শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে জাল টাকার কারখানার সন্ধান ॥ গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে একটি জাল টাকার কারাখানার সন্ধান পেয়েছে র‌্যাব। সেখান থেকে চার কোটি টাকা জাল নোট ও জাল নোট তৈরির সরঞ্জমাদি উদ্ধার করা হয়েছে। এ সময় দুইজনকে আটক করা হয়েছে।

সোমবার ভোরে মিরপুর-১২, ই-ব্লক, ৭ নম্বর রোডের ৬২ নম্বর ভবনে অভিযান চালায় র‌্যাব। সিও লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, একটি সংঘবদ্ধ জাল টাকার কারবারি চক্র জাল টাকা তৈরি ও বাজারে বিক্রি করে আসছিল। দীর্ঘদিন ধরে র‌্যাব-২ গোয়েন্দা নজরদারি চালিয়ে আসছে।

ওই গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর দুটি স্থানে একসঙ্গে অভিযান পরিচালনা করা হয়। প্রথমে পল্লবী-১২ এর একটি বাসায় জাল টাকার কারবারিদের বিরুদ্ধে অভিযান শুরু হয়।

পরে সেখানকার তথ্যের ভিত্তিতে বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় আরেকটি দলকে অভিযানে পাঠানো হয়। তিনি বলেন, বসুন্ধরার ওই বাসায় মূলত জাল টাকার কাগজ প্রসেসিং করা হয়। এরপর জাল টাকায় ফাইনাল প্রসেসিং সুতা সংযুক্ত করা প্রিন্টিংসহ অন্যান্য কাজ পল্লবীতে সম্পন্ন করা হয়। সেখান থেকে ৪ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া জাল টাকা তৈরির উপকরণ জব্দ করা হয়। পল্লবীর ওই ভবনে মূলত টাকা তৈরির ফাইনাল প্রসেসের স্থান। পরে সেখান থেকে দুই জনকে আটক করা হয়।

শীর্ষ সংবাদ:
রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম         রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র        
//--BID Records