মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে পাহাড়ে উচ্ছেদ অভিযানে বাধা ॥ গ্রেফতার ৭

চট্টগ্রামে পাহাড়ে উচ্ছেদ অভিযানে বাধা ॥ গ্রেফতার ৭

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে বর্ষায় ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে বসবাসকারীদের সরাতে প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে। বুধবার অভিযান পরিচালিত হয় নবনির্মিত ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়কে আরেফিন নগর এলাকায়। এ সময় বাধাপ্রাপ্ত হয় প্রশাসনের লোকজন। সেখান থেকে আটক করা হয় ৭ জনকে।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা যায়, বায়েজিদ-আরেফিন নগর এলাকায় তিন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান শুরু হয় সকাল দশটার দিকে। তখন সেখানে নির্মিত ঘরগুলোর মালিক ও তাদের লোকজন অভিযান বাধাগ্রস্ত করার চেষ্টা করে। এতে করে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে তাদের হাতাহাতি হয়। এলাকাটিতে উচ্ছেদ অভিযান কিছুটা কঠিন হতে পারে, এ বিবেচনায় পর্যাপ্তসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও ছিল। ওই এলাকা থেকে ৭ জনকে আটক করে পুলিশ।

সিএমপির বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রিটন সরকার জানান, আরেফিন নগর এলাকা, চন্দ্রনগর এলাকার গ্রিনভিউ আবাসিক সংলগ্ন নাগিনী পাহাড়ে অবৈধভাবে ঘর বেঁধে ভাড়া বাণিজ্য করছে ভূমিদস্যুরা। অত্যন্ত ঝুঁকিপূর্ণ পাহাড়ের পাদদেশে গড়ে ওঠা স্থাপনাগুলো উচ্ছেদ করা প্রয়োজন। কেননা, বৃষ্টিতে পাহাড় ধস ও প্রাণহানির শঙ্কা রয়েছে। পরিবেশ রক্ষা ও পাহাড় বাঁচাতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে এ অভিযান চালিয়ে যাবে প্রশাসন।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records