শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্লান্তি ছাপিয়ে স্বস্তির জয় রিয়াল মাদ্রিদের

ক্লান্তি ছাপিয়ে স্বস্তির জয় রিয়াল মাদ্রিদের
  • দ্যুতি ছড়িয়েই চলেছেন বেনজেমা, ফিরেই দলকে উদ্ধার করলেন কাসেমিরো, এস্পানিওল ০-১ রিয়াল মাদ্রিদ

স্পোর্টস রিপোর্টার ॥ তিনদিনের ব্যবধানে খেলতে হয়েছে দু’টি ম্যাচ। যে কারণে রিয়াল মাদ্রিদের ফুটবলারদের মধ্যে ক্লান্তির ছাপ ছিল স্পষ্ট। শরীরটা ঠিকমতো কুলিয়ে উঠতে পারছিল না। এরপরও স্প্যানিশ লা লিগায় মহামূল্যবান জয় পেয়েছে জিনেদিন জিদানের দল। রবিবার রাতে এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক এস্পানিওলকে ১-০ গোলে হারিয়েছে গ্যালাক্টিকোরা। রিয়ালের জয়সূচক গোলদাতা নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ব্রাজিলের ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরো।

এই জয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে আরেকধাপ এগিয়ে গেছে রিয়াল। বর্তমানে ৩২টি করে ম্যাচ শেষে দলটির ভান্ডারে জমা সর্বোচ্চ ৭১ পয়েন্ট। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সিলোনা। এখন শিরোপার জন্য রিয়ালকে বাকি ছয় ম্যাচের প্রত্যেকটিতে জিততে হবে অথবা পাঁচ জয়ের পাশাপাশি একটিতে ড্র করতে হবে। আজ রাতে ন্যু ক্যাম্প সফর করবে রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী এ্যাটলেটিকো মাদ্রিদ। কোচ দিয়াগো সিমিওনের দল যদি এ ম্যাচে বার্সিলোনাকে রুখে দিতে পারে তাহলে শিরোপা জয়ের পথ আরও সহজ হবে রিয়ালের।

এস্পানিওলের মাঠে ম্যাচের শুরু থেকে দুর্দান্ত খেললেও গোলের জন্য রিয়ালকে অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত। স্বাগতিকদের ডিফেন্ডার বার্নাডো এস্পিনোসার দু’পায়ের ফাঁক দিয়ে করিম বেনজেমার বুদ্ধিদীপ্ত ব্যাক-হিল থেকে ৪৫ মিনিটে লস ব্লাঙ্কোসদের এগিয়ে দেন কাসেমিরো। এই গোলে অবদান রেখে দারুণ রেকর্ড গড়েছেন ফরাসী ফরোয়ার্ড বেনজেমা। লা লিগার তৃতীয় ফুটবলার হিসেবে চলতি মৌসুমে গোল ও এ্যাসিস্টের ডাবল ফিগারে পৌঁছেছেন তিনি। অর্থাৎ ১০টির বেশি গোল ও এ্যাসিস্ট করেছেন। এই তালিকার বাকি দুই সদস্য বার্সিলোনার দুই তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ।

বিরতির পর সমতায় ফিরতে আক্রমণাত্মক খেলতে থাকে এস্পানিওল। কিন্তু পাঁচটি দুর্দান্ত সেভে রিয়ালের গোলপোস্ট অক্ষত রাখেন বেলজিয়ান গোলরক্ষক থিবু কোর্তোয়া। শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। ম্যাচ শেষে রিয়াল কোচ জিনেদিন জিদান উচ্ছ্বসিত প্রর্শংসা করেন বেনজেমাকে। তিনি বলেন, আমাকে এটা অবাক করে না। বেনজেমা এমন এক খেলোয়াড় যে দারুণ সব সুযোগ সৃষ্টি করতে পারে। কাসেমিরোকে সে যে পাসটি দিয়েছে সেটা এককথায় অনবদ্য। এই পাস থেকে গোল করাটা খুবই সহজ। বিষয়টা বুঝতে পেরেছেন গোলদাতা কাসেমিরোও। তিনি তাই বলেন, বেনজেমা যা করেছে সেটা আমার কাছে স্বাভাবিক মনে হয়েছে। আমরা সবাই জানি তার এই গুণটার কথা। আমি তাকে জানি তিনি কিভাবে খেলেন। আমি ফাঁকায় বল চেয়েছিলাম এবং তার ব্যাকহিলটা অসাধারণ ছিল। এটা আসলে বেনজেমারই গোল।

তবে এত প্রশংসার মাঝেও বেনজেমা অবশ্য নীরব। তিনি নিজের কাজটা করতে পেরেই খুশি। ফরাসী তারকা বলেন, এটা ভাল একটা মুভমেন্ট ছিল। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এরপর যে গোলটা হয়েছে সেটা। কাসেমিরো ঠিকভাবে কাজটা করেছে। আমরা সবাই খুশি। আমি এভাবেই ফুটবলটা দেখি। আমি জানতাম কাসেমিরো আমার পেছনে আছে। বেনজেমা আরও বলেন, আমাদের তৃপ্ত হওয়ার কিছু নেই। এখনও অনেক কাজ বাকি।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records