মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর মিরপুরে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজধানীর মিরপুরে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারসহ ফার্মেসি ও চিকিৎসা সরঞ্জামাদি বিক্রয় প্রতিষ্ঠানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে। এ সময় বিভিন্ন অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

আজ রবিবার দিনব্যাপী মিরপুর শাহ আলী বাজার, মিরপুর ছয় নম্বর বাজার, মিরপুর বড় বাজার, কল্যাণপুর নতুন বাজার, শেওড়াপাড়া অলি মিয়া বাজার, তালতলা বাজার ও মিরপুর এলাকার বিভিন্ন আড়ৎ, কাঁচা বাজার ও ফার্মেসিতে অভিযান পরিচালিত হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ওষুধসহ চিকিৎসা সরঞ্জামাদির মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে প্রতিদিনের ন্যায় রবিবার অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের মহাপরিচালকের তত্ত্বাবধানে প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডলে নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা নির্ধারিত ও ধার্য করা মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় এবং নিয়মিতভাবে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙ্গানোর জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীদের অনুরোধ জানান।

এ নিয়মের ব্যত্যয় ঘটলে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি ব্যবসায়ীদের সতর্ক করেন।

এছাড়াও বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ভোক্তা স্বার্থ সংরক্ষণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল ও সহনীয় রাখতে ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের তদারকি কার্যক্রম পরিচালনা করছে ও এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records