মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমি সত্যের পক্ষে কথা বলবই

আমি সত্যের পক্ষে কথা বলবই
  • যোগি সরকারের নোটিসের প্রেক্ষিতে প্রিয়াঙ্কা

ভারতের কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধীর নামে নোটিস পাঠিয়েছে দেশটির উত্তর প্রদেশ রাজ্যের যোগি আদিত্যনাথ সরকার। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর এক মন্তব্যের জেরে টুইটারে মন্তব্য করেন প্রিয়াঙ্কা। এরপর উত্তর প্রদেশের এক কিশোরী হোমে দুই জনের সন্তানসম্ভবা হওয়া নিয়েও সরব হন তিনি।

এসবের জেরে যোগি সরকার প্রিয়াঙ্কার নামে নোটিস পাঠায়। এসবের জেরে শুক্রবার পাল্টা তোপ দাগেন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বলেন, যা পদক্ষেপ ওরা নেবে, নিতে পারে। আমি সত্যের পক্ষে কথা বলবই। আমি ইন্দিরা গান্ধীর নাতনি, অন্যের বিরোধী দলের নেতাদের মতো বিজেপির অপ্রকাশিত মুখপাত্র নই। ২৫ জুন ছিল ইন্দিরা গান্ধী সরকার ঘোষিত জরুরী অবস্থার ৪৫ বছর। খবর এনডিটিভি অনলাইনের।

এ বিষয়ে বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কংগ্রেসকে আক্রমণ করতে জরুরী অবস্থার প্রসঙ্গ উত্থাপন করেন। ঠিক তারপরের দিন ২৬ মে শুক্রবার টুইট করেন প্রিয়াঙ্কা। তিনি লেখেন, ‘মানুষের সেবক হিসেবে আমি উত্তরপ্রদেশের মানুষকে শুধু জবাবদিহি করব। তাই সত্যিটা তাদেরকে বলব। সরকারকে নয়। উত্তরপ্রদেশ সরকার তাই যেভাবে খুশি আমাকে হেনস্থা করতে পারে। আমি ভাবিত নই।’ অমিত শাহ বলেন, আজ থেকে ৪৫ বছর আগে এক পরিবার ক্ষমতার লোভে দেশে জরুরী অবস্থা চাপিয়ে দেয়।

রাতারাতি দেশকে কারাগারে পরিণত করা হয়েছিল। সংবাদমাধ্যম, আদালত, বাক স্বাধীনতা ... সবকিছুকেই জোর করে বন্ধ করে দেয়া হয়েছিল। অত্যাচার চালানো হয়েছিল। শেষ পর্যন্ত লাখ লাখ মানুষের চেষ্টায় দেশে জরুরী অবস্থা প্রত্যাহার করা হয়েছিল। ভারতে গণতন্ত্রকে পুনরুদ্ধার করা সম্ভব হয়েছিল তখনই যখন কংগ্রেস ক্ষমতা থেকে সরে গিয়েছিল। আসলে সবসময়ই একটি পরিবারের স্বার্থ দলীয় স্বার্থ এবং জাতীয় স্বার্থের থেকেও প্রাধান্য পেয়েছে। বর্তমান কংগ্রেসে এখনও সেই একই দুঃখজনক পরিস্থিতি চলছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের        
//--BID Records