শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে ৪ লাখ টাকা জাল নোটসহ গ্রেফতার ৫

নীলফামারীতে ৪ লাখ টাকা জাল নোটসহ গ্রেফতার ৫

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কোরবানীর ঈদ বাজারকে লক্ষ্য করে ছাড়া হয়েছে লাখ লাখ টাকার জাল নোট। আরো নোট ছাড়ার জন্য বেশ কয়েকটি চক্র সক্রিয় বলে তথ্য পাওয়া গেছে। এমন তথ্যে নীলফামারীর ডোমার থানা পুলিশের অভিযানে গ্রেফতার হয়েছে জাল টাকা চক্রের ৫ সদস্য। এ সময় তাদের কাছে উদ্ধার করা হয় প্রায় ৪ লাখ টাকার জাল নোট। আজ বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মোখলেছুর রহমান। জাল টাকা চক্রের গ্রেফতারকৃত ৫ সদস্য হলো টাঙ্গাইল জেলার চৌবাড়িয়া এলাকার সাদ্দাম(২৫), ময়মনসিংহ জেলার গৌরিপুরের বলফা গ্রামের শামসুল (২৯), একই এলাকার শফিকুল ইসলাম(২৪), মাদারীপুরের ছয়না গ্রামের সাইদুল খাঁ(২৬) ও ঢাকার দক্ষিন যাত্রাবাড়ির মাসুদ মিয়া(২৮)। বুধবার দুপুরে গ্রেফতাকৃতরা নীলফামারী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবাববন্দী প্রদান করে।

পুলিশ সুপার আরো জানান, জাল টাকার চক্রটি শুধু নীলফামারীতে নয়। তারা উত্তরের রংপুর বিভাগের বিভিন্নস্থানে আস্তানা গেড়েছে। তারা জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করে বলেছে আসল ৩০ হাজার টাকার বিনিময়ে তারা এক লাখ টাকার জাল নোট বিক্রি সঙ্গে জড়িত। তাদের প্রধান টার্গেট আসন্ন কোরবানীর ঈদে জাল নোট ছড়িয়ে দিবে।

সুত্র মতে গতকাল মঙ্গলবার বিকালে ওই চক্রের এক সদস্য সাদ্দাম নীলফামারীর ডোমার উপজেলার বাজারে একটি এক হাজার টাকা জাল নোট খুচরা করতে গিয়ে বচসায় জড়িয়ে পড়ে। খবর পেয়ে ডোমার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জয়ব্রত পাল, ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান ,এসআই জহিরুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে উক্ত সাদ্দামকে আটক করে থানায় নেয়। সেখানে আটক ব্যাক্তির নিকট থেকে আরো দুইটি এক হাজার টাকার জাল নোট পাওয়া যায়। এরপর জিজ্ঞাসাবাদে তার কাছে তথ্য পেয়ে রাতেই পুলিশ সুপারের নির্দেশনায় ডোমার থানা পুলিশ দ্রুত রওনা দেয় দিনাজপুর জেলা শহরে। দিনাজপুর থানা পুলিশের সহায়তায় পুলিশের দলটি দিনাজপুর শহরের চকবাজার লেনস্থ মৃগয়া আবাসিক হোটেলের ৬০৩ নম্বর কক্ষে অভিযান চালিয়ে অপর চারজনকে আটক করে। এ সময় তাদের নিকট থেকে বিভিন্ন সিরিজের ৩৮৫টি এক হাজার টাকার জাল নোট, একটি ৫০০ টাকা ও একটি একশত টাকা সহ সর্বমোট তিন লাখ ৮৫ হাজার ৬০০ টাকার জাল নোট উদ্ধারের মাধ্যমে জব্দ করে। এ ঘটনায় ডোমার থানায় মামলা দায়ের করা হয়।

শীর্ষ সংবাদ:
রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম         রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র        
//--BID Records