শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিজিবির সাঁড়াশি অভিযানে ৫০ হাজার পিস ইয়াবা জব্দ

স্টাফ রিপোর্টার ॥ মাদকবিরোধী সাঁড়াশি অভিযানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে। জব্দ করা ইয়াবাগুলো মিয়ানমারের তৈরি। দেশটি থেকে সীমান্ত পথে সেগুলো বাংলাদেশে আনা হচ্ছিল। অন্যদিকে র‌্যাব ২৬ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে। এছাড়া ঢাকা মহানগর পুলিশ অভিযানে প্রায় আড়াইশ’ বোতল আমদানি নিষিদ্ধ ফেনসিডিলসহ তিন মাদক কারবারি গ্রেফতার হয়েছে।

বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম কক্সবাজারের ৩৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদের বরাত দিয়ে এ তথ্য জানান। তিনি আরও জানান, ইয়াবাগুলো ঘুমধুম বিওপি কর্তৃক আটক করা হয়। মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। যদিও বিজিবি সব সময়ই মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আসছে। করোনা পরিস্থিতির মধ্যেও বিজিবি মাদকসহ সকল চোরাচালান বিরোধী অভিযান অব্যাহত রেখেছে।

শনিবার সকাল দশটার দিকে কতিপয় ইয়াবা কারবারি বিপুল ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করছে বলে নিশ্চিত হয় বিজিবি। তারই প্রেক্ষিতে বিজিবির ঘুমধুম বিওপি’র একটি টহল দল বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমধুম ইউপি’র নওয়াপাড়া নামক স্থানে অভিযান চালায়।

বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদক পাচারকারীরা একটি বিস্কুটের কার্টন ফেলে দৌড়ে পাহাড়ী জঙ্গলের ভেতরে পালিয়ে যায়। পরে কার্টনের ভেতরে আরও পাঁচটি কার্টন পাওয়া যায়। কার্টনগুলোর প্রতিটিতে ১০ হাজার করে মোট ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

প্রসঙ্গত, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত বছরের জানুয়ারি থেকে চলতি বছরের শনিবার পর্যন্ত চোরাচালান ও মাদকবিরোধী অভিযানে প্রায় সাড়ে ৫০ কোটি টাকার পণ্য জব্দ হয়েছে। যার মধ্যে প্রায় ১৭ লাখ পিস ইয়াবা রয়েছে। আটক করা হয়েছে ২৮৭ জনকে।

শীর্ষ সংবাদ:
রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম         রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র        
//--BID Records