বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপসর্গ নিয়ে আরও ১৩ জনের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে আরও ১৩ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বুধবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রাজশাহীতে ৪ জন, বরিশালে ৩জন, সাতক্ষীরায় ২জন, ময়মনসিংহে একজন, নোয়াখালীতে একজন, পিরোজপুরে একজন এবং নওগাঁয় একজন রয়েছেন। বিভিন্ন জেলায় মারা যাওয়া এসব ব্যক্তিদের মধ্যে থানার দারোগা, ব্যবসায়ী ও ইউপি সদস্য রয়েছেন। করোনার কারণে বুধবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জেলায় যাদের শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি এমন ২০ জনকে কোয়ারেন্টাইন শেষে মুক্ত করে দেয়া হয়েছে। অন্যদিকে নতুন করে যাদের শরীরে করোনা আছে বলে সন্দেহ করা হয়েছে এমন ১১৪ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। এছাড়া বিভিন্ন জেলায় করোনার লক্ষণ পাওয়ায় অনেক গ্রামের বাড়িঘর, দোকানপাট ও এলাকা বন্ধ রাখা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

রাজশাহী ॥ রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই করোনা রোগী মারা গেছেন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুইজন। মঙ্গলবার রাতের বিভিন্ন সময় রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। মারা যাওয়া দুই কোভিড-১৯ রোগী হলেন, রাজশাহী মহানগরীর হেতেমখাঁ এলাকার রফিকুল ইসলামের স্ত্রী নুসরাত সুলতানা নূরী (৩২) এবং পাবনা সদর উপজেলার রামনগর গ্রামের মৃত আবদুল কুদ্দুসের ছেলে লিয়াকত আলী (৬০)। উপসর্গ নিয়ে মারা যাওয়া দুইজন হলেন, পাবনা সদর উপজেলার শালগাড়ি গ্রামের মৃত মনজুর আলীর ছেলে আলতাফ হোসেন (৬২) এবং নাটোরের লালপুর উপজেলার নওপাড়া গ্রামের ওসমান ম-লের স্ত্রী আকলিমা বেগম (৭০)।

বরিশাল ॥ করোনার উপসর্গ নিয়ে বরিশালে নতুন করে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৩ জন। এ নিয়ে জেলায় সর্বমোট করোনা আক্রান্ত হলেন ১ হাজার ২৮৮ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের। পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২২০ জন। বুধবার সকালে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে। সূত্রমতে, শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সন্ধ্যায় মারা গেছেন ঝালকাঠি সদরের কেফায়েত নগর এলাকার হাফিজা বেগম (৪০)। ওইদিন রাত সাড়ে ১০টায় একই ওয়ার্ডে নলছিটির তিমিরকাঠি গ্রামের জাকির হোসেন (৫৬) মারা যান। এছাড়া হাবিবুর রহমান (৫৩) নামের বরিশাল মেট্রোপলিটন পুলিশের এক সহকারী উপ-পরিদর্শকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করা এএসআই হাবিবুর রহমান মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) অফিসে কর্মরত ছিলেন। তিনি জেলার বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠি গ্রামের বাসিন্দা।

সাতক্ষীরা ॥ করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে দুইজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে তারা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশনে মারা যান। মৃতরা হলেন, তালা উপজেলার কুমিরা গ্রামের ইউনুস আলীর ছেলে ইমান আলী (৫২) ও কলারোয়া উপজেলার আটুলিয়া গ্রামের মোস্তাফিজ সরদারের ছেলে দাউদ আলী (৫০)।

ময়মনসিংহ ॥ গফরগাঁওয়ে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। বুধবার দুপুর ৩টার দিকে তার মৃত্যু হয়। মারা যাওয়া ওই ব্যক্তির নাম আব্দুস ছাত্তার, বয়স ৬০ বছর। তিনি উপজেলার হাটুরিয়া গ্রামের বাসিন্দা।

নোয়াখালী ॥ কাশি জ্বর গলা ব্যথাসহ করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় পবন চন্দ্র দাস (৫০) নামে এক পান দোকানির মৃত্যু হয়েছে। মঙ্গলবার গভীর রাতে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ মৃত্যুর ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মিজান উদ্দিন নিজাম।

পিরোজপুর ॥ মঙ্গলবার রাতে করোনা উপসর্গ নিয়ে ভা-ারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় সাবেক ইউপি সদস্য এবং অবসরপ্রাপ্ত শিক্ষক আবুয়াল আহসান মালকার (৫৫) মারা গেছেন। সে ভা-ারিয়া উপজেলার ধাওয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য এবং জাতীয় পার্টি জেপির ৮ নম্বর ওয়ার্ড সভাপতি ছিলেন। এদিকে নতুন করে আরও ৪ জন করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এদের দুইজনের বাড়ি ভা-ারিয়া পৌর শহরে এবং ১ জন নদমূলা শিয়ালকাঠি এলাকায় এবং অপরজন ইকড়ি ইউনিয়নের বাসিন্দা।

নওগাঁ ॥ নওগাঁ শহরের বাঙ্গাবাড়িয়া এলাকার রাজ নামের এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মঙ্গলবার দুপুরে তার বাসভবনে মৃত্যুবরণ করেছেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। জেলায় আরও একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তি শহরের কালিতলা এলাকার বাসিন্দা। তিনি বগুড়ায় টিএমএসএস হাসপাতালে নিজ উদ্যোগে নমুনা পরীক্ষা করিয়েছেন।

গাইবান্ধা ॥ গাইবান্ধায় করোনাভাইরাসে নতুন করে আরও ৪ জন আক্রান্ত হয়েছে বলে বুধবার সিভিল সার্জন সূত্রে জানা গেছে। এদিকে মঙ্গলবার পর্যন্ত গাইবান্ধায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২১৬ জন।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুুরে অব্যাহতভাবে কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে রেড জোন হিসেবে পাঁচটি উপজেলার চার পৌরসভা এবং ১১টি ইউনিয়নে মঙ্গলবার ৯ম দিনের মতো ঢিলেঢালাভাবে লকডাউন চলছে। এর মাঝেও লক্ষ্মীপুরে কোভিড-১৯ এর আক্রান্তের তালিকা প্রায় প্রতিদিনই দীর্ঘতম হচ্ছে। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় বুধবার সকাল পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয় ২৮০ জনের। এরমধ্যে জেলা সদর হাসপাতালের একজন নার্স, দত্তপাড়া পুলিশ ফাঁড়ির তিনজন এএসআইসহ ছয় পুলিশ সদস্য, পল্লী বিদ্যুতের ৩ কর্মকর্তা, রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স চালক, সোনালী ব্যাংক ক্যাশ অফিসার, মুক্তিযোদ্ধা সালেহ আহম্মদ, পল্লী বিদ্যুতের একজন বিল সহকারীসহ আরও নতুন করে সর্বোচ্চ একদিনে সর্বোচ্চ ৬৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

খুলনা ॥ মোংলায় এই প্রথম তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে দুইজন ইউনিয়ন স্বাস্থ্যকর্মী ও একজন ইসলামী ব্যাংকের স্টাফ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস জানান, উপজেলার সুন্দরবন ইউনিয়ন স্বাস্থ্যকর্মী কামাল মৃধা (৪০), সোনাইলতলা ইউনিয়নের স্বাস্থ্যকর্মী মোঃ মুজাহিদুল ইসলাম (৩৫) ও পৌর শহরের ইসলামী ব্যাংকের স্টাফ এসএম রিয়াজ আলমগীর (৩৪) করোনা উপসর্গ নিয়ে গত ২১ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের নমুনা দেন।

সিলেট ॥ সিলেট বিভাগে বুধবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩,৬৩১ জনে। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৯৪৪ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া সুনামগঞ্জে ৮৬৮, হবিগঞ্জ ৪৬৪ জন, আর মৌলভীবাজার জেলায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে কম ৩৫৫ জন।

রামেকের ল্যাব লকডাউন ॥ রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের প্যাথলজি বিভাগের একটি ল্যাব (পরীক্ষাগার) লকডাউন করা হয়েছে। বিভাগের দুজন সহকারী নমুনা পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ হওয়ায় মঙ্গলবার রাতে ল্যাবটি লকডাউন করা হয়।

বুধবার বিষয়টি নিশ্চিত করে রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, মঙ্গলবার প্যাথলজি বিভাগের ওই ল্যাবের এক সহকারীর করোনা সংক্রমণ ধরা পড়েছে। আগের দিন আরেক সহকারীর করোনা শনাক্ত হয়। তাই রাতে ল্যাবটি লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত ল্যাবটিতে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা বন্ধ থাকবে। তবে হাসপাতালের বহির্বিভাগে করোনা পরীক্ষার ল্যাবটি চালু থাকবে। সেখানে যথারীতি প্রতিদিন নমুনা পরীক্ষা চলবে।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর        
//--BID Records