে মারা গেছেন। অপরদিকে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২৮জন।

রাজশাহী ॥ রাজশাহীতে করোনা আক্রান্ত আরও এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত এ ব্যবসায়ীর নাম আসাদুল ইসলাম খোকন (৬০)। হোসনীগঞ্জ এলাকায় তার বাড়ি। আসাদুল ইসলামের সাহেববাজারে একটি মার্কেট রয়েছে। এছাড়াও তিনি ঠিকাদারি ব্যবসা করতেন। এদিকে রাজশাহী বিভাগের আট জেলায় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ২৪২ জনের নমুনায় করোনা পাওয়া গেছে। একই সময় মারা গেছেন আরও সাতজন। এছাড়া সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ২৩৬ করোনাভাইরাস আক্রান্ত রোগী।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৫০০ জন। মারা গেছে ৮০ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ২৮১ জন। মঙ্গলবার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডাঃ গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন রাজশাহীতে এক জন, বগুড়ায় চারজন, সিরাজগঞ্জে দুজন। এখন পর্যন্ত রাজশাহীতে আটজন, নওগাঁয় ছয়জন, নাটোরে একজন, বগুড়ায় ৫২ জন, সিরাজগঞ্জে পাঁচজন ও পাবনায় আটজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এখনও জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগী মারা যায়নি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৩৯, নওগাঁয় এক, নাটোরে নয়, বগুড়ায় ১৩৬, সিরাজগঞ্জে ৫৬ ও পাবনায় একজন। তবে চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী শনাক্ত হয়নি বলে তিনি জানান।

তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত পাঁচ হাজার ৫০০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বগুড়ায় দুই হাজার ৯১৮ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ৬১০, চাঁপাইনবাবগঞ্জে ১০১, নওগাঁয় ৪৫২, নাটোরে ১৬৭, জয়পুরহাটে ৩৬৬, সিরাজগঞ্জে ৪৩৯ ও পাবনায় ৪৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

বরিশাল ॥ শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় আরও দুই রোগীর মৃত্যু হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। মঙ্গলবার রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, ওইদিন সন্ধ্যায় ও বিকেলে উপসর্গ নিয়ে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মৃত ব্যক্তিরা হলেন পিরোজপুরের মঠবাড়িয়ার ফুলঝড়া গ্রামের মৃত হোসেন আলীর পুত্র আব্দুস সালাম (৬০) ও বরগুনার বামনার পূর্ব সফিপুর গ্রামের মৃত আব্দুল কাদের সিকদারের পুত্র গোলাম মোস্তফা (৬০)। এনিয়ে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ৯৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৩৭ জন করোনায় আক্রান্ত ছিলেন।

বগুড়া ॥ বগুড়ায় করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে যাওয়ায় এবং মোহাম্মদ আলী আইসোলেশন হাসপাতালে শয্যা সঙ্কুলান না হওয়ায় শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের ৭৫০ শয্যা বেডের সঙ্গে ৫০ শয্যার আলাদা করোনা ওয়ার্ড চালু করা হয়েছে। এর মধ্যে পাঁচটি শয্যা থাকবে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)।

শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক আব্দুল ওয়াদুদ জানালেন, মঙ্গলবার চালু হওয়ার পরই করোনা সংক্রমিত ১৭ জনকে ভর্তি করা হয়েছে। যে সব রোগীর অবস্থা সঙ্কটাপন্ন শুধু তাদের শজিমেক হাসপাতালের করোনা ওয়ার্ডে পাঠানো হবে। সোমবার রাত পর্যন্ত করোনা নমুনা পরীক্ষায় বগুড়ায় মোট দুই হাজার ৯১৮ জন শনাক্ত হয়েছে। সরকারী প্রজ্ঞাপনে মঙ্গলবার থেকে শজিমেকে প্রতিজনের করোনা পরীক্ষার জন্য দুশ’ টাকা ফি নেয়া হচ্ছে।

গাইবান্ধা ॥ গাইবান্ধায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও নয়জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা হলো ২৭০ জন এবং এ পর্যন্ত মৃত নয়জন।

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ১৪৮ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর কোন খবর পাওয়া যায়নি। জেলায় করোনায় মোট ১১৪ জনের মৃত্যু হয়েছে। মোট সুস্থ হয়েছেন দুই হাজার ৯৬২ জন। মঙ্গলবার জেলা সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

চাঁদপুর ॥ চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার দুপুরে চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত দুদিন আগে পুলিশ সুপার করোনা পরীক্ষার জন্য তার নমুনা দেন। সোমবার রাতে ঢাকা থেকে জানানো হয়েছে, এসপির করোনা পজিটিভ। মঙ্গলবার বেলা ১১টায় তিনি রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসার জন্য রওনা হন।

গত মার্চ থেকে করোনা পরিস্থিতিতে জেলা পুলিশের এই শীর্ষ কর্মকর্তা করোনা সংক্রমণরোধে ত্রাণসামগ্রী বিতরণ ও সচেতনতামূলক কাজে সক্রিয় ছিলেন।

ভোলা ॥ ভোলায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া আরও একজনের নমুনার রিপোর্ট সোমবার রাতে পজিটিভ এসেছে। তার নাম খোরশেদ আলম (৮২)। তিনি গত ২৪ জুন চিকিৎসার জন্য ঢাকায় যাওয়ার পথে লঞ্চে মারা যান। তার বাসা ভোলা কালিবাড়ি রোডে। এ নিয়ে ভোলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল চারজনে। অপরদিকে নতুন করে আরও ১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮৬ জনে।

মাগুরা ॥ মঙ্গলবার মাগুরায় ছয়জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত হলো ১৩৩ জন এবং মারা গেছে তিনজন। সুস্থ হয়েছেন ৫০ জন। আক্রান্তদের মধ্যে পৌর এলাকায় দুজন, মহম্মদপুরে দুজন এবং শ্রীপুর উপজেলায় দুজন রয়েছেন।

ঝালকাঠি ॥ ঝালকাঠি জেলায় মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ব্যাংক কর্মকর্তাসহ ১০ জন আক্রান্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত ২০৩ জন আক্রান্ত হলো। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ৭৫ জন সুস্থ হয়েছে এবং নয়জন মৃত্যুবরণ করেছেন।

কেরানীগঞ্জ ॥ কেরানীগঞ্জে এক হাজার ছাড়াল করোনায় শনাক্ত রোগীর সংখ্যা। নতুন করে ৬৮ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২০ জনে। এর মধ্যে ৪৪ জন পুরুষ ও ২৪ জন মহিলা। মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মীর মোবারক হোসাইন। তিনি জানান, নতুন করে আরও ৬৮ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে আমাদের হাতে। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, মহিলা স্বাস্থ্যকর্মী, মহিলা এসএসিএমও, স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারের এক পুরুষ ও এক ফার্মাসিস্ট। দক্ষিণ কেরানীগঞ্জ থানার মহিলা পুলিশ সদস্য, পল্লী বিদ্যুত অফিসের এক কর্মী শনাক্ত হয়েছে। এছাড়া জিনজিরা ইউনিয়নে ২০জন শনাক্ত হয়েছে।

হাতিয়া ॥ পুলিশ, সাংবাদিক ও এক স্বাস্থ্যকর্মীসহ নতুন আটজন করোনা আক্রান্ত হয়েছে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায়। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার নিজাম উদ্দিন মিজান। আক্রান্ত সবাইকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। এদিকে মঙ্গলবার বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ডাক্তার নিজাম উদ্দিন মিজানের নেতৃত্বে একটি টিম আক্রান্ত সবার বাড়ি লকডাউন করে দেয়।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records