শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রকাশিত খবরের ব্যাখ্যা

মঙ্গলবার দৈনিক জনকণ্ঠের ২য় পৃষ্ঠার ৭ নম্বর কলামে ‘গাজীপুরে সেনা সদস্যের লাশ দাফনে এলোনা কেউ, দায়িত্ব নিল পুলিশ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট আজিজুল ইসলাম (৬৭), পশ্চিম বাউপাড়া এলাকা, গাজীপুর সিটি কর্পোরেশন এর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে পরবর্তী লাশ দাফনের বিষয়ে সংবাদ উপস্থাপন করা হয়েছে। উক্ত সেনা সদস্য সিএমএইচ ঢাকায় ডায়ালাইসিস করার আগে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এবং পরবর্তীতে তার নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়। মৃতদেহ সিএমএইচ কর্তৃপক্ষের যথাযথ ব্যবস্থাপনায় এ্যাম্বুলেন্সযোগে দাফনের উদ্দেশ্যে নিহতের বাড়ি গাজীপুরে প্রেরণ করা হয়। উল্লেখ্য, তথ্যটি সংবাদে প্রকাশিত হয়েছে। বর্তমানে দেশে বিরাজমান করোনাভাইরাস পরিস্থিতিতে সেনাবাহিনীর নীতিমালা অনুযায়ী অবসরপ্রাপ্ত সেনা সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে তার মৃতদেহ স্থানীয় প্রশাসন ও পুলিশের মাধ্যমে দাফন করার বিধান রয়েছে। এ প্রেক্ষিতে সেনাবাহিনীর পক্ষ থেকে যথাযথভাবেই নিয়ম অনুসরণ করে মৃত সেনা সদস্যের লাশ দাফনের জন্য তার বাড়িতে পৌঁছানো হয়।

বাংলাদেশ সেনাবাহিনী যে কোন জাতীয় দুর্যোগ মোকাবেলায় স্বপ্রণোদিত হয়ে নিজের জীবনকে বিপন্ন করে দেশের মানুষের পাশে দাঁড়ায়। বর্তমান করোনা পরিস্থিতিতেও সেনা সদস্যরা নিজের জীবনকে উপেক্ষা করে সাধারণ জনগণের নিরাপত্তার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এমতাবস্থায়, উল্লেখিত শিরোনামে প্রকাশিত সংবাদটি সাধারণ জনগণের কাছে সেনাবাহিনীর সুনামকে ক্ষুণœœ করেছে বলে প্রতীয়মান হয়। -আইএসপিআর।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records